Vastu Tips:রান্নাঘর এবং ঘরের এই বাস্তু ত্রুটিগুলি অতিরিক্ত ব্যয় বৃদ্ধি করে, দ্রুত সেগুলি সংশোধন করুন

বাড়িতে আরও অনেক ধরণের ত্রুটি রয়েছে যার কারণে ব্যক্তির জীবনে নেতিবাচক প্রভাব দেখা যায়, তাই বাড়ির এই বাস্তু ত্রুটিগুলি অবিলম্বে সংশোধন করা উচিত, অন্যথায় সমস্যাগুলি কখনই শেষ হবে না।

 

deblina dey | Published : Jan 11, 2024 3:31 AM IST

বাড়ির সঙ্গে সম্পর্কিত প্রতিটি স্থানের নিজস্ব গুরুত্ব রয়েছে। যার মধ্যে রান্নাঘর, পূজার ঘর, বাথরুম ও বেডরুম ইত্যাদির গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। রান্নাঘরকে মা অন্নপূর্ণার স্থান বলে মনে করা হয়। রান্নাঘরে যে কোনও ধরনের বাস্তু ত্রুটি সেখানে বসবাসকারী মানুষের স্বাস্থ্যের উপর সরাসরি প্রভাব ফেলে। বাড়িতে আরও অনেক ধরণের ত্রুটি রয়েছে যার কারণে ব্যক্তির জীবনে নেতিবাচক প্রভাব দেখা যায়, তাই বাড়ির এই বাস্তু ত্রুটিগুলি অবিলম্বে সংশোধন করা উচিত, অন্যথায় সমস্যাগুলি কখনই শেষ হবে না।

রান্নাঘরের বাস্তু ত্রুটি-

রান্না করার সময়, দরজার দিকে পিঠ থাকলে, কোমর এবং কাঁধে ব্যথা হয়। বাসন ধোয়ার সিঙ্ক যদি দক্ষিণ দিকে থাকে, তাহলে অনাকাঙ্ক্ষিত খরচ ঘটতে থাকে এবং কেন একের পর এক খরচ বাড়তে থাকে তা আপনি বুঝতেও পারবেন না। রান্নাঘরের দক্ষিণে রাখা গ্যাসটিকে দক্ষিণ-পূর্ব দিকে রেখে পূর্ব দিকে মুখ করে রান্না শুরু করলে এই সমস্যা থেকে মুক্তি পাবেন।

যদি রান্নাঘরটি উত্তর বা উত্তর-পশ্চিম দিকে তৈরি করা হয় এবং এটিতে একটি কালো গ্রানাইট স্ল্যাবও স্থাপন করতে হবে তবে এটি বাস্তু হিসাবে মনে হয় না কারণ এই জাতীয় গ্রানাইট কখনই তাপ শোষণ করে না এবং রান্না করার সময় তাপ নির্গত হয়।

ঘর এবং টয়লেটের বাস্তুশাস্ত্র-

যদি পুত্রের শয়নকক্ষও উত্তর-পূর্ব দিকে হয়, তবে এই ত্রুটিটি বংশ বৃদ্ধিতে বাধা দেয়। দক্ষিণ-পশ্চিম দিকে অবস্থিত টয়লেট অবাঞ্ছিত খরচের কারণ, এই দিকে একটি টয়লেট করা উচিত নয়। ঘরের কোণ ভাঙা থাকলে সুখ-শান্তি কমে যায়, এই ভাঙা কোণগুলো মেরামত করা উচিত।

Share this article
click me!