অক্টোবর মাসে এই রাশিগুলির খুব সাবধান হওয়া উচিত, সূর্য ও চন্দ্র গ্রহণ সুখ ও শান্তি নষ্ট করতে পারে

সূর্যগ্রহণ এবং চন্দ্রগ্রহণ উভয়ই অক্টোবরে মাসেই ঘটতে চলেছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, ১৪ অক্টোবর সূর্যগ্রহণ ঘটতে চলেছে এবং ২৯ অক্টোবর ঠিক ১৫ দিন পরে চন্দ্রগ্রহণ ঘটতে চলেছে।

deblina dey | Published : Sep 20, 2023 6:25 PM IST

বৈজ্ঞানিক বিজ্ঞানে, সূর্যগ্রহণ এবং চন্দ্রগ্রহণকে জ্যোতির্বিজ্ঞানের ঘটনা হিসাবে বিবেচনা করা হয়, তবে জ্যোতিষশাস্ত্রে উভয়ই বিশেষ। চলতি বছরের দ্বিতীয় ও শেষ সূর্যগ্রহণ হতে যাচ্ছে অক্টোবর মাসে। এই সূর্যগ্রহণ এবং চন্দ্রগ্রহণ উভয়ই অক্টোবরে মাসেই ঘটতে চলেছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, ১৪ অক্টোবর সূর্যগ্রহণ ঘটতে চলেছে এবং ২৯ অক্টোবর ঠিক ১৫ দিন পরে চন্দ্রগ্রহণ ঘটতে চলেছে।

আমরা আপনাকে বলি যে অমাবস্যা তিথিতে সর্বদা চন্দ্রগ্রহণ ঘটে এবং ঠিক ১৫ দিন পরে পূর্ণিমা তিথিতে চন্দ্রগ্রহণ ঘটে। বছরের শেষ সূর্যগ্রহণ ঘটতে চলেছে ১৪ অক্টোবর আশ্বিন অমাবস্যার দিনে। এমন পরিস্থিতিতে, এর ইতিবাচক এবং নেতিবাচক প্রভাব সমস্ত রাশির মানুষের উপর দেখা যায়। এমন পরিস্থিতিতে, আসুন জেনে নেওয়া যাক অক্টোবরে হওয়া এই দুই গ্রহের কারণে কোন কোন রাশির উপর প্রভাব পড়বে।

সূর্যগ্রহণ- জ্যোতিষশাস্ত্র অনুসারে, বছরের দ্বিতীয় এবং শেষ সূর্যগ্রহণটি ১৪ অক্টোবর, ২০২৩ তারিখে রাত ৮ টা ৩৪ মিনিটে শুরু হবে এবং পরের দিন দুপুর ২টো ২৫ মিনিট পর্যন্ত চলবে।

চন্দ্রগ্রহণ- একই সময়ে, চাঁদও হবে বছরের দ্বিতীয় এবং শেষ চন্দ্রগ্রহণ। এটি ২৯ অক্টোবর সকাল ১ টা ০৬ থেকে শুরু হবে এবং রাত ২ টো ২২ মিনিট পর্যন্ত চলবে।

এই রাশিরগুলির উপর গ্রহণের নেতিবাচকভাবে প্রভাব পড়বে-

মেষ রাশি-

জ্যোতিষশাস্ত্র অনুসারে বছরের শেষ সূর্যগ্রহণ হতে চলেছে ১৪ অক্টোবর। এমন পরিস্থিতিতে এই রাশির জাতক জাতিকাদের জীবনে অনেক ধরনের চ্যালেঞ্জ আসতে পারে। এমন পরিস্থিতিতে, এই ব্যক্তিদের বিশেষভাবে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। কাউকে খুব বেশি বিশ্বাস করবেন না। কর্মজীবনের দৃষ্টিকোণ থেকে, এই সময়কালে অনেক ধরণের বাধা আসতে পারে। এমন পরিস্থিতিতে সাবধানে সিদ্ধান্ত নেওয়াই ভালো।

বৃষ রাশি-

বছরের শেষ সূর্যগ্রহণ বৃষ রাশির মানুষের জীবনেও প্রভাব ফেলতে পারে। এই সময়ে, আপনাকে আর্থিক সংকটের সম্মুখীন হতে হতে পারে, যা আপনার জন্য অনেক সমস্যা তৈরি করবে। এই সময়ের মধ্যে কথায় সংযত থাকুন। আত্মবিশ্বাস হ্রাস পাবে এবং কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধির কারণে উত্থান-পতন হবে।

সিংহ রাশি-

অক্টোবরে ঘটমান এই গ্রহণ সিংহ রাশির জাতকদের জন্য বিরূপ ফল দেবে। এমন পরিস্থিতিতে এই সময়ের মধ্যে আর্থিক ক্ষতি হতে পারে। শুধু তাই নয়, এই সময় অপ্রয়োজনীয় খরচও বাড়বে। বিনিয়োগ এবং আর্থিক লেনদেনে সতর্ক থাকুন। নইলে নিতে ক্ষতি হতে পারে।

কন্যা রাশি-

অক্টোবরে এই গ্রহণ এই রাশির জন্যও বিরূপ ফল দিতে চলেছে। আপনার চারপাশের মানুষ অনেক ধরনের সমস্যা তৈরি করতে পারে। এমন পরিস্থিতিতে, এই রাশির জাতকদের জন্য এই সময়টি মানসিক এবং আর্থিকভাবে চ্যালেঞ্জিং হতে চলেছে। এমতাবস্থায় সতর্ক ও সতর্ক থাকা প্রয়োজন।

তুলা রাশি-

অক্টোবরে গ্রহনের নেতিবাচক প্রভাব তুলা রাশির জাতকদের উপরও দেখা যাবে। এই সময়ে আপনি মানসিকভাবে নিরাপত্তাহীন বোধ করবেন এবং এমন পরিস্থিতিতে মানসিক চাপ বাড়তে পারে। আর্থিক বিষয়ে সাবধানতা অবলম্বন করুন এবং অপ্রয়োজনীয় খরচ এড়িয়ে চলাই ভালো।

Share this article
click me!