এই শক্তিশালী রুদ্রাক্ষ শনির দোষ থেকে রক্ষা করে, জেনে নিন পরার সঠিক উপায়

এটি একটি ফল যা ভোলেনাথের চোখ থেকে অশ্রু আকারে দেখা দেয়। রুদ্রাক্ষ পরিধান করে বা এর জপমালা দিয়ে মন্ত্র উচ্চারণের মাধ্যমে গ্রহের প্রভাব নিয়ন্ত্রণ করা যায়। আসুন জেনে নেওয়া যাক শনির বাধা দূর করতে কোন রুদ্রাক্ষ ব্যবহার করা উচিত।

 

Web Desk - ANB | Published : Dec 10, 2022 6:44 AM IST

জ্যোতিষশাস্ত্রে শনি, যাকে বিচারক বলা হয়, তাকে নিষ্ঠুর গ্রহ বলে মনে করা হয়। জীবনে ঝামেলা থেকে মুক্ত থাকতে সবাই শনিদেবের আশীর্বাদ পেতে চায়। এটা বিশ্বাস করা হয় যে যারা হনুমান ও ভোলেনাথের পূজা করেন তাদের শনিদেব বিরক্ত করেন না। শাস্ত্রে, ভগবান শিবের প্রিয় বস্তু রুদ্রাক্ষকেও শনি দোষ প্রশমিত করার জন্য বিবেচনা করা হয়েছে। রুদ্রাক্ষ মানে রুদ্রের অক্ষ। এটি একটি ফল যা ভোলেনাথের চোখ থেকে অশ্রু আকারে দেখা দেয়। রুদ্রাক্ষ পরিধান করে বা এর জপমালা দিয়ে মন্ত্র উচ্চারণের মাধ্যমে গ্রহের প্রভাব নিয়ন্ত্রণ করা যায়। আসুন জেনে নেওয়া যাক শনির বাধা দূর করতে কোন রুদ্রাক্ষ ব্যবহার করা উচিত।

১৪ মুখী রুদ্রাক্ষ-

শাস্ত্র অনুসারে, ১৪ মুখী রুদ্রাক্ষ শনির ঝামেলার জন্য একটি অত্যন্ত শক্তিশালী প্রতিকার। ভগবান হনুমান চতুর্দশ মুখী রুদ্রাক্ষের মালিক এবং শনিদেব কখনই বজরংবলীর ভক্তকে কষ্ট দেন না। ১৪টি মুখী রুদ্রাক্ষ পরলে দুর্যোগ থেকে মুক্তি পাওয়া যায়। যাঁদের রাশিতে শনির সমস্যা চলছে, তাঁরা চৌদ্দমুখী রুদ্রাক্ষ পরিধান করে শনির ভোগান্তি থেকে মুক্তি পেতে পারেন। এই রুদ্রাক্ষ অবিলম্বে তার ফল দিতে শুরু করে তাই এর নাম দেব মণি। এটি পরার আগে বিশেষজ্ঞের পরামর্শ নিন।

১০ মুখী রুদ্রাক্ষ-

দশমুখী রুদ্রাক্ষের সাহায্যে শনির বাধা দূর করা যায়। শনির কৃপায় চাকরিও পাওয়া যায় এবং তা চলতেই থাকে, তবে শনি যদি কষ্টদায়ক হয় তাহলে জীবনে সংগ্রাম বাড়ে এবং পথে অনেক সমস্যা আসতে শুরু করে। কথিত আছে যে ৩টি দশমুখী রুদ্রাক্ষ এক সঙ্গে পরলে এই ব্যথা উপশম হয়। এটিকে লাল সুতোয় বেঁধে শনিবার গলায় পরুন।

৫ মুখী রুদ্রাক্ষ-

শনির সাড়েসাতি রাশিফলে থাকা মানুষের জীবনকে বেদনাদায়ক করে তোলে। একজন ব্যক্তিকে স্বাস্থ্য, চাকরি, ব্যবসা, বিবাহিত জীবন, সন্তান সংক্রান্ত সমস্যার সম্মুখীন হতে হয়। কখনও কখনও শনির যন্ত্রণা এতটাই বেড়ে যায় যে মানুষ সর্বস্ব হারায়। কুণ্ডলীতে শনির অবস্থা খারাপ হলে সেই ব্যক্তির গলায় পাঁচমুখী রুদ্রাক্ষের মালা পরা উচিত। এটি পরার আগে, শনির মন্ত্র ওম শন শনিশ্চরায় নমঃ এবং শিবের পঞ্চাক্ষরী মন্ত্র ওম নমঃ শিবায়ের একটি জপ জপ করুন , তারপর শনিবার বা সোমবার পরুন।

রুদ্রাক্ষ ধারণের নিয়ম-

বিশেষজ্ঞের পরামর্শ ছাড়া কোনও রুদ্রাক্ষ পরবেন না। এটা খুবই পবিত্র, পবিত্র। যারা এটি পরেন তাদের অবশ্যই সততার যত্ন নিতে হবে, তবেই তারা ফল পাবেন।

কব্জিতে ১২টি পুঁতি, গলায় ৩৬টি পুঁতি এবং হৃৎপিণ্ডে ১০৮টি পুঁতি দিয়ে রুদ্রাক্ষ পরতে হবে। এটি গলায় পরা উত্তম বলে মনে করা হয়।

একটি দানা লাল সুতোয় পরা যেতে পারে তবে এর দৈর্ঘ্য হৃদয় পর্যন্ত হওয়া উচিত।

Share this article
click me!