ধন-সম্পদ ও সুখ পেতে, বাস্তু মতে এই ৫টি শুভ জিনিস বাড়িতে রাখতে হবে

বাস্তু অনুসারে, বাড়িতে উপস্থিত বাস্তুদোষ অর্থ সংক্রান্ত সমস্যার কারণ হতে পারে। বাড়িতে যদি বাস্তু সংক্রান্ত কোনও ত্রুটি থাকে , তাহলে অনেক চেষ্টা করেও মানুষ তার সঠিক উপকার পায় না।

 

Web Desk - ANB | Published : Mar 16, 2023 4:03 AM IST

বর্তমান সময়ে সবারই বেশি বেশি টাকার প্রয়োজন কারণ টাকা ছাড়া কোনও কাজ হয় না। মানুষ অর্থ উপার্জনের জন্য কঠোর পরিশ্রম করে, কিন্তু কখনও কখনও তারা তাদের পরিশ্রমের ভাল ফল পায় না। এছাড়া অর্জিত অর্থ বাড়িতে বেশিদিন থাকে না। বাস্তু অনুসারে, বাড়িতে উপস্থিত বাস্তুদোষ অর্থ সংক্রান্ত সমস্যার কারণ হতে পারে। বাড়িতে যদি বাস্তু সংক্রান্ত কোনও ত্রুটি থাকে , তাহলে অনেক চেষ্টা করেও মানুষ তার সঠিক উপকার পায় না।

বাস্তুশাস্ত্রে বলা হয়েছে যে ঘরে নেতিবাচক শক্তি বেশি কার্যকর, সেখানে ধন-সম্পদ ও সুখ লাভের পথে নানা ধরনের বাধা আসে। বাস্তুশাস্ত্রে জীবনে ধন-সম্পদ ও সুখ-সমৃদ্ধি লাভের জন্য এমন ৫টি উপায় বলা হয়েছে, যা করলে ঘরে সুখ-সমৃদ্ধি থাকে এবং মা লক্ষ্মীর আশীর্বাদ সব সময় থাকে।

গণেশের মূর্তি-

হিন্দুধর্মে, ভগবান গণেশকে প্রথম উপাসনাযোগ্য দেবতা এবং বাধা-বিঘ্ন অপসারণকারী হিসাবে বিবেচনা করা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়িতে উপস্থিত ত্রুটিগুলি দূর করতে, বাড়ির মূল দরজায় গণেশের মূর্তি স্থাপন করতে হবে। ভগবান গণেশ ধন ও সুখে আসা সকল প্রকার বাধা দূর করেন।

বাঁশি-

বাস্তুশাস্ত্রে, বাস্তু সম্পর্কিত সমস্ত ধরণের ত্রুটি দূর করার জন্য বাঁশিকে একটি অত্যন্ত কার্যকর উপায় হিসাবে বিবেচনা করা হয়েছে। বাঁশি ইতিবাচকতার প্রতীক। এমন পরিস্থিতিতে আর্থিক সমস্যা থেকে মুক্তি পেতে বাড়িতে অবশ্যই একটি বাঁশি রাখতে হবে। এতে করে ঘরে লক্ষ্মীর অধিবাস হয়। পূজার ঘরে বাঁশি রাখলে শিক্ষা, ব্যবসা ও চাকরির বাধা দূর হয় এবং সুখ, সমৃদ্ধি ও সম্পদ আসে।

মা লক্ষ্মী ও কুবেরের ছবি-

মা লক্ষ্মী এবং ভগবান কুবেরকে দেবতা হিসাবে বিবেচনা করা হয় যারা সম্পদের সুখ এবং ভাল আয় দান করেন। এমন পরিস্থিতিতে ঘরে দেবী লক্ষ্মী ও ভগবান কুবেরের ছবি থাকতে হবে। ধন-সম্পদ বৃদ্ধির জন্য বাড়িতে মা লক্ষ্মীর ছবি থাকতে হবে এবং নিয়মিত পুজো করতে হবে।

আরও পড়ুন- ৪২ দিন পর ৪ রাশির জীবনে বিশৃঙ্খলা দেখা দেবে, গুরুচন্ডাল যোগে ৬ মাস যন্ত্রণা দেবে

আরও পড়ুন- ১৬ মার্চ রাশি পরিবর্তন করছে বুধ, এই ৪ রাশি পাবেন ধন কুবের দেবে-এর আশির্বাদ

আরও পড়ুন- এই রাশিগুলির ৭ মাসে বাম্পার লাভ হবে, 'শনি' পূরণ করবে অপূর্ণ সব ইচ্ছা

বাড়িতে অবশ্যই শঙ্খ রাখতে হবে

শঙ্খ বাস্তু দোষ দূর করার আশ্চর্য ক্ষমতা রয়েছে। যেখানে নিয়মিত শাঁখ বাজানো হয়, সেখানে চারিদিকে ইতিবাচকতা থাকে। শঙ্খ দেবী লক্ষ্মীর খুব প্রিয়। যে বাড়িতে শঙ্খ থাকে, সেখানে সর্বদা লক্ষ্মীর আশীর্বাদ থাকে। যে বাড়িতে শঙ্খ থাকে, সেখানে বাস্তু দোষের উদ্ভব হয় না এবং অর্থ সংক্রান্ত কোনও সমস্যা হয় না।

নারকেল

শঙ্খের মতোই, নারকেলকে অত্যন্ত পবিত্র এবং দেবী লক্ষ্মীর রূপ হিসাবে বিবেচনা করা হয়। বিশ্বাস অনুসারে, যেখানে একমুখী নারকেল থাকে, সেখানে বাস্তু দোষের উদ্ভব হয় না এবং দেবী লক্ষ্মীর আশীর্বাদ সর্বদা বাড়িতে থাকে এবং জীবনে কোনও আর্থিক সমস্যা হয় না।

Share this article
click me!