Unlucky Trees: ব্যাপক নেতিবাচক শক্তি বয়ে আনে এই কয়েকটি গাছ, দুর্ভাগ্য এড়াতে একেবারেই বাগানে পুঁতবেন না এই চারাগুলি

আপনিও যদি আপনার বাড়ির বাগানে এই চারা এবং গাছপালাগুলি রোপণ করার পরিকল্পনা করে থাকেন, তাহলে আজই জেনে রাখুন।

Sahely Sen | Published : Feb 21, 2024 6:33 AM IST

বাড়িতে বাগান করা এমন একটি শখ, যা আপনার স্বাস্থ্যের উপর ইতিবাচক প্রভাব ফেলতে পারে। এটি আপনার বাড়ির সৌন্দর্যও বাড়িয়ে দেয়, তবে আপনি যদি আপনার বাড়ির উঠোনে কিছু গাছ বা চারা রোপণ করেন, তাহলে জেনে বা অজান্তে, সেগুলি আপনার জন্য দুর্ভাগ্যকে আমন্ত্রণ জানাতে পারে। 

বাড়ির উঠোনে এসব গাছ-গাছালি লাগিয়ে কী হতে পারে? জ্যোতিষী ও বাস্তু পরামর্শক পণ্ডিত হিতেন্দ্র কুমার শর্মা জানিয়েছেন যে, আপনিও যদি আপনার বাড়ির বাগানে এই চারা এবং গাছপালাগুলি রোপণ করার পরিকল্পনা করে থাকেন, তাহলে আজই জেনে রাখুন।


বাড়িতে কোন গাছ-গাছালি লাগানো উচিত নয়?

১) মাদার গাছ:

বাস্তুশাস্ত্রে বলা হয়েছে যে, বাড়িতে মাদার গাছ লাগানো উচিত নয়। মাদার উদ্ভিদের মধ্যে আঠালো পদার্থ উৎপাদিত হয়, যা পরিবারের সদস্যদের মধ্যে নেতিবাচকতা বাড়ায়। বাড়ির পরিবেশ উত্তেজনাপূর্ণ হয়ে ওঠে এবং কোনো কারণ ছাড়াই বিবাদের সৃষ্টি হয়।


২) পিপুল গাছ:

বাস্তুশাস্ত্র অনুসারে, যে ব্যক্তি তার বাড়িতে একটি পিপুল গাছ লাগান তাঁকে আর্থিক সংকটে পড়তে হয়। যদিও, পিপুল গাছকে খুব শুভ বলে মনে করা হয় এবং পূজা করা হয়, তবে এটি বাড়ির ভেতরে লাগানো উচিত নয়।

৩) তেঁতুল গাছ:

বাস্তুশাস্ত্রে বলা হয়েছে যে, কোনও ব্যক্তির বাড়িতে যদি তেঁতুল গাছ লাগানো থাকে, তাহলে সেই পরিবারে অসুখ-বিসুখ বাড়ে এবং পরিবারের সদস্যদের মধ্যে সর্বদা বিবাদ লেগে থাকে। তেঁতুল গাছের কারণে ঘরের পরিবেশ থাকে উত্তাল।
 

৪) কাঁটাযুক্ত ঝোপ এবং গাছপালা:

যে বাড়িতে কাঁটাযুক্ত গাছ এবং গাছপালা লাগানো হয়, সেখানে সবসময় নেতিবাচকতা বিরাজ করে এবং সেখানকার মানুষকে তাদের জীবনে সব ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়।


৫) খেঁজুর গাছ:

ধর্মীয় বিশ্বাস অনুসারে, যে ব্যক্তির বাড়িতে একটি খেঁজুর গাছ থাকে, সেখানে বসবাসকারী মানুষের উন্নতির পথে সর্বদা বাধা আসতে থাকে। কখনও কখনও ভালো কাজের সুযোগ পেলেও, ভুল সিদ্ধান্তের কারণে তা হাতছাড়া হয়ে যায়। 

তবে, মনে রাখবেন, এই গাছগুলি বাড়ির সীমানার ভেতরে লাগালেই বাস্তু শাস্ত্রমতে ক্ষতি হতে পারে। বাড়ির আশেপাশে থাকলে কোনও ক্ষতিকর প্রভাব পড়ার সম্ভাবনা নেই। 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!