Holi 2024: হোলির দিন পড়তে চলেছে চন্দ্রগ্রহণের ছায়া! ক্ষতিকর প্রভাবের কারণে কি সকালবেলা রং খেলায় বাধা?

২০২৪ সালের প্রথম চন্দ্রগ্রহণ হতে চলেছে হোলির দিনেই। যার প্রভাব পড়তে পারে উৎসবের সময়ে। রাশিচক্রের ওপর কী কী প্রভাব পড়তে পারে?

Sahely Sen | Published : Feb 21, 2024 4:22 AM IST / Updated: Feb 21 2024, 10:09 AM IST

হিন্দু পঞ্জিকা অনুসারে, ফাল্গুন মাসের শুক্লপক্ষের পূর্ণিমা তিথিতে হোলিকা দহন উৎসব পালিত হয়। পরদিন উদযাপিত হয় হোলি উৎসব। ২০২৪ সালে, হোলি উৎসব ২৫ মার্চ পালিত হবে। কিন্তু, এবারের হোলিতে ১০০ বছর পর তৈরি হচ্ছে বিশেষ মুহূর্ত। ২০২৪ সালের প্রথম চন্দ্রগ্রহণ হতে চলেছে ওইদিনেই। যার প্রভাব পড়তে পারে উৎসবের সময়ে। 

হিন্দু ক্যালেন্ডার অনুসারে, বছরের প্রথম চন্দ্রগ্রহণ ঘটবে ফাল্গুন মাসের শুক্লপক্ষের পূর্ণিমা তিথিতে অর্থাৎ ২৫ মার্চ ২০২৪, সোমবার। এই চন্দ্রগ্রহণ সকাল ১০.২৩ মিনিটে শুরু হবে এবং বিকাল ৩.০২ মিনিট পর্যন্ত চলবে। জ্যোতিষীরা বলছেন, বছরের প্রথম চন্দ্রগ্রহণ অবশ্যই রাশিচক্রের কয়েকটি রাশিকে প্রভাবিত করবে।


এই রাশির চিহ্নের সাবধান হওয়া উচিত,

হোলির দিন কন্যা রাশিতে চন্দ্রগ্রহণ হতে চলেছে। রাহু ইতিমধ্যেই এই রাশিতে উপস্থিত রয়েছে। এই কারণে চন্দ্রগ্রহণের দিন কন্যা রাশিকে সতর্ক থাকতে হবে। আঘাতের সম্ভাবনা বাড়বে এবং স্বাস্থ্যও প্রভাবিত হতে পারে।


চন্দ্রগ্রহণ সূতক বৈধ না হওয়ার কারণে, এটি হোলি উৎসবকে প্রভাবিত করবে না বলেই জানিয়েছেন জ্যোতিষীরা। তাই, এইদিন বড়সড় দুশ্চিন্তা ছাড়াই হোলি উৎসব উদযাপন করতে পারেন। তবে রাশিচক্র অনুসারে এর প্রভাব বৈধ হবে।

আরও পড়ুন- 
Chandra Grahan: অভাবনীয় যোগ তৈরি হচ্ছে দোল পূর্ণিমায়! কোন কোন রাশির জাতকরা ব্যাপক সৌভাগ্য পেতে চলেছেন?

Share this article
click me!