Vastu Plant: বাড়িতে এই জায়গায় রাখুন এই আশ্চর্য উদ্ভিদ, ঘরে হবে অর্থের বৃষ্টি

কথিত আছে যে বাড়িতে গাছ-গাছালি লাগালে ইতিবাচক শক্তি আসে। বাড়িতে একটি ময়ূর গাছ লাগানো শুভ বলে মনে করা হয়। কথিত আছে যে ময়ূর গাছ সৌভাগ্য নিয়ে আসে।

 

deblina dey | Published : Feb 24, 2024 5:41 AM IST

Morpankhi Plant At Home: জ্যোতিষশাস্ত্রের পাশাপাশি হিন্দু ধর্মে বাস্তুরও অনেক গুরুত্ব রয়েছে। কথিত আছে যে বাড়িটি যদি বাস্তু অনুসারে হয় তবে সেই বাড়িতে কোনও সমস্যা হয় না। এর পাশাপাশি বাস্তুশাস্ত্রে গাছপালাকেও বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। কথিত আছে যে বাড়িতে গাছ-গাছালি লাগালে ইতিবাচক শক্তি আসে। বাড়িতে একটি ময়ূর গাছ লাগানো শুভ বলে মনে করা হয়। কথিত আছে যে ময়ূর গাছ সৌভাগ্য নিয়ে আসে।

এটা বিশ্বাস করা হয় যে ময়ূর গাছ ভগবান শ্রীকৃষ্ণের খুব প্রিয়। বাড়িতে এটি স্থাপন করলে সুখ, শান্তি, সমৃদ্ধি এবং দেবী লক্ষ্মীর অধিবাস ঘটে। আসুন জেনে নেই বাড়িতে ময়ূর গাছ লাগানোর উপকারিতা।

বাড়িতে ময়ূর গাছ লাগানোর সময় যত্ন নিন

বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির উত্তর দিকে ময়ূরের গাছ লাগানো শুভ। এর সাহায্যে দেবী লক্ষ্মী ঘরে অধিবাস করেন এবং আশীর্বাদ নিয়ে আসেন। বাড়িতে লাগানো ময়ূর গাছে কখনও অর্থের অভাব হয় না।

বাস্তুশাস্ত্র অনুসারে, যদি কোনও ব্যক্তির বাড়িতে প্রতিদিন ঝগড়া হয়, পরিবারে কলহ থাকে, তবে তাকে বাড়িতে একটি ময়ূর গাছ লাগাতে হবে, এতে বাড়িতে শান্তি আসে এবং পরিবারের সদস্যদের সাহায্য করে। পরিবারের মধ্যে ভালবাসা বৃদ্ধি পায়।

বাস্তু বিশেষজ্ঞদের মতে, ঘরে ময়ূর গাছ রাখলে বুদ্ধি বিকাশে সাহায্য করে। কথিত আছে যে বাড়িতে রাখা একটি ময়ূর গাছ ইতিবাচক শক্তি নিয়ে আসে। যার কারণে পরিবারের সদস্যদের বুদ্ধিমত্তার বিকাশ ঘটে। সেই সঙ্গে বাড়ে একাগ্রতা।

শাস্ত্র অনুসারে, বাড়িতে ময়ূর গাছ লাগালে নেতিবাচক শক্তি প্রতিরোধ হয় এবং সুখ, শান্তি ও সমৃদ্ধি আসে। শাস্ত্র মতে ময়ূর গাছ জোড়া লাগানো শুভ বলে মনে করা হয়। এটি বিবাহিত জীবনকে সুখী রাখে। স্বামী-স্ত্রীর মধ্যে ভালোবাসা থাকে। সেই সঙ্গে এটাও মাথায় রাখুন যে ঘরে রাখা ময়ূর গাছ শুকিয়ে গেলে সঙ্গে সঙ্গে তার জায়গায় অন্য গাছ লাগাতে হবে। ঘরে শুকনো গাছ রাখা উচিত নয়।

Share this article
click me!