সমুদ্র মন্থনের এই জিনিসগুলি ঘরে রাখলের মা লক্ষ্মীর কৃপা পাবেন, বদলে যাবে ভাগ্য

বাস্তু শাস্ত্র অনুযায়ী পরিবারের সুখ আর সমৃদ্ধির জন্য ঘরে এই পাঁচটি জিনিস রাখতেই পারেন। তাতে দেবী লক্ষ্মীর কৃপা পাওয়া যায়।

 

Web Desk - ANB | Published : Nov 27, 2022 5:36 PM IST

পুরাণ অনুযায়ী মুনি দুর্বাশার অভিশাপে স্বর্গের অনেক সম্পদ নষ্ট হয়ে গিয়েছিল। বিষ্ণ আর ব্রহ্মার পরামর্শে দেবতা আর অসুররা একত্রিত হয়ে সমুদ্র মন্থন করেছিল। আর সেই কারণে অমৃত আর বিষ ছাড়াও বেশ কিছু জিনিস উঠে এসেছিল সমুদ্র মন্থন থেকে। বাস্তুমতে সমুদ্র মন্থন থেকে উঠে আসা মাত্র পাঁচটি জিনিসের ওপর দেবী লক্ষ্মীর আশির্বাদ রয়েছে। আর সেগুলি ঘরে রাখলে সংকট মোচন হয়। আর দেবীর আশির্বাদে সংসারে সুখ আর সমৃদ্ধি বজায় থাকে। আসুন জেনেনি সেই জিনিসগুলি কী কীঃ

ঐরাবত-

সমুদ্র মন্থন থেকে উঠে এসেছিল ঐরাবত নামের সাদা হাতি। সেটি ইন্দ্রের বাহন। এটিকে হতিদের মধ্যে সেরা বলে মনে করা হয়। বাস্তু মনে ঘরে সাদা রঙের পাথর আব ক্রিস্টালের হাতি রাখা অত্যান্ত শুভ। এটি বাড়িতে সুখ আর সমৃদ্ধি বজায় রাখে।

পাঞ্চজন্য

সমুদ্র মন্থন করার ফলে অমৃত ছাড়া আর যা উঠেছিল তার মধ্যে অন্যতম হল পাঞ্চতডজন্য নামের একটি শাঁখ।পুরাণ অনুযায়ী এটিকে নিজের কাছে রেখেছিলেন ভবগান বিষ্ণু। তাই ঘরে সুখ আর সমৃদ্ধির জন্য আপনি ঠাকুরের আসনে পাঞ্চজন্য শাঁখ রাখতেই পারে। পঞ্চমুখী শাঁখই পাঞ্চজন্য হিসেবে গণ্য হয়।

উচ্চৈঃশ্রবা

উচ্চৈঃশ্রবা ঘোড়া উঠে এসেছিল সমুদ্র মন্থন থেরে। এটি পক্ষীরাজ ঘোড়া। পুরাণ অনুযায়ী এটি আকাশে উড়তে পারে। এটি অসুর রাজ বালি পেয়েছিলয বাস্তু মতে এজাতীয় পাথর বা ঘোড়ার মূর্তি ঘরে রাখা অত্যান্ত শুভ। এটি আপনার বাড়ি থেকে নেগেটিভ এনার্জি দূর করতে পারে।

পারিজাত

স্বর্গের ফুলকে পারিজাত বলা হয়। হিন্দু শাস্ত্র মতে এর গুরুত্ব অপরিসীম। পারিজাত ফুল ঘরে রাখা অত্যান্ত শুভ। ঠাকুরের আসনেও রাখতে পারেন। এটির গন্ধ সুখ আর সমৃদ্ধি নিয়ে আসে। সাফল্যের জোয়ার আনে পরিবারের সদস্যদের মধ্যে।

অমৃত কলস

সমুদ্র মন্থনের ফলে উঠেছিল অমৃত কলস। হিন্দু শাস্ত্র মতে অমৃত কলস খুবই গুরুত্বপূর্ণ। ঠাকুরের আসনে রাখতে শুভ। যে কোনও দেবতার আশির্বাদ পাওয়া যায়। এটি সংকট মোচন করে। অনেকে বাড়ির মূল প্রবেশদ্বারে এজাতীয় কলস রাখেন। এখন শোপিসের মত কলস বিক্রি হয়। সেগুলিও ঘরে রাখতে পারেন। তবে বৃহস্পতিবার এজাতীয় কলস পাততে খুবই ভাল ফল পাবেন।

 

Share this article
click me!