Vastu Tips: ঘরের কোনায় জমে থাকা অশুভ শক্তি এভাবেই দূর করে দিন, রইল ৬টি সহজ উপায়

আমাদের বাড়িতে জমা হওয়া অশুভ শক্তি বা নেতিবাচক শক্তি। কিন্তু এই অশুভ শক্তি অনেক ভাবেই পরিবারের সদস্যদের কারণেই জমা হয় তাদের বাড়িতে

 

Saborni Mitra | Published : Dec 7, 2023 1:56 PM IST

আমাদের দৈনন্দিন জীবন, ব্যস্ততা এই সবের মধ্যেই আমাদের বাড়িতে অশুভ শক্তি জমা হয়। অনেক সময় কাজের চাপ আর দ্বন্দ্বের জাঁতাকলে আমরা পড়ি। অনেক সময়ই আমরা ধরেনি এটি আমাদের জীবনের অঙ্গ। কিন্তু আদতে অনেক সময়ই তা হয় না। অনেক সময়ই এই সমস্যা আসে আমাদের বাড়িতে জমা হওয়া অশুভ শক্তি বা নেতিবাচক শক্তি। কিন্তু এই অশুভ শক্তি অনেক ভাবেই পরিবারের সদস্যদের কারণেই জমা হয় তাদের বাড়িতে। তবে অশুভ শক্তি দূর করা বা নেতিবাচক শক্তি সরিয়ে আনার কতগুলি উপায় রয়েছে।

মূলত ৬টি ভাবে বাড়ি থেকে অশুভ শক্তি দূর করা যায়-

১। দরজা - জানালা খোলা

বাড়িতে যাতে সর্বদা পবিত্র আলো হাওয়া প্রবেশ করে তারই জন্য বাড়ির সবকটি দরজা জানালা খুলে রাখুন। প্রয়োজনে দিনের একটি নির্দিষ্ট সময়ের মধ্যে এই দরজা আর জানালা খোলা রাখুন। তাতে তাজা আলো আর হাওয়া বাড়ির মধ্যে প্রবেশ করবে। এটি বাড়ির মধ্যে জমে থাকা অশুভ শক্তি দূর করতে সাহায্য করে।

২। লবণের ব্যবহার

লবণ দিয়ে বাড়ি ঘর পরিষ্কার করুন। কারণ নুন দীর্ঘকাল ধরেই শোধনকারী হিসেবে পরিচিত। এটি বাড়িতে থাকা নেতিবাচক শক্তি দূর করতে সাহায্য করে। মাঝে মাঝে ঘর মুছে ফেলুন নুন দিয়ে। যদি দেখেন সাংসারিক অশান্তি আপনার পরিবারের নিত্য দিনের ঘটনা তাহলে ঘরের কোনায় এক চুটটি নুন ছড়িয়ে দিন । তাহলেই আপনার পরিবার থেকে অশুভ শক্তি দূর হয়ে যাবে।

৩। বার্ন সেজ বা পালো সান্টো

ঋষি ও পালো সান্টো নেতিবাচক শক্তি দূর করতে সাহায্য করে। এর জন্যই এইদুটি জিনিস সুপরিচিত। এই পবিত্র ভেষজগুলিকে পুড়িয়ে ফেলুন। আপনার বাড়ির সর্বত্র ধোঁয়া দিন। বাড়ি ও ঘরের কোনাগুলিকে বেশি করে পরিষ্কার রাখুন। গোটা বাড়ি শুদ্ধ রাখুন।

৪। স্পটিক

কিছু স্পটিক রয়েছে যেগুলি নেতিবাচক শক্তি শোষণ আর স্থানান্তর কররা জন্য বাড়ির মূল জায়গায় অ্যামিথিস্ট , কালো ট্যুরমালাইন বা সেলেনাইটের মত স্পটিকগুলি রাখতেই পারেন। প্রতিটি স্ফটিকের নির্দিষ্ট বৈশিষ্ট্য রয়েছে। এগুলি মানুষকে সাহায্য করতে পারে।

৫। তেলের ব্যবহার

বাড়ি থেকে অশুভ শক্তি দূর করতে অ্যারোমাথেরাপি ব্যবহার করুন। এটি শুভ শক্তি বজায় রাখতে পারে। এটি পরিবারশে শান্ত আর সুন্দর করতে সাহায্য করে। অ্যারোমাথেরাপি মধ্যে রয়েছে ল্যাভেন্ডার, সাইট্রাস বা লোবানের মত তেল। এগুলি প্রয়োজনীয় তেলগুলি ছড়িয়ে দিলে পরিবারের সদস্যরা উপকার পাবেন। প্রাকৃতিক ঘ্রাণগুলি কেবল আপনার মনকে সতেজ রাখতে পারে। পাশাপাশি বাড়ি থেকে নেতিবাচক শক্তিগুলি দূর হয়ে যায়।

৬। বাড়ি গুছিয়ে রাখুন

আপনি সর্বদা আপনার বাড়ি গুছিয়ে রাখুন। বাড়ি যদি বিশৃঙ্খল হয়ে যায় তাহলে সেখানে নেতিবাচক শক্তি দানা বাঁধতে শুরু করে। ঘরে কখনই ঝুল জমতে দেবেন না। ঝুল থাকলে কিন্তু অশুভ শক্তি দানা বাঁধতে বেশি সময় নেয় না।

 

Share this article
click me!