শনি দেবকে খুশি করতে কী কী করা উচিত, জেনে নিন কোন উপায়ে দূর করবেন শনির নজর

শনিদেব মানুষের ভালো-মন্দ কাজের হিসাব রাখেন। এমনটা বিশ্বাস করা হয় যে শনিদেবের কৃপা ছাড়া কোনো ব্যক্তি ভালো কাজ করতে পারে না বা বিয়েও করতে পারে না। আসুন জেনে নিই শনিদেবকে খুশি করতে কী করা উচিত।

 

Web Desk - ANB | Published : Apr 1, 2023 8:04 AM IST

শনিদেব বস্তুগত সুখ এবং আধ্যাত্মিক শক্তি প্রদান করেন। এমন পরিস্থিতিতে শনিদেবকে খুশি রাখা খুবই জরুরি। শনিদেব প্রসন্ন হলে মানুষের সমস্ত খারাপ কাজ হয়ে যেতে থাকে। জ্যোতিষ শাস্ত্র অনুসারে শনিদেব ব্যক্তির কর্ম অনুসারে ফল দেন। শনিদেব ন্যায়ের দেবতা হিসেবে পরিচিত। শনিদেব মানুষের ভালো-মন্দ কাজের হিসাব রাখেন। এমনটা বিশ্বাস করা হয় যে শনিদেবের কৃপা ছাড়া কোনো ব্যক্তি ভালো কাজ করতে পারে না বা বিয়েও করতে পারে না। আসুন জেনে নিই শনিদেবকে খুশি করতে কী করা উচিত।

শনিদেবকে খুশি করতে কী করবেন?

নিয়মিত সূর্যোদয়ের আগে উঠে অশ্বত্থ গাছে জল নিবেদন করুন। ধর্মীয় গ্রন্থে উল্লেখ আছে যে ব্যক্তি সূর্যোদয়ের আগে অশ্বত্থ গাছে জল দিন, তার ওপর শনির মহাদশার কোনও প্রভাব পড়ে না। স্বয়ং ব্রহ্মা এই বর দিয়েছেন। শনিদেবকে খুশি করতে হলে, সকালে উঠে এই ছোট কাজ করুন। এতে শনিদেব প্রসন্ন হন এবং ভক্তদের উপর আশীর্বাদ বর্ষণ করেন।

শনির মহাদশা শিশুদের উপর কাজ করে না-

ধর্মীয় কাহিনী অনুসারে, একবার দধীচি বজরা তৈরির জন্য তাঁর দেহ দান করেছিলেন। এই কারণে তাঁর স্ত্রী সতী হয়েছিলেন এবং দধীচির পুত্র পিপ্লাদ অনাথ হয়েছিলেন। কথিত আছে পিপ্পলাদে শনির মহাদশা ছিল। এই অবস্থায় ভগবান ব্রহ্মা তাদের থামিয়ে দিয়ে আবার বর চাইতে বললেন। ঈশ্বর ব্রহ্মাকে জিজ্ঞাসা করার পর পিপ্পলাদ দুটি বর চাইলেন। জন্ম থেকে ৫ বছর বয়স পর্যন্ত শিশুদের জন্মকুণ্ডলীতে শনির অবস্থা ও শনির প্রভাব পড়বে না।

আরও পড়ুন- কর্কট রাশিতে মঙ্গলের গোচর, ৮২ দিন ধরে এই ৪ রাশিতে হবে অর্থের বৃষ্টি

আরও পড়ুন- ২০ বছর পর একসঙ্গে ৪টি বিশেষ রাজযোগ তৈরি হবে, সূর্য-বৃহস্পতি অর্থ ও খ্যাতি বর্ষণ করবে

আরও পড়ুন- বুধ গ্রহের মঙ্গলের অধিনস্ত রাশিতে প্রবেশ, বাড়বে চাকরি হারানোর ভয়

ঈশ্বর ব্রহ্মা এই বর দিয়েছিলেন-

এটা বিশ্বাস করা হয় যে মহর্ষি দধিচির পুত্র পিপ্পলাদ ভগবান ব্রহ্মার তপস্যা করেছিলেন। তার তপস্যায় খুশি হয়ে ঈশ্বর ব্রহ্মা তাকে বর চাইতে বললেন। এই সময়ে, ব্রহ্মা, পিপ্পলাদের ইচ্ছা পূরণ করে, তাকে এমন বর দেন যে তার দৃষ্টিতে অন্যান্য প্রাণী দগ্ধ হবে। এই বর পেয়ে পিপ্পলাদ শনিদেবকে ডেকে শুধু দেখেই তাকে পোড়াতে লাগলেন।

Share this article
click me!