Diamond For Zodiac Signs: কোন কোন রাশির জাতকদের জন্য মারাত্মক ক্ষতিকারক হতে পারে হীরা?

হীরা আধ্যাত্মিক নেতিবাচক শক্তির বিরুদ্ধে জাতকদের রক্ষা করে এবং মানসিক নিরাময়ে সহায়তা করে বলে বিশ্বাস করা হয়। কিন্তু, জ্যোতিষশাস্ত্র পরামর্শ দেয় যে , নির্দিষ্ট রাশিচক্রের জাতক-জাতিকাদের এই মহামূল্যবান রত্ন পরিধান করা এড়ানো উচিত।

Sahely Sen | Published : Mar 6, 2024 4:58 AM IST

প্রাচীনকাল থেকেই রত্নপাথরগুলি আধ্যাত্মিক সুবিধার জন্য পরিধান করা হয়ে আসছে। বিভিন্ন রত্নপাথরের অনন্য শক্তি এবং কম্পন রয়েছে, যা একজন ব্যক্তির আধ্যাত্মিক স্বাস্থ্য এবং ভাগ্যকে প্রভাবিত করতে পারে। উদাহরণস্বরূপ, হীরা আধ্যাত্মিক স্বচ্ছতা বাড়ায়, নেতিবাচক শক্তির বিরুদ্ধে জাতকদের রক্ষা করে এবং মানসিক নিরাময়ে সহায়তা করে বলে বিশ্বাস করা হয়। কিন্তু, জ্যোতিষশাস্ত্র পরামর্শ দেয় যে , নির্দিষ্ট রাশিচক্রের জাতক-জাতিকাদের এই মহামূল্যবান রত্ন পরিধান করা এড়ানো উচিত।


হীরা পরার আধ্যাত্মিক ও আধ্যাত্মিক উপকারিতা: 


হীরা আধ্যাত্মিক অন্তর্দৃষ্টি এবং স্বচ্ছতা উন্নত করে বলে মনে করা হয়। পরিধানকারীর আবেগ এবং চিন্তাভাবনাকে উন্নত করে, আত্মা এবং অভ্যন্তরীণ জ্ঞানের সঙ্গে যোগাযোগ ঘটায় এই রত্ন। পরিধানকারীর চারপাশে ইতিবাচক শক্তির একটি ঢাল তৈরি করে বলে বিশ্বাস করা হয়। শারীরিক, মানসিক, এবং আধ্যাত্মিক শক্তিগুলির মধ্যে ভারসাম্য আনতে পারে হীরা।  কিন্তু, বেশ কতগুলি রাশির জন্য এটি একেবারেই শুভ নয়। 


-


মেষ রাশি 

মেষ রাশির জাতকরা আবেগপ্রবণ এবং উত্তেজিত হওয়ার জন্য পরিচিত। তারা উৎসাহী এবং ঘন ঘন আকাঙক্ষার মধ্যে দিয়ে চলেন। হীরা তার শান্ত বৈশিষ্ট্যের কারণে মেষ রাশির জন্য সেরা মিল না-ও হতে পারে। এই রত্নপাথরগুলি সম্ভাব্যভাবে মেষ রাশির জাতকদের উৎফুল্ল আত্মাকে ম্লান করতে পারে এবং তাদের খুব সংযত বোধ করাতে পারে।

বৃষ রাশি 

বৃষ রাশি বিলাসিতা এবং বস্তুবাদের সাথে যুক্ত। নিরাপত্তা এবং আরামের মূল্য দেওয়ার জন্য তাদের খ্যাতি রয়েছে। হীরা তাদের কাছে একটি প্রাকৃতিক পছন্দ বলে মনে হতে পারে, তবে এটি মাঝে মাঝে বৃষ রাশির অধিকারী বোধ এবং বস্তুবাদী প্রবণতাকে অতিরিক্ত মাত্রায় প্রকাশ করে। তাই এই রাশির জন্য হীরা খুব সুবিধাজনক না-ও হতে পারে। 


মিথুন 

মিথুন রাশির জাতকরা হন সামাজিক প্রজাপতি। এরা সর্বদা বৈচিত্র্য এবং পরিবর্তনের সন্ধান করে চলেন। তাদের একটি অস্থির শক্তি রয়েছে, যা সর্বদা হীরার অটল প্রকৃতির সঙ্গে ভালোভাবে মেশে না। হীরা মিথুন রাশিকে আটকে থাকা বা ভারাক্রান্ত হওয়ার বোধ করাতে পারে, হীরা এদের চলাফেরার এবং অন্বেষণ করার প্রয়োজনকে দমিয়ে দেয়।

কর্কট রাশি 

কর্কট রাশির ব্যক্তিরা গভীরভাবে আবেগপ্রবণ এবং সংবেদনশীল হন। তারা নিরাপত্তার পরিবেশের মূল্য দেন। হীরা, মর্যাদা এবং সম্পদের সঙ্গে কর্কট রাশির জাতকদের এই সংযোগ বিচ্ছিন্ন বোধ করাতে পারে।


সিংহ রাশি 

সিংহ রাশির জাতক-জাতিকারা নাটকীয়তার স্বভাবের জন্য পরিচিত। মনোযোগ এবং আরাধনায় এরা উন্নত হন। হীরা নিঃসন্দেহে প্রাকৃতিকভাবে সুন্দর হলেও কখনও কখনও সিংহ রাশির জাতকদের প্রাণবন্ত ব্যক্তিত্বকে ছাপিয়ে যেতে পারে।

ধনু রাশি 

ধনু রাশির জাতকরা তাদের দুঃসাহসিক মনোভাব এবং স্বাধীনতার প্রতি ভালবাসার জন্য পরিচিত। হীরা, তাদের ঐতিহ্যগত এবং রক্ষণশীল বৈশিষ্ট্যের কারণে ধনু রাশির অন্বেষণ এবং অভিনবত্বের আকাঙক্ষার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নাও হতে পারে।

Share this article
click me!