Chandra Grahan 2023: হতে চলেছে বছরের প্রথম চন্দ্রগ্রহণ, জেনে নিন আপনার রাশিতে কী কী পরিবর্তন আনতে পারে

চন্দ্রগ্রহণ শুরু হবে ৫ মে ২০২৩ তারিখে রাত ৮ টা ৪৫ মিনিটে এবং শেষ হবে ১ টায়। চন্দ্রগ্রহণের সূতক সময় ৯ ঘন্টা আগে শুরু হয়, তবে ভারতে এই গ্রহণ দেখা যাবে না, তাই এখানে সূতকও বৈধ হবে না।

 

Web Desk - ANB | Published : May 4, 2023 3:21 AM IST / Updated: May 05 2023, 06:30 AM IST

বছরের প্রথম চন্দ্রগ্রহণ ঘটতে চলেছে ৫ মে ২০২৩ তারিখে। এই উপচ্ছায়া চন্দ্রগ্রহণ স্বাতী নক্ষত্রে তুলা নক্ষত্রে শুরু হবে এবং বিশাখা নক্ষত্রে শেষ হবে। চন্দ্রগ্রহণ শুরু হবে রাত ৮ টা ৪৫ মিনিটে এবং শেষ হবে ১ টায়। চন্দ্রগ্রহণের সূতক সময় ৯ ঘন্টা আগে শুরু হয়, তবে ভারতে এই গ্রহণ দেখা যাবে না, তাই এখানে সূতকও বৈধ হবে না।

চন্দ্রগ্রহণের ১২ বছর পর মেষ রাশিতে সূর্য, বুধ, বৃহস্পতি ও রাহুর চতুর্ভুজ যোগে তৈরি হচ্ছে, যার কারণে অনেক রাশির ভাগ্যের দরজা খুলতে চলেছে, তবে কিছু রাশির ওপর চন্দ্রগ্রহণের অশুভ প্রভাব পড়ছে। এছাড়াও দেখা হবে, তাদের সতর্ক হওয়া উচিত।

চন্দ্রগ্রহণ এই রাশিগুলির জন্য শুভ হবে কি না-

সিংহ রাশির জাতক- জাতিকাদের জন্য বছরের প্রথম চন্দ্রগ্রহণ শুভ ও ফলদায়ক হতে চলেছে। আপনার নতুন পরিকল্পনা ফলপ্রসূ হবে। অর্থ ও লাভের যোগফল হচ্ছে। আপনি যে কাজটি করার সিদ্ধান্ত নেন, তাতে আপনি সফলতা পাবেন। চাকরি ও ব্যবসায় উন্নতির সুযোগ আসবে। সামাজিকভাবে সম্মান বৃদ্ধি পাবে।

ধনু রাশি- ধনু রাশি থেকে ১১ তম ঘরে চন্দ্রগ্রহণ ঘটবে। এমতাবস্থায় তারা সম্পদের সুফল পাবেন। চাকরিজীবীদের পদোন্নতি ও আয় বৃদ্ধির প্রবল সম্ভাবনা রয়েছে। সন্তানের পক্ষে কর্মক্ষেত্রে শিক্ষাক্ষেত্রে সাফল্য পাবে। ব্যবসায় অগ্রগতির গ্রাফ আকাশ ছোঁবে।

মিথুন রাশি- মিথুন রাশির জাতকদের জন্য চন্দ্রগ্রহণ আর্থিকভাবে লাভবান হবে। অর্থের সমস্যা দূর হবে। অর্থনৈতিক পরিস্থিতিতে শক্তি থাকবে। আটকে থাকা টাকা পেতে পারেন। যারা দীর্ঘদিন ধরে চাকরি খুঁজছেন তারা সফল হবেন। ভালো কাজের প্রস্তাব আসতে পারে।

মকর রাশি- ব্যবসা ও চাকরির ক্ষেত্রে মকর রাশির জাতকদের জন্য চন্দ্রগ্রহণ অনুকূল হবে। কর্মক্ষেত্রে কাজের চাপ থাকবে তবে আপনার উপকার হবে। সম্মান বৃদ্ধি পাবে এবং শারীরিক সুখের সুবিধা নিতে সক্ষম হবেন।

চন্দ্রগ্রহণ এই রাশিগুলির জন্য অশুভ হবে-

মেষ- চন্দ্রগ্রহণের অশুভ প্রভাব মেষ রাশির জীবনে দেখা যাবে। অর্থের ব্যাপারে কোনও সিদ্ধান্তে পৌঁছানোর আগে পরামর্শ-পরামর্শ নিন। ১৫ দিনের জন্য টাকা লেনদেন এড়িয়ে চলুন, মানসিকভাবে কিছু সমস্যার সম্মুখীন হতে পারে। মন চঞ্চলতার কারণে স্বভাবের মধ্যে খিটখিটে ভাব থাকবে, এমন পরিস্থিতিতে বিবাদের পরিস্থিতি এড়িয়ে চলুন, অন্যথায় করা কাজটি নষ্ট হয়ে যাবে।

আরও পড়ুন- ৫ মে বছরের প্রথম চন্দ্রগ্রহণ, এই রাশিগুলির উপর খুব খারাপ প্রভাব ফেলতে পারে

আরও পড়ুন- চন্দ্রগ্রহণের সময় এমন কাজ ভুলেও নয়, এর ফল হতে পারে মারাত্মক

আরও পড়ুন- ১২ বছর পর এই 'আশ্চর্যজনক যোগে' ঘটবে চন্দ্রগ্রহণ, এই রাশিগুলি গ্রহণ পরবর্তী সময়ে টাকায় ভরে উঠবে

বৃষ রাশি- বৃষ রাশির জাতক জাতিকাদের চন্দ্রগ্রহণের দিন তাদের কথাবার্তা নিয়ন্ত্রণ করা উচিত, ছোটখাটো বিষয়ে তর্ক-বিতর্ক হতে পারে, এমন পরিস্থিতিতে পরিবারের সঙ্গে টানাপোড়েনের সম্ভাবনা রয়েছে। মনকে শান্ত রাখতে এই দিনে মন্ত্র জপ করুন।

কর্কট রাশি- চন্দ্রগ্রহণ কর্কট রাশির মানুষের স্বাস্থ্যের উপর খারাপ প্রভাব ফেলতে পারে, স্বাস্থ্যের প্রতি অবহেলা করবেন না, অন্যথায় এটি দীর্ঘ সময়ের জন্য ক্ষতি করবে। চাকরিজীবীদের কাজে অসুবিধা হতে পারে, এতে বিরক্ত হবেন না। বুদ্ধি ব্যবহার করুন।

Read more Articles on
Share this article
click me!