কেমন কাটবে আপনার বিবাহিত জীবন, জেনে নিন বিয়ের আগেই

  • বিয়ে হল একটি সামাজিক বন্ধন
  • এই বন্ধনে দুটি মানুষ পরস্পর পরস্পরের প্রতি দায়বদ্ধ থাকেন
  • জন্মছকে কোনও গ্রহের কুপ্রভাবের ফলে সমস্যা দেখা দেয় বিবাহিত জীবনে
  • বিবাহিত জীবন কেমন হতে পারে জেনে নিন গ্রহের অবস্থান অনুযায়ী

Asianet News Bangla | Published : Nov 23, 2020 7:48 AM IST

বিভিন্ন দেশে সংস্কৃতিভেদে বিবাহের সংজ্ঞার তারতম্য থাকলেও সাধারণ ভাবে বিবাহ এমন একটি রীতি যার মাধ্যমে দু'জন মানুষের মধ্যে সম্পর্ক ও সামাজিক স্বীকৃতি লাভ করে। বাঙালি ব্রাহ্মণ সমাজে সকল বর্ণ এবং তাদের শাখা ও উপশাখাগুলির মধ্যে বিবাহ প্রথায় দুটি বিভাগ দেখা যায়, তা হল বৈদিক ও লৌকিক। বিয়ে হল একটি সামাজিক বন্ধন যাতে দুটি মানুষ পরস্পর পরস্পরের প্রতি দায়বদ্ধ থাকে। বাংলার আগামী মাস অগ্রহায়ণ মাস। অগ্রহায়ণ বাংলা সনের অষ্টম এবং শকাব্দের নবম মাস। প্রাচীন বাংলা ভাষায় এই মাসটিকে আঘন নামে চিহ্নিত করা হত। বৈদিক প্রথাগুলি বিধিবদ্ধ শাস্ত্রীয় প্রথা ও বিবাহের মূল অঙ্গ। জ্যোতিষশাস্ত্র মতে, জন্মছকে কোনও গ্রহের কুপ্রভাবের ফলে সমস্যা দেখা দেয় বিবাহিত জীবনে। 

আরও পড়ুন- বাস্তুর গুরুত্বপূর্ণ ১০ টোটকা, যা আপনার দুর্ভাগ্যকে বদলে দেবে সৌভাগ্যে

জাতিক বা জাতিকার নবম ঘরে বা মঙ্গলের ঘরে যদি শুক্র অবস্থান করে, পাশাপাশি যদি এই ঘর মঙ্গল দ্বারা প্রভাবিত হওয়ার সম্ভাবনা বেশি থাকে তবে আপনার সঙ্গী নিষ্ঠুর প্রকৃতি হওয়ার সম্ভাবনা বেশি থাকে। জাতিক বা জাতিকার শুক্রের অষ্টমে যদি রুষ্ট গ্রহের অবস্থান হয়। পাশাপাশি শুক্র যদি শনির সঙ্গে সংযুক্ত অবস্থায় থাকে এবং , তা হলে আপনার জীবন সঙ্গীর অস্বাভাবিক মৃত্যুর সম্ভাবনা বেশি থাকে।

আরও পড়ুন- ৩০ নভেম্বর হতে চলেছে বছরের শেষ চন্দ্রগ্রহণ, এই ৩ রাশির উপর থাকবে মারাত্মক প্রভাব

জাতিক বা জাতিকার নবম ঘরে বা মঙ্গলের ঘরে যদি শুক্র অবস্থান করে, পাশাপাশি যদি শুক্রের ঘর নীচুস্থ হলে আপনার সঙ্গী নীচু বর্ণের হওয়ার সম্ভাবনা বেশি থাকে। আবার জন্মছকে যদি কোনও অশুভ গ্রহ চতুর্থ বা অষ্টম ঘরে অবস্থান করে তবে সে ক্ষেত্রে আপনার সঙ্গীর দুর্ঘটনায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি থাকে। জাতিক বা জাতিকার শুক্র যদি শনি দ্বারা দৃষ্ট হয় এবং চর রাশিতে অবস্থান করে তাহলে আপনার সঙ্গী হতে পারে সমাজ বহির্ভূত।

Share this article
click me!