অগ্রহায়ণ মাস কেমন প্রভাব ফেলবে কন্যা রাশির উপর, জেনে নিন

  • অগ্রহায়ণ বাংলার নবম মাস
  • এই মাসের আরেক নাম মার্গশীর্ষ
  • রাশিচক্রের ষষ্ঠ রাশি কন্যা
  • অগ্রহায়ণ মাস কন্যা রাশির উপর কেমন প্রভাব ফেলবে

Asianet News Bangla | Published : Nov 30, 2020 3:20 AM IST

 'অগ্র' শব্দের অর্থ 'আগে' আর 'হায়ণ' শব্দের অর্থ 'বছর'। বছরের আগে বা শুরুতে ছিল বলেই এই মাসের নাম 'অগ্রহায়ণ'। এটি হেমন্ত ঋতুর দ্বিতীয় মাস। "অগ্রহায়ণ" শব্দের অভিধানিক অর্থ বছরের যে সময় শ্রেষ্ঠ ধান উৎপন্ন হয়। প্রাচীণকালে এই সময় প্রচুর ধান উৎপাদিত হত বলে এই মাসটিকেই বছরের ষষ্ঠ মাস হিসেবে ধরা হত। বাংলায় অগ্রহায়ণ বা অঘ্রান বাংলা মাসের অষ্টম এবং শকাব্দের নবম মাস। এই মাসের আরেক নাম মার্গশীর্ষ। প্রাচীন বাংলা ভাষায় এই মাসটিকে আঘন নামে চিহ্নিত করা হত। মৃগশিরা নামক তারা থেকে 'মার্গশীর্ষ' নাম এসেছে।  

আরও পড়ুন- সোমবার ৪ রাশির কাজে বাধা আসতে পারে, দেখে নিন আপনার রাশিফল

বাঙালি হিন্দু সমাজের বিশ্বাস অনুযায়ী, অগ্রহায়ণ মাস অত্যন্ত শুভ মাস। লোক সমাজে অগ্রহায়ণ মাসকে 'লক্ষ্মীর মাস' মনে করা হয়। এই কারণে এই মাসেই নবান্ন উৎসব ও লক্ষ্মীপুজোর বিশেষ আয়োজন করা হয়। পাশাপাশি রাশিচক্রের ষষ্ঠ রাশি কন্যা। এই রাশির অধিকর্তা গ্রহ বুধ। এই রাশির জাতক-জাতিকারা খুব কর্তব্যপরায়ণ হয়ে থাকে। এরা একা থাকতে পছন্দ করেন না। এদের প্রচুর বন্ধু হয়ে থাকে। তবে জেনে নেওয়া যাক আগ্রহায়ণ মাস কন্যা রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- ৩ রাশির এই সপ্তাহে ঋণ শোধ নিয়ে চিন্তা বৃদ্ধি পাবে, দেখে নিন আপনার সাপ্তাহিক রাশিফল

অগ্রহায়ণ মাস কন্যা রাশির প্রেমের দিকে সম্পর্ক ভালো থাকবে। তবে বন্ধুদের সঙ্গে সম্পর্ক অবনতি হওয়ার সম্ভাবনা রয়েছে। কাজে সাফল্য আসতে দেরি হতে পারে। ব্যবসায় কিছু পরিবর্তনের জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। সন্তানের পড়াশুনা নিয়ে চিন্তা বৃদ্ধি পেতে পারে। সন্তানের বিবাহ সংক্রান্ত বিষয়ে সমস্যা দেখা দিতে পারে। কর্মক্ষেত্রে উচ্চপদস্থ কোনও কর্মীর সাহায্য পাবেন। তবে শারীরিক সমস্যার জন্য কাজের ক্ষতি হতে পারে। আয়ের ভাগ্য ভালো থাকলেও পাশাপাশি ব্যয়ের যোগও রয়েছে। কোনও প্রতিযোগিতায় অংশ গ্রহণ করলে জয়ী হতে পারেন।

Share this article
click me!