জৈষ্ঠ্য মাস কেমন প্রভাব ফেলবে মিথুন রাশির উপর, দেখে নিন

  • জৈষ্ঠ্য বাংলার দ্বিতীয় মাস
  • জ্যেষ্ঠা নক্ষত্রের নামানুসারে এই মাসের নাম
  • রাশিচক্রের তৃতীয় রাশি মিথুন
  • জৈষ্ঠ্য মাস মিথুন রাশির উপর কেমন প্রভাব ফেলবে

Asianet News Bangla | Published : May 18, 2020 3:27 AM IST

জৈষ্ঠ্য বাংলা মাসের দ্বিতীয় মাস এবং গ্রীষ্মের শেষ মাস। জ্যেষ্ঠা নক্ষত্রের নামানুসারে এই মাসের নামিথুনণ করা হয়েছে। রাশিচক্রের তৃতীয় রাশি মিথুন। এই রাশির অধিকর্তা গ্রহ বুধ। এরা সময় বিশেষ কৃপণ আবার কখনও উদার মানসিকতার। এরা কাজ করতে খুব পছন্দ করে। এরা চঞ্চল এবং অস্থির মানসিকতার। এরা অত্যন্ত তোষামোদ প্রিয়। এরা কোন কাজ করবে কোন কাজ করবে না তা এরা সিদ্ধান্ত নিতে পারে না। তবে জেনে নেওয়া যাক জৈষ্ঠ্য মাস মিথুন রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- তুলা রাশির দায়িত্ব পালন করতে গিয়ে নাজেহাল অবস্থা হবে, দেখে নিন আপনার রাশিফল

এই মাসে বন্ধুর সংখ্যা বৃদ্ধি পাওয়ার যোগ রয়েছে। ব্যবসায় বাড়তি লাভের সম্ভাবনা রয়েছে। চঞ্চলতার কারণে ভালো সুযোগ হাতছাড়া হওয়ার সম্ভাবনা রয়েছে। মানসিক সমস্যা কোনও কারণে বৃদ্ধি পেতে পারে। পরিবেশ ও পরিস্থিতি বুঝে কথা বলুন। বন্ধুর ব্যবহারে সমস্যার সৃষ্টি হতে পারে। সহকর্মীদের সঙ্গে বিবাদের যোগ রয়েছে। এই মাসে কোনও কারণে ঋণ নিতে হতে পারে। কর্মক্ষেত্রে উচ্চপদস্থ কোনও ব্যক্তির সাহায্য পাবেন। সঙ্গীর জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। গুরুজনদের জন্য বিপদ থেকে রক্ষা পেতে পারেন। প্রিয় ব্যক্তির থেকে আঘাতের যোগ আসতে পারে। নিজের অধিকার থেকে প্রতারিত হতে পারেন। শারীরিক সমস্যা বৃদ্ধি পেতে পারে, সেই কারণে কাজে সমস্যা হতে পারে। এই মাসে বারতি আয় কম হবে। 

জাতকের জন্মসময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন মিথুন্টি, অতিমিথুন্টি, অনামিথুন্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়।

Share this article
click me!