৯৭২ বছর পর সৃষ্টি হতে চলেছে বিরল যোগ, ৪টি গ্রহ থাকবে এক রাশিতে

  • ২২ মে উদযাপিত হবে শনি জয়ন্তী
  • এই দিন জ্যৈষ্ঠ মাসে প্রথম অমাবস্যা
  • ৯৭২ বছর পরে এই বিরল যোগ তৈরি হতে চলেছে
  • এর আগে ২১ মে ১০৪৮ সালে তৈরি হয়েছিল

deblina dey | Published : May 17, 2020 5:46 AM IST

২২ মে উদযাপিত হবে শনি জয়ন্তী। এই দিন জ্যৈষ্ঠ মাসে প্রথম অমাবস্যা। জ্যোতিষশাস্ত্রের মতে, এই দিনে গ্রহগুলির বিশেষ অবস্থানের কারণে ৯৭২ বছর পরে একটি বিরল যোগ তৈরি হতে চলেছে। শনি জয়ন্তীতে ওই দিন চারটি গ্রহ একই রাশিতে থাকবে। গ্রহগুলির এমন অবস্থান এর আগে ২১ মে ১০৪৮ সালে তৈরি হয়েছিল। এখন এই একই রকম যোগ আবারও এই বছর তৈরি হয়েছে। জ্যোতিষবিশারদদের মতে আগামী ৫০০ বছরেও এই যোগ আর তৈরি হবে না।

আরও পড়ুন- ৩১ মে পর্যন্ত রয়েছে ৬ রাশির উন্নতির যোগ, জেনে নিন কোন রাশি রয়েছে এই তালিকায়

বিরল যোগ তৈরির ফল-

জ্যোতিষশাস্ত্রের মতে, শনি জয়ন্তী অমাবস্যার দিন অর্থাৎ জ্যৈষ্ঠ মাসে শনি বৃহস্পতির সঙ্গে তার স্বক্ষ মকর রাশিতে থাকবে। এই গ্রহের কারণে দেশে ন্যায় ও ধর্ম বৃদ্ধি পাবে। প্রাকৃতিক দুর্যোগ ও মহামারীকে জয় করে ভারত শক্তিশালী দেশ হিসাবে আত্মপ্রকাশ করবে। দেশে ধর্মীয় কর্মকাণ্ডও বাড়বে। শ্রমজীবী ​​এবং নিম্ন স্তরে কর্মরতদের জন্য এটি ভাল সময়। কৃষিকাজ বৃদ্ধি পাবে। শস্য ও অন্যান্য খাদ্য সামগ্রীর উত্পাদনও বাড়বে। ফলে দেশে অনাহারের সমস্যা মিটে যাওয়ার যোগ তৈরি হবে।

আরও পড়ুন- জৈষ্ঠ্য মাস কেমন প্রভাব ফেলবে বৃষ রাশির উপর, দেখে নিন

শনি জয়ন্তীতে শনি, সূর্য, চাঁদ, বুধ এবং শুক্র এক সঙ্গে থাকবে বৃষ রাশিতে। এই ৪ টি গ্রহের কারণে দেশের অর্থনীতি বৃদ্ধি পাবে। দেশের আইন শৃঙ্খলা ও ব্যবসায়িক নীতিমালায় পরিবর্তন আসবে। বিশ্বে ভারতের খ্যাতি বাড়বে। বিশ্বের অন্যান্য দেশ ভারতকে সহযোগিতা করবে। বৃহত্তর প্রশাসনিক পদের দায়িত্ব নিয়ে নারীদের প্রভাব বাড়বে। ফলে এই বিরল যোগ তৈরির ফলে যে সকল দেশের উপর থেকে দুর্যোগের মেঘ কাটতে চলেছে তা আশা করা যায়।

Share this article
click me!