জৈষ্ঠ্য মাস কেমন প্রভাব ফেলবে বৃষ রাশির উপর, দেখে নিন

  • জৈষ্ঠ্য বাংলার দ্বিতীয় মাস
  • জ্যেষ্ঠা নক্ষত্রের নামানুসারে এই মাসের নামকরণ
  • রাশিচক্রের দ্বিতীয় রাশি বৃষ
  • জৈষ্ঠ্য মাস বৃষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে
     

Asianet News Bangla | Published : May 17, 2020 3:26 AM IST

জৈষ্ঠ্য বাংলা মাসের দ্বিতীয় মাস এবং গ্রীষ্মের শেষ মাস। জ্যেষ্ঠা নক্ষত্রের নামানুসারে এই মাসের নামকরণ করা হয়েছে। রাশিচক্রের দ্বিতীয় রাশি বৃষ। এই রাশির অধিকর্তা গ্রহ শুক্র। আত্মীয় স্বজনের জন্য এরা প্রচুর ত্যাগ স্বীকার করে থাকে। এরা বিপরীত লিঙ্গের সহজে মন জয় করতে পারে সহজেই। নিজ গুণে এরা সবার উপরে সহজেই প্রভাব বিস্তার করতে পারে। এদের জীবনে উত্থান পতন খুব কম। তবে এরা জীবনে অনেক ভালো সুযোগ এরা নষ্ট করে দেয়। এদের স্মৃতিশক্তি খুব প্রখর, এরা সহজে কোনও কিছু ভোলে না। এদের ঈশ্বর ভক্তি প্রবল হয়ে থাকে। তবে জেনে নেওয়া যাক জৈষ্ঠ্য মাস বৃষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- আজ মীন রাশির দাম্পত্য কলহের যোগ রয়েছে, দেখে নিন আপনার রাশিফল

ব্যবসায় লাভ বৃ্দ্ধির সুযোগ রয়েছে। এই মাসে বাড়ির বড়দের সঙ্গে আলোচনা করে কোনও সিদ্ধান্ত গ্রহণ, আপনার লাভের পরিমান বাড়িয়ে তুলতে পারে। সঙ্গীর সঙ্গে কোয়ালিটি টাইম কাটাতে পারবেন। তবে কাজের চাপের জন্য শারীরিক সমস্যা দেখা দিতে পারে। বিবাহিতদের এই মাস খুব খুব ভালোই কাটবে। মাসের শেষের দিকে সপরিবারে ভ্রমণের যোগ রয়েছে। বন্ধু মহলে আপনার প্রভাব ও প্রতিপত্তি বৃদ্ধি পাবে। চিকিৎসার জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। বিদ্যার্থীদের শিক্ষা লাভের জন্য় মনযোগ বৃদ্ধি পেতে পারে। এই মাসে কোনও ভালো খবর পেতে পারেন। রাজনীতির সঙ্গে যারা যুক্ত আছেন, তাদের সুনাম বৃদ্ধি পেতে পারে। 

জাতকের জন্মসময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়।

Share this article
click me!