তুলা রাশির উপর কেমন প্রভাব থাকবে এই মাসে , দেখে নিন

  • মাঘ বাংলার দশম মাস
  • এই মাসের আরেক নাম মাঘা
  • রাশিচক্রের সপ্তম রাশি তুলা
  • মাঘ মাস তুলা রাশির উপর কেমন প্রভাব ফেলবে
     

deblina dey | Published : Feb 1, 2020 3:22 AM IST

জাতকের জন্মসময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়।

আরও পড়ুন- খারাপ পরিস্থিতি কাটিয়ে ফিরিয়ে আনুন সৌভাগ্য, সামান্য় এই একটি উপাদানের সাহায্যেই

আবার মাঘ বাংলা মাসের দশম মাস। এই মাসের আরেক নাম মাঘা। মাঘ বাংলা সনের দশম মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের একাদশ মাস। বাংলা মাঘ এবং শকাব্দের "মাঘা" নামটি এসেছে মঘা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। পাশাপাশি রাশিচক্রের সপ্তম রাশি তুলা।  এই রাশির অধিকর্তা গ্রহ হল শুক্র। এই রাশির জাতক-জাতিকারা একা থাকতেই বেশি পছন্দ করেন। এরা নিজের মনের কথা সহজে কাউকে বলে উঠতে পারেন না। তবে এরা খেতে ও খাওয়াতে বেশি ভালোবাসেন। তবে জেনে নেওয়া যাক মাঘ মাস কন্যা রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- সন্ধ্যের পর এই কটি জিনিস কখনোই দান করবেন না, আসতে পারে চরম দুর্ভোগ

আপনার ব্যবহারের ফলে কাছের কেউ কষ্ট পেতে পারেন। প্রেমের সম্পর্কের ক্ষেত্রে সমস্যা দেখা দিতে পারে। প্রতিবেশীর সঙ্গে বিবাদের আশঙ্কা রয়েছে। গুরুজনদের সঙ্গে মতের অমিলের জন্য বাড়িতে সমস্যা দেখা দিতে পারে। ব্যবসায় লাভের পরিমান খুব বেশি হবে না মোটের উপর থাকবে। আপনার রাগ সামলে চলার চেষ্টা করুন নয়তো বিপদে পরতে পারেন। অতিরিক্ত পরিশ্রমের জন্য শরীরে দুর্বলতা দেখা দিতে পারে। মাসের শেষের দিকে কোনও সুখবর পেতে পারেন। ঘুরতে যাওয়ার জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। এই মাসে বিয়ে নিয়ে বাড়িতে আলোচনা হতে পারে। সন্তানদের পড়াশুনো নিয়ে চিন্তা বৃদ্ধি পেতে পারে। 

Share this article
click me!