হাতে আসা কাজে বাধা পড়ছে, তাহলে মেনে চলুন লাল কিতাবের এই ৫টি সহজ প্রতিকার

যদি আপনার সঙ্গেও এমনটা হয়, তাহলে লাল কিতাবে প্রায় সব সমস্যারই প্রতিকার দেওয়া হয়েছে, যা পালন করা উচিত। আপনার কাজে কোনও বাধা থাকবে না। আসুন জেনে নেই সেই প্রতিকারগুলো কী কী।
 

Web Desk - ANB | Published : Aug 3, 2022 7:01 AM IST / Updated: Aug 03 2022, 12:32 PM IST

অনেক সময় যখন একজন মানুষ কঠোর পরিশ্রম করে, সে আশা করে যে সে তার কাজে সফল হবে, কিন্তু তা হয় না। তার ভিতরে হতাশা এতটাই বাসা বেঁধে যায় যে সে নিজের যোগ্যতা নিয়ে সন্দেহ করতে শুরু করে। যদি আপনার সঙ্গেও এমনটা হয়, তাহলে লাল কিতাবে প্রায় সব সমস্যারই প্রতিকার দেওয়া হয়েছে, যা পালন করা উচিত। আপনার কাজে কোনও বাধা থাকবে না। আসুন জেনে নেই সেই প্রতিকারগুলো কী কী।

এই প্রতিকার করুন
সকালের পূজার পর ভগবানের আরতি করার সময় প্রদীপে দুটি লবঙ্গ রাখুন। এর পরে, লবঙ্গ জ্বাল দিতে থাকলে আপনার বাধাগুলি দূর হয়ে যাবে।
লেবুতে চারটি লবঙ্গ পুঁতে দিন এবং এর পরে ওম শ্রী হনুমন্তে নমঃ মন্ত্রটি উচ্চারণ করুন এবং আপনি যেখানেই যান সেই লবঙ্গটি আপনার সঙ্গে নিয়ে যান।
আপনার জন্ম তালিকায় যদি শনি সপ্তম, চন্দ্র ও মঙ্গল পঞ্চম বা সপ্তম ঘরে থাকে, তাহলে পুডিংয়ে দুধ মিশিয়ে মন্দিরে ৪৩ দিন বিতরণ করুন এবং পরের তিন দিন প্রতি মঙ্গলবার মন্দিরে পুডিং বিতরণ করুন। 

আরও পড়ুন- মহাভারতের যোদ্ধা এখনও এই মন্দিরে নিত্য পুজো করেন, রহস্যময় এই স্থানের গল্প চমকে দেবে

আরও পড়ুন-  শ্রাবণ মাসে যদি এই নিয়মগুলি মানতে পারেন, বাস্তু মতে বাড়িতে কখনও আসতে পারে না আর্থিক সমস্যা

আরও পড়ুন- শ্রাবণ মাসে বাড়িতে এই গাছগুলি লাগালে শিব ও লক্ষ্মীর আশির্বাদে হবে টাকার বৃষ্টি


বছরে ৪৩ দিনের জন্য গুড় এবং গম দান করুন যাতে করা কাজটি নষ্ট না হয় এবং তার পরে আগামী ৩ বছর রবিবার মন্দিরে গুড় এবং গম দান করতে থাকুন। এতে করে শীঘ্রই আপনার খারাপ কাজ হয়ে যাবে।
কোন ভুল কর্ম্ম কাজ কখনই করবেন না। যেমন সুদের ব্যবসা, ঘরের ঝামেলা, মদ্যপান ইত্যাদি।

Share this article
click me!