অতিরিক্ত চুল পড়তে থাকলে জ্যোতিষ মেনে করুন এই প্রতিকার, হবে ভালো আয়

চুল খোলা রাখা এখনকার ফ্যাশন, কিন্তু শাস্ত্রে মহিলাদের জন্য চুল খোলা রাখাকে অশুভ বলা হয়েছে। আসলে, সমাজে এমন একটি বিশ্বাস রয়েছে যে চুলের ব্যবহার তন্ত্রের কাজে। এমনও বিশ্বাস আছে যে চুল খোলা রাখলে নেতিবাচক শক্তির প্রভাব বাড়ে।

Parna Sengupta | Published : Sep 20, 2022 2:17 PM IST

চুল ভেঙ্গে যাওয়া একটি স্বাভাবিক প্রক্রিয়া বলে মনে হয় তবে, যদি চুল স্বাভাবিকের চেয়ে বেশি ভাঙতে শুরু করে, তবে চিন্তা শুরু হয়। আপনি কি জানেন চুল পড়া এবং ভাঙা গ্রহের সাথে সম্পর্কিত। জ্যোতিষশাস্ত্র অনুসারে, যখন কোনও ব্যক্তির কুণ্ডলীতে সূর্য দুর্বল অবস্থানে থাকে এবং তার দশা অতিক্রম করে তখন চুল বেশি ভাঙতে শুরু করে। সূর্য ছাড়াও রাহু কেতুর অশুভ প্রভাবের কারণে চুলও অনেক বেশি ভেঙে পড়তে শুরু করে।

আসুন জেনে নেওয়া যাক জ্যোতিষশাস্ত্রে চুল ভাঙার সমস্যার প্রতিকার কী। এছাড়াও জনপ্রিয় বিশ্বাস সম্পর্কে জানুন যা মানুষ চুল ভাঙ্গা কমাতে ব্যবহার করে আসছে। বলা হয়ে থাকে এমন কিছু চুলের কৌশল রয়েছে যা শুধু চুলের জন্যই নয় আপনার অর্থনৈতিক উন্নতির জন্যও উপকারী। এখানে আমরা তাদের সম্পর্কেও কথা বলছি। 

চুল খোলা রাখবেন না
চুল খোলা রাখা এখনকার ফ্যাশন, কিন্তু শাস্ত্রে মহিলাদের জন্য চুল খোলা রাখাকে অশুভ বলা হয়েছে। আসলে, সমাজে এমন একটি বিশ্বাস রয়েছে যে চুলের ব্যবহার তন্ত্রের কাজে। এমনও বিশ্বাস আছে যে চুল খোলা রাখলে নেতিবাচক শক্তির প্রভাব বাড়ে। বিশেষ করে অমাবস্যার দিনে। চুল খোলা রাখলে রাহু-কেতু ও চন্দ্রের বিরূপ প্রভাব পড়ে, যার কারণে চুল অনেকটাই ভেঙে যায়। এছাড়াও, এটি মানসিক কষ্ট এবং অর্থের ক্ষতির কারণ হয়।

চুল পড়ার জন্য এই প্রতিকারগুলি অনুসরণ করুন

এমনও একটি বিশ্বাস আছে যে যদি কোনও মহিলা বা পুরুষের চুল পড়ে যায় তবে পড়ে যাওয়া চুল মাটিতে পুঁতে দেওয়া উচিত। এই প্রতিকার করলে চুল ভাঙ্গা কমে যায়। এটি অর্থনৈতিক অগ্রগতির জন্যও শুভ বলে মনে করা হয়। যদিও এর কোনও বৈজ্ঞানিক ভিত্তি নেই, তবে বিশ্বাসগুলি বলে যে চুল ভেঙে গেলে ভাঙা চুলগুলিকে মুড়ে মাটিতে পুঁতে দেওয়া উচিত। এর সাহায্যে পূজা বাড়িতে, রান্নাঘরে চুল যাওয়ার ভয় থাকবে না, স্বাস্থ্য ও সমৃদ্ধির উপর শুভ প্রভাব পড়বে। এটাও বলা হয় যে এটি চুল ভাঙ্গাও কমায়। কারণ রাহু কেতুর বিরূপ প্রভাব কম।

ভেজা চুল আঁচড়াবেন না, এটা অশুভ 

ভেজা চুল আঁচড়ানো জ্যোতিষশাস্ত্রের দৃষ্টিকোণ থেকে অশুভ বলে মনে করা হয়। এমনকি ব্যবহারিক দৃষ্টিকোণ থেকে, ভেজা চুল খুব দুর্বল, এমন পরিস্থিতিতে, ভেজা চুল আঁচড়ানোর ফলে চুল অনেক বেশি ভেঙে যায়। ধর্মীয়ভাবে, এটা বিশ্বাস করা হয় যে ভেজা চুল আঁচড়ানো দুর্ভাগ্য নিয়ে আসে। তাই চুল শুকিয়ে গেলেও আঁচড়ান। ভেজা চুল আঁচড়ালে রাহুর বিরূপ প্রভাব বাড়ে।

আরও পড়ুন- মীন থেকে বৃষ রাশি- এই তিন রাশির ছেলেরা রূপচর্চায় আগ্রহী হন, ত্বক ও চুলের যত্ন নেন নিয়মিত

সূর্যাস্তের পর চিরুনি ব্যবহার করবেন না

ধর্মীয় বিশ্বাস অনুসারে, সূর্যাস্তের পর দেবী লক্ষ্মী ঘরে প্রবেশ করেন এবং এই সময় পূজা করা হয়। এমন অবস্থায় চুল আঁচড়ালে চুল জায়গায় জায়গায় পড়তে পারে। এমন পরিস্থিতিতে মা লক্ষ্মী আপনার উপর ক্রুদ্ধ হতে পারেন। ব্যবহারিক দৃষ্টিকোণ থেকে, সন্ধ্যায় আলো কম থাকলে এখানে-ওখানে খাবারে চুল পড়তে পারে। এই কারণেই বলা হয় যে সন্ধ্যায় চিরুনি করা উচিত নয়, তা না হলে চুলও অনেক ভেঙে যায় এবং ধন-সম্পত্তির ক্ষতি হয়।

আরও পড়ুুন- চিনে নিন এই তিন রাশিকে, এই রাশির ছেলেরা কেরিয়ারের প্রথম দিকে খুবই সফল হন

তিন দিন চুল ধোবেন না

বিশ্বাস অনুসারে, মহিলাদের সপ্তাহে তিন দিন, বিশেষ করে সোমবার, শনিবার এবং বৃহস্পতিবার চুল ধোয়া নিষিদ্ধ। সোমবার চুল ধোয়া সৌভাগ্য কমিয়ে আনে। এছাড়াও, বৃহস্পতিবারও চুল ধোয়া উচিত নয়, এটি করলে অর্থ ও খাদ্যশস্যের পরিমাণ কমে যায়। এছাড়াও শনিবার চুল ধোয়ার মাধ্যমে পুরুষ ও মহিলা উভয়কেই শনির বিরূপ প্রভাবের সম্মুখীন হতে হয়।

Share this article
click me!