এই পাঁচটি জিনিস রাখলে ঘরে চুম্বকের মত টাকা আসবে, আপনিও চেষ্টা করে দেখুন

বাস্তুশাস্ত্র অনুসারে ঘরে কিছু জিনিস রাখলে ইতিবাচক শক্তির পাশাপাশি সুখও আসে। পরিবারের সদস্যদের উপর একটি ইতিবাচক প্রভাব আছে। চাকরি ও ব্যবসায় লাভজনক। সেই সঙ্গে আর্থিক সীমাবদ্ধতা থেকেও মুক্তি পায়।

Parna Sengupta | Published : May 24, 2022 4:16 PM IST

সুখী জীবন সবারই কামনা। তার জীবনে অর্থ ও খাবারের কোনো অভাব যেন না হয় এবং সবকিছু ঠিকঠাক হয়। বাস্তুশাস্ত্র অনুসারে ঘরে কিছু জিনিস রাখলে ইতিবাচক শক্তির পাশাপাশি সুখও আসে। পরিবারের সদস্যদের উপর একটি ইতিবাচক প্রভাব আছে। চাকরি ও ব্যবসায় লাভজনক। সেই সঙ্গে আর্থিক সীমাবদ্ধতা থেকেও মুক্তি পায়।

১. স্বস্তিক প্রতীক

শাস্ত্র অনুসারে বাড়িতে স্বস্তিকের প্রতীক রাখা খুবই শুভ। পুরাণে, স্বস্তিকাকে দেবী লক্ষ্মী এবং গণপতির প্রতীক হিসাবে বিবেচনা করা হয়। স্বস্তিক শব্দটি সংস্কৃত সু এবং অস্তি থেকে এসেছে, যার অর্থ শুভ। এটা বিশ্বাস করা হয় যে স্বস্তিকার প্রতীক লক্ষ্মীকে আকর্ষণ করে এবং মা লক্ষ্মীর কৃপা সবসময় আমাদের বাড়িতে থাকে। হিন্দু ধর্মের বেশিরভাগ উৎসবে পূজার সময় স্বস্তিকা তৈরি করা হয়।

২. মা লক্ষ্মীর পা

আপনার বাড়িতে সুখ ও সমৃদ্ধি বজায় রাখতে বাড়ির প্রধান দরজায় লক্ষ্মীজির পা রাখুন। এমনটা বিশ্বাস যে যে বাড়িতে ধন-সম্পদের দেবী লক্ষ্মীর চরণ থাকে সেখানে সমস্ত দুঃখ-দারিদ্র দূর হয়ে যায়। এই পদক্ষেপগুলি ঘরে স্থাপন করলে সমৃদ্ধি আসে। এমন পরিস্থিতিতে, নতুন বছর শুরুর আগে, আপনাকে অবশ্যই আপনার বাড়িতে এই পদক্ষেপগুলি প্রয়োগ করতে হবে।

৩. তুলসী গাছ

হিন্দু ধর্মে তুলসী গাছের বিশেষ গুরুত্ব রয়েছে। এটা বিশ্বাস করা হয় যে মা তুলসী মা লক্ষ্মীর একটি রূপ। এমনটা বিশ্বাস করা হয় যে তুলসী গাছের নিয়মিত পুজো করলে মৃত্যুর পরে মোক্ষ পাওয়া যায়। ঘরে তুলসী গাছ লাগালে কখনোই অশান্তি হয় না এবং ঘর ধন ও অন্নে পরিপূর্ণ থাকে। আপনার বাড়িতে যদি তুলসি গাছ না থাকে, তাহলে নতুন বছরের আগমনের আগে অবশ্যই তা বাড়িতে নিয়ে আসবেন। সকালে স্নানের পাশাপাশি নিয়মিত তুলসীতে জল নিবেদন করুন এবং এর আরতি করুন।

৪. ময়ূরের পালক

হিন্দু ধর্মে ময়ূরের পালকের গুরুত্ব অনেক। ময়ূরের পালক শুধু ভগবান শ্রী কৃষ্ণেরই প্রিয় নয়, মাতা লক্ষ্মী, ইন্দ্রদেব সহ অনেক দেবতার কাছেও প্রিয়। তাই হিন্দু ধর্মে ময়ূরের পালক অত্যন্ত শুভ বলে মনে করা হয়। আপনি নিশ্চয়ই দেখেছেন যে কিছু লোক তাদের ঘর সাজাতে ময়ূরের পালক ব্যবহার করে। তাই যে যেখানে কিছু মানুষ তাদের বই রাখা পছন্দ. আপনি যদি আপনার বাড়িতে সুখ বজায় রাখতে চান তবে অবশ্যই ঘরে ময়ূরের পালক রাখুন। গৃহে সুখ-সমৃদ্ধি বজায় রাখতে সর্বদা একটি ময়ূরের পালক পূজার স্থানে এবং অন্যটি ঘরের নিরাপদ স্থানে রাখতে হবে। যদি নিরাপদ না থাকে তবে আপনার টাকা যেখানে রাখা আছে সেখানেই রাখুন। নতুন বছরের আগে ঘরে ময়ূরের পালক আনলে খুশিতে ভরে যাবে।

৫. সিলভার এলিফ্যান্ট

একটি রূপার হাতি বাস্তুতে শুভ বলে মনে করা হয়। এটি একটি ইতিবাচক প্রভাব আছে. এর বাইরে যদি আপনার বাড়িতে রাহু-কেতুর অশুভ প্রভাব থাকে, তাহলে সেটাও শেষ হয়ে যাবে। রৌপ্য হাতি রাখলে ব্যবসা ও চাকরিতেও উন্নতি হয়। ঘরে রাখলে সুখ শান্তি বজায় থাকে।

Share this article
click me!