এই রত্ন ধারণে নিমেষেই মেলে অর্থ খ্যাতি, সলমন খানও সব সময় সঙ্গে রাখেন এই রত্ন

ফিরোজা এই কার্যকরী রত্নগুলির মধ্যে একটি। সুপারস্টার সালমান খান সবসময় তার হাতে একটি ফিরোজা খচিত ব্রেসলেট পরেন। এই নীল রঙের রত্ন পাথর গুরু বৃহস্পতির প্রতিনিধিত্ব করে এবং যারা রাতারাতি স্যুট করে তাদের ভাগ্য পরিবর্তন করে। 
 

Web Desk - ANB | Published : Apr 11, 2022 4:56 AM IST / Updated: Apr 11 2022, 10:30 AM IST

রত্নশাস্ত্রে ৯ টি রত্ন এবং ৮৪টি রত্ন বলা হয়েছে, এর মধ্যে কয়েকটি রত্ন এবং রত্ন খুবই কার্যকরী। ফিরোজা এই কার্যকরী রত্নগুলির মধ্যে একটি। সুপারস্টার সালমান খান সবসময় তার হাতে একটি ফিরোজা খচিত ব্রেসলেট পরেন। এই নীল রঙের রত্ন পাথর গুরুর বৃহস্পতির প্রতিনিধিত্ব করে এবং যারা রাতারাতি স্যুট করে তাদের ভাগ্য পরিবর্তন করে। 
খুব কম লোকই ফিরোজা পরতে পারে 
ফিরোজা রত্ন পাথর খুব কম রাশিচক্রের লোকেরা পরতে পারে। বৃহস্পতি ধনু ও মীন রাশির অধিপতি। অতএব, এই রত্নটি পরলে এই উভয় রাশির জন্য খুব শুভ ফল পাওয়া যায়। এ ছাড়া যাদের জন্মপত্রিকায় বৃহস্পতি উচ্চপদে অর্থাৎ ইতিবাচক অবস্থানে, তারাও ফিরোজা পরতে পারেন। কিছু ক্ষেত্রে, ফিরোজা মেষ, কর্কট, সিংহ এবং বৃশ্চিক রাশির লোকদের জন্যও খুব শুভ ফল দেয় তবে ভুল করেও এটি হীরা দিয়ে পরা উচিত নয়। বিশেষজ্ঞের সাথে পরামর্শ করার পরেই যে কোনও রত্ন পাথর পরা ভাল হবে।

ফিরোজা পরার অনেক উপকারিতা রয়েছে 
ফিরোজা পাথর পরা একজন ব্যক্তিকে বিপুল জনপ্রিয়তা এবং বিপুল সম্পদ দেয়। এটি প্রেমের সম্পর্কের জন্যও সহায়ক প্রমাণিত হয় এবং বিবাহিত জীবনের অসুবিধাও দূর করে। এই পাথর আত্মবিশ্বাস বাড়ায়। স্বাস্থ্যের উন্নতি ঘটায় এবং ব্যক্তিত্বকে আকর্ষণীয় করে তোলে। 

এই কিভাবে পরতে হয় 
বৃহস্পতিবার, শুক্রবার বা শনিবার ফিরোজা পাথর পরিধান করুন। এটি পরার সবচেয়ে শুভ সময় সকাল ৬ টা থেকে সকাল ৮ টা পর্যন্ত। এটি রূপা বা তামা দিয়ে পরতে হয়। নিয়মানুযায়ী রত্ন পরার পর গুরুকে খাদ্য দান করতে হয়। 

আরও পড়ুন- বাড়ির এই দিকে রাখুন জল ভরা মাটির পাত্র, পরিবারের সদস্যদের আয় বাড়বে হবে পদোন্নতি

আরও পড়ুন- এই ৪টি রাশির মানুষ সম্পদের দিক থেকে খুবই ভাগ্যবান

আরও পড়ুন- দু দিনের মধ্যেই বদলে যাবে এই ৩ রাশির ভাগ্য, মিলবে আর্থিক উন্নতি ও সম্পদ বৃদ্ধি

Read more Articles on
Share this article
click me!