আপনার জন্মবার যদি মঙ্গল হয়, তবে আপনার মধ্যে রয়েছে এই বিশেষ গুণগুলি

  • মানুষের ভাগ্য নির্ভর করে গ্রহ নক্ষত্রের অবস্থানের ওপর
  • প্রত্যেকটি মানুষেরই আলাদা আলাদা চারিত্রিক বৈশিষ্ট্য রয়েছে
  • জন্মবার অনুসারে একজন মানুষেকর চারিত্রিক বৈশিষ্ট্য কেমন হবে তা বোঝা যায়
  • জেনে নিন মঙ্গলবার জন্মগ্রহণকারী ব্যক্তির স্বভাবগত বৈশিষ্ট্য কেমন হয়

Asianet News Bangla | Published : Dec 15, 2020 4:28 AM IST

জ্যোতিষশাস্ত্র অতি প্রাচীন এবং এটি বিভিন্ন সময়ে পৃথিবীর বিভিন্ন প্রান্তে বিভিন্ন সভ্যতার মানবগোষ্ঠির দ্বারা চর্চিত, পরিবর্তিত ও পরিবর্ধিত হয়েছে। তাই কোন একটি বিশেষ সময়কে জ্যোতিষশাস্ত্রের সৃষ্টিকাল হিসেবে চিহ্নিত করা যুক্তিযুক্ত নয়। অনেক সংস্কৃতির মধ্যেই জ্যোতির্বিজ্ঞানের ঘটনাকে গুরুত্ব দেওয়া হয়েছে। ভারতীয়, চীনা ও মায়া সভ্যতার অধিবাসীগণ মহাকাশ পর্যবেক্ষণের মাধ্যমে পার্থিব ঘটনাগুলির ভবিষ্যদ্বাণী করার জন্য এই বিষয়ের চর্চা এবং উন্নয়ন সাধন করেছিলেন। পশ্চিমে, জ্যোতিষশাস্ত্র প্রায়ই একজন ব্যক্তির ব্যক্তিত্বের ব্যাখ্যা করার জন্য এবং তার জন্মের সময় সূর্য, চন্দ্র, এবং অন্যান্য জ্যোতিষ্কগুলির অবস্থানের উপর ভিত্তি করে তার জীবনের ভবিষ্যদ্বাণী করার জন্য ব্যবহৃত হত। 

আরও পড়ুন- বছরের শেষ মাসে কতটা উন্নতি হবে ধনু রাশির, দেখে নিন

চরিত্র মানুষের এক অমূল্য সম্পদ। যিনি চরিত্রবান তিনি সমাজে যে কোনও বিরাট সম্পদশালীর চেয়ে বেশি সম্মান পেয়ে থাকেন। জ্যোতিষশাস্ত্র মতে, নামের প্রথম অক্ষর দিয়েই ব্যক্তি সম্পর্কে অনেক কিছু জানতে পারবেন অপনি। নামের প্রথম অক্ষর  কিছু না কিছু অর্থ বহন করে। এই একটা অক্ষর দেখে যে কোনও মানুষের সম্পর্কেই অনেক আজানা কথা বুঝে যাওয়া সম্ভব। চরিত্র মানুষকে দান করে স্বতন্ত্র বৈশিষ্ট্য। আজ জানবো মঙ্গলবার জন্ম হলে সেই জাতক বা জাতিকাদের চারিত্রিক গুণাবলী।

আরও পড়ুন- মঙ্গলবার ৫ রাশির অর্থনৈতিক সমস্যার সন্মুখীন হওয়ার আশঙ্কা রয়েছে, দেখে নিন আপনার রাশিফল

মঙ্গলবার জন্ম যাদের তারা সঙ্গীর বিষয়ে বিশেষ যত্নবাণ হন। অর্থ উপার্জন এদের প্রধাণ লক্ষ্য, এরা যে কোনও পরিস্থিতিতেই তাই নিজেকে মানিয়ে নেওয়ার চেষ্টা করেন। মঙ্গলবারের জাতকরা সুস্বাস্থ্যে অধিকারী হন। এরা সুবক্তা নন, তাই সম্পর্কের বিষয়ে মনের কথা বলে উঠতে পারেন না। এই দিনে জন্মানো জাতক-জাতিকারদের মধ্যে অপরকে সাহায্য করার প্রবণতা লক্ষ্য করা যায়। এদের বিবাহিত জীবনে বহু সমস্যার সন্মুখীন হতে হয়। এরা অনেক  সময়েই উত্তজিত হয়ে ভুল সিদ্ধান্ত গ্রহণ করে ফেলেন। এরা অত্যন্ত বিলাসবহুল জীবন-যাপন পছন্দ করেন।

Share this article
click me!