আগামী ১০ বছর শনির সারে সাতি দশা চলবে কোন কোন রাশিতে

শনি বর্তমানে মকর রাশিতে বসে আছে। মকর রাশিসহ ধনু ও কুম্ভ রাশির জাতক-জাতিকাদের জন্য শনি সারে সতী চলছে।

Parna Sengupta | / Updated: Apr 04 2022, 10:42 PM IST

যাদের শনির সারে সাতি যোগ চলছে, অথবা শনির গ্রহের যোগ প্রবল তাদের শনিদেবকে তুষ্ট রাখা খুবই জরুরি। জ্যোতিষীদের মতে শনির কুদৃষ্টি অশুভ ফল নিয়ে আসে। সৌরজগতের শনি গ্রহ ও সপ্তাহের শনিবার দিনটি শনিদেবের নামে নামকরণ করা হয়। শনিদেব সম্পর্কে সাধারণ মানুষের ধারণা যতই ভয়-ভীতি মিশ্রিত হোক না কেন, মৎস্য পুরাণ কিন্তু শনিদেবকে লোকহিতকর গ্রহের তালিকাতেই ফেলেছে। প্রতি শনিবার সন্ধ্যায় শনিদেবের পূজার্চনা করার বিধান রয়েছে। সাধারণত শনিদেবের মন্দিরে অথবা ঘরের বাইরে খোলা জায়গায় শনিদেবের পুজো হয়। 

শনির সারে সাতি দশা চলাকালীন কোনও ব্যক্তিকে তার ভাল মন্দ কাজের ফল ভোগ করতে হয়। জেনে নিন আগামী ১০ বছরে কখন কোন রাশিতে শনি সারে সাতি থাকবে এবং কোন রাশি তার প্রভাব থেকে সম্পূর্ণ মুক্ত হবে। জ্যোতিষ শাস্ত্র অনুসারে শনি একজন ব্যক্তিকে তার কর্ম অনুসারে ফল দেন। যারা ভালো কাজ করে তাদের প্রতি শনি ন্যায়বিচার করেন এবং যারা খারাপ কাজ করে তাদের শিক্ষা দেন।

বর্তমানে কোন রাশিচক্রে শনির সারে সাতি দশা চলছে? 

শনি বর্তমানে মকর রাশিতে বসে আছে। মকর রাশিসহ ধনু ও কুম্ভ রাশির জাতক-জাতিকাদের জন্য শনি সারে সতী চলছে। যার মধ্যে ধনু রাশির জাতকদের জন্য এর শেষ পর্ব, মকর রাশির জাতকদের জন্য দ্বিতীয় পর্ব এবং কুম্ভ রাশির জাতকদের জন্য এর প্রথম পর্ব চলছে।

আগামী ১০ বছরে শনির অবস্থান কোন কোন রাশিতে থাকবে?

চলতি বছরে ২৯শে এপ্রিল থেকে ১২ জুলাই পর্যন্ত, শনি কুম্ভ রাশিতে থাকবে। এই সময়ে মকর, কুম্ভ ও মীন রাশির জাতকদের উপর শনি থাকবে অর্ধেক অবস্থানে। ১২ জুলাই ২০২২ থেকে ১৭ জানুয়ারী ২০২৩ পর্যন্ত, শনি মকর রাশিতে থাকবে। এই সময় ধনু, মকর এবং কুম্ভ রাশির জাতকদের উপর শনি থাকবে অর্ধেক।
তারপর ১৭ জানুয়ারী ২০২৩ থেকে ২৯ মার্চ ২০২৫ পর্যন্ত, শনি কুম্ভ রাশিতে থাকবে। এই সময়ে মকর, কুম্ভ ও মীন রাশির জাতক জাতিকাদের শনির সারে সাতি দশা হবে।

২৯ মার্চ, ২০২৫ থেকে তেসরা জুন, ২০২৭ পর্যন্ত, শনি মীন রাশিতে বৃহস্পতির রাশিতে থাকবে। এই সময়ে মেষ, কুম্ভ ও মীন রাশির জাতক-জাতিকাদের উপর শনির সারে সাতির প্রভাব থাকবে। তেসরা জুন, ২০২৭ থেকে ২০ অক্টোবর, ২০২৭ পর্যন্ত, শনি মেষ রাশিতে মঙ্গল রাশিতে গমন করবে। এই সময়কালে, শনি মীন, মেষ এবং বৃষ রাশির অর্ধশতকে অবস্থান করবে।

২০ অক্টোবর ২০২৭ থেকে ২৩ ফেব্রুয়ারি ২০২৮ পর্যন্ত, শনি বৃহস্পতি মীন রাশিতে থাকবে। এই সময়ে কুম্ভ, মীন ও মেষ রাশির জাতক-জাতিকাদের উপর শনি থাকবে অর্ধ-অর্ধেকে। ২৩শে ফেব্রুয়ারি ২০২৮ থেকে ৮আগস্ট ২০২৯ পর্যন্ত, শনি আবার মেষ রাশিতে যাত্রা করবে। এই সময়ে মীন, মেষ ও বৃষ রাশির জাতক জাতিকাদের শনির সারে সাতি দশা চলবে। 

৮ আগস্ট ২০২৯ থেকে পাঁচ অক্টোবর ২০২৯ পর্যন্ত, শনি বৃষ রাশিতে শুক্র রাশিতে গমন করবে। এই সময়ে মেষ, বৃষ ও মিথুন রাশির জাতক-জাতিকাদের উপর শনি থাকবে অর্ধ-অর্ধাঙ্গী।
পাঁচই অক্টোবর, ২০২৯ থেকে ১৭ এপ্রিল, ২০৩০ পর্যন্ত, শনি মেষ রাশিতে মঙ্গল রাশিতে থাকবে। এই সময়ে মীন, মেষ ও বৃষ রাশির জাতকদের উপর শনি থাকবে অর্ধেক অবস্থান।

১৭ই এপ্রিল ২০৩০ থেকে ৩১ মে ২০৩২ পর্যন্ত, শনি বৃষ রাশিতে শুক্র রাশিতে থাকবে। এই সময়ে মেষ, বৃষ ও মিথুন রাশির জাতক জাতিকাদের শনির সারে সাতি দশা চলবে। 

Share this article
click me!