কালো কাজলে কাটবে গ্রহ দোষ, শনি -রাহু-কেতুর মত গ্রহগুলিকে বশে আনার উপায় জেনে নিন


বিশ্বাস করা হয় মঙ্গল গ্রহ যদি কোনও জাতক বা জাতিকার শক্তিশালী হয় তাহলে সে অনেক বাধাবিপত্তি কাটিয়ে এগিয়ে যেতে পারে।

Saborni Mitra | Published : May 3, 2022 8:54 AM IST

কাজল- মহিলাদের সৌন্দর্য বাড়ায়। প্রচীন বিশ্বাস শিশুদের চোখের যত্ন নেয়। কিন্তু আপনি জানেন কি জ্যোতিষমেত কাজল শনি ও রাহু-কেত-র মত তেজী গ্রহগুলির অশুভ প্রভাব কাটাতে পারে। পাশাপাশি মঙ্গলকেও শক্তিশালী করতে পারে। বিশ্বাস করা হয় মঙ্গল গ্রহ যদি কোনও জাতক বা জাতিকার শক্তিশালী হয় তাহলে সে অনেক বাধাবিপত্তি কাটিয়ে এগিয়ে যেতে পারে। চলুন জেনেনি জ্যোতিষ শাস্ত্র মতে কাজল কী কী ভাবে আমেদের উপকার করতে পারে। 

গ্রহকে শক্তিশালী করতে পারে
যাদের মঙ্গলের দোষ রয়েছে- তাদের অবশ্যই কাজল পরা জরুরি। কারণ এজাতীয় জাতক বা জাতিকার কমপক্ষে টাকা ৪৩ দিন কাজল লাগাতে হবে চোখের সাদা অংশে। আর প্রতিদিন যদি কাজল পরতে পারেন তাহলে অবশ্যই মঙ্গল ও শনির দোষ কেটে যাবে। প্রতিদের চোখের সাদা অংশ একটু কাজল ছুঁইয়ে দিলে দ্রুত ফল পাবেন। 

সুখ ও সমৃদ্ধি নিয়ে আসে 
জীবনে বাধা বিপত্তি দূর করতে পারে কাজল। নিয়ে আসতে পারে সুখ ও সমৃদ্ধি। বৃহবস্পতিবার আর রবিবার রাতে ঘুমানোত আগে চোখে গুল্মফুলের কাজল পরুন। জ্যোতিষমতে বিশ্বাস করা হয় এরফলে অশুভ শক্তির প্রভাব দ্রুত কেটে যায়। 

অশুভ প্রভাব কাটায় কাজল
শনির দশা যাদের রয়েছে এমন জাতক বা জাতিকার কাজল পরা জরুরি। শনির কোপ থেকে বাঁচতে অবশ্যই কাজল পরুন। তবে শনির কোপ থেকে বাঁচতে একটি কৌটেয় কালো কাজল নিন, মাথা থেকে পা পর্যন্ত সেই কৌট নবার বুলিয়ে নিন। তারপর সেটি একটি নির্জন জায়গায় পুঁতে দিন। মনে রাখবেন তারপর আর অন্য কোথাও যাবেন না। সোজা নিজের বাড়িতে ফিরতে হবে। তাতেই দোষ কেয়ে যাবে শনির। 

এমনিতেও হিন্দু শাস্ত্রমতে কাজল কালো হলেও শুভ বলে মনে করা হয়। যেকোনও শুভ অনুষ্ঠানে কাজলের প্রয়োজন হয়। শাস্ত্রমতে বিশ্বাস করা হয় কাজল নজর লাগা থেকে বাঁচাতে পারেশ অশুভ শক্তি বা নেগেটিভ এনার্জি দূর করে দিতে পারে কালজ। তাই শাস্ত্র মতে কাজলের গুরুত্ব অনেক বেশি। 

Share this article
click me!