দীপাবলিতে রাশি অনুসারে করুন মায়ের পূজা, মা কালীর আশীর্বাদ পাবেন

এটা বিশ্বাস করা হয় যে দীপাবলিতে পালন করা কিছু নিয়ম খুবই সফল। এই দিনে রাশিচক্র অনুসারে মা কালী সমস্ত ইচ্ছা পূরণ হতে পারে। আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জাতক জাতিকাদের কালী মায়ের পূজা করা উচিত।
 

Web Desk - ANB | Published : Oct 19, 2022 6:47 AM IST

২৪ অক্টোবর দীপাবলি উৎসব উদযাপিত হবে। দীপাবলির সন্ধ্যায় কালীপুজা ছাড়াও ভগবান গণেশ, মাতা কালী মায়ের এবং কুবের-এর পূজা করা হয়। এটা বিশ্বাস করা হয় যে দীপাবলির দিন, দেবী কালী মায়ের মানুষের বাড়িতে যান। এই দিনে দেবী লক্ষ্মীর আগমনের জন্য বাড়ির বাইরে বিভিন্ন রঙ ব্যবহার করে রঙ্গোলি তৈরি করা হয়। এটা বিশ্বাস করা হয় যে দীপাবলিতে পালন করা কিছু নিয়ম খুবই সফল। এই দিনে রাশিচক্র অনুসারে মা কালী সমস্ত ইচ্ছা পূরণ হতে পারে। আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জাতক জাতিকাদের কালী মায়ের পূজা করা উচিত।

রাশি অনুযায়ী কালী মায়ের পূজা করুন
মেষ- মেষ রাশির অধিপতি মঙ্গল। এই রাশির জাতক জাতিকারা যদি কালী মায়ের দেবীকে খুশি করতে চান, তাহলে পূজায় দেবী কালীকে লাল ফুল অর্পণ করুন। সেই সঙ্গে পূজায় কালী মায়ের স্তোত্র পাঠ করুন। এর পাশাপাশি গণেশ-এর পূজা করাও আপনার জন্য খুবই উপকারী হবে।

বৃষ- শুক্র এই রাশির অধিপতি। এই রাশির জাতক জাতিকাদের উচিত দেবী কালী মায়ের ও লক্ষ্মী দেবীর আরাধনা করা এবং পূর্ণ নিয়মে মন্ত্র জপ করা। পূজার পর ওম মহা লক্ষ্মায় নমঃ মন্ত্র জপ করুন।

মিথুন- মিথুন রাশির অধিপতি বুধ। এই রাশির জাতক জাতিকাদের দীপাবলির দিনে দেবী কালী মায়ের যথাযথ পূজা করার পরে প্রসাদ হিসাবে কারন নিবেদন করা উচিত। এর থেকে আপনি অর্থ লাভ করবেন।

কর্কট- কর্কট রাশি চন্দ্র দ্বারা শাসিত হয়। এই রাশির জাতক জাতিকাদের দীপাবলির দিন কালী মায়ের পুজোয় পদ্ম ফুল অর্পণ করা উচিত। এটি আপনাকে সব কিছুতে সাফল্য দেবে।

সিংহ রাশি- সূর্য সিংহ রাশির অধিপতি। এই রাশির জাতক জাতিকাদের উচিত দীপাবলির দিন একটি পরিষ্কার পদে মা কালী মায়ের মূর্তি স্থাপন দেবী কালী মায়ের পূজা করা উচিত। ও প্রণাম মন্ত্র জপ করা উচিত।

কন্যা রাশি- কন্যা রাশির জাতক-জাতিকাদের মা কালী মায়ের আশীর্বাদ পেতে তাদের পদ্ম ফুল ও খীর নিবেদন করা উচিত। এর মাধ্যমে আপনি মা কালী মায়ের আশীর্বাদ পাবেন। 

তুলা- এই রাশির জাতকদের অধিপতি শুক্র। এই রাশির জাতক জাতিকাদের দেবী কালী মায়েরকে লাল রঙের বস্ত্র অর্পণ করা উচিত এবং লাল রঙের ফুলও নিবেদন করা উচিত। এই প্রতিকার করলে দাম্পত্য জীবন সুন্দর হয়।

আরও পড়ুন- করওয়া চৌথ ব্রতের সময় কখন এবং কীভাবে উদযাপন করবেন, জেনে নিন উপাদান এবং পদ্ধতি

আরও পড়ুন- দীপাবলির দিন এই ৫টি কাজ করুন, আপনি মায়ের আশীর্বাদ পাবেন

আরও পড়ুন- ঘরের এই দিকে প্রতিষ্ঠা করুন দেবী লক্ষ্মীর মূর্তি, সম্পদ ঐশ্বর্যে ভরে উঠবে সংসার

বৃশ্চিক- মঙ্গল বৃশ্চিক রাশির অধিপতি। এই রাশির জাতক জাতিকাদের কালী মায়ের পুজোর দিন দেবীকে লাল সিঁদুর অর্পণ করা উচিত। এতে জীবনে সুখ ও সমৃদ্ধি বজায় থাকে।

ধনু- বৃহস্পতি ধনু রাশির অধিপতি। এমন পরিস্থিতিতে দীপাবলির রাতে দেবী কালী মায়েরকে খুশি করতে সাদা পদ্মফুল অর্পণ করা উচিত। এতে অর্থ ও লাভের যোগফল তৈরি হয়।

মকর- শনিদেব মকর রাশির অধিপতি। তাই এই রাশির জাতকদের দীপাবলির দিন তেলের প্রদীপ জ্বালিয়ে শনিদেবকে খুশি করা উচিত। এটি জীবনে সৌভাগ্য এবং সাফল্য নিয়ে আসে।

কুম্ভ- কুম্ভ রাশির জাতক জাতিকাদের দীপাবলির দিন দেবী কালী মায়েরকে রুপোর মতো সাদা ধাতব জিনিস নিবেদন করা উচিত। এটি জীবনে অনুকূল পরিবর্তন নিয়ে আসে।

মীন রাশি- মীন রাশির মানুষের অধিপতি বৃহস্পতি। তাই দীপাবলির দিন দেবী কালী মায়েরকে লাল রঙের চেলি নিবেদন করা উচিত । এতে দাম্পত্য জীবন সুখের হয়।

Read more Articles on
Share this article
click me!