৪৬ বছর পর করওয়াচৌথে বিরল কাকতালীয় যোগ,বিবাহিতদের মিলবে শুভ ফল

এবার কারভা চৌথের দিনে ৪৬ বছর পর একটি বিরল যোগ ঘটছে, যার ফলে বিবাহিতরা শুভ ফল পাবেন। আসুন জেনে নিই কেন এই বছরের করভা চৌথের উপবাস বিশেষ।
 

Web Desk - ANB | Published : Oct 12, 2022 4:50 AM IST

করাওয়া চৌথের উত্সবটি এই বছর খুব বিশেষ বলে মনে করা হচ্ছে। ১৩ অক্টোবর, ২০২২-এ অনেক বিস্ময়কর যোগের কাকতালীয় ঘটনা ঘটছে, সেই সঙ্গে এই সময়ে গ্রহগুলির বিশেষ অবস্থান তৈরি হচ্ছে। যা এ দিনের গুরুত্বকে দ্বিগুণ করে দিচ্ছে। এছাড়া এবার কারভা চৌথের দিনে ৪৬ বছর পর একটি বিরল যোগ ঘটছে, যার ফলে বিবাহিতরা শুভ ফল পাবেন। আসুন জেনে নিই কেন এই বছরের করভা চৌথের উপবাস বিশেষ।

৪৬ বছর পর করভা চৌথের দিন একটি বিশেষ কাকতালীয় যোগ-
সর্বার্থ সিদ্ধি, বুধাদিত্য এবং মহালক্ষ্মী করভা চৌথের দিন তৈরি হচ্ছে। ১৩ অক্টোবর ২০২২ তারিখে, করভা চৌথ একটি বৃহস্পতিবার। এই দিনে, ৪৬ বছর পর, বৃহস্পতি গ্রহটি তার নিজস্ব রাশি মীন রাশিতে থাকবে। ১৯৭৫ সালের ২৩ অক্টোবর এমন একটি কাকতালীয় ঘটনা ঘটেছিল।
বৃহস্পতি-শুক্র গ্রহগুলি বিবাহিত জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এমন পরিস্থিতিতে, করভা চৌথের দিন বৃহস্পতি তাদের রাশিতে থাকার কারণে, স্বামী-স্ত্রী সুখী দাম্পত্য জীবন এবং সৌভাগ্য পাবেন।

গ্রহের অবস্থান
বৃহস্পতির সঙ্গে শনি তার রাশি মকর রাশিতে, চাঁদ বৃষ রাশিতে, বুধ এবং শুক্র বসে আছে কন্যা রাশিতে। মঙ্গল তার নিজের নক্ষত্রে থাকবে। এবার রোহিণী নক্ষত্র থাকবে করভা চৌথের দিন। করভা চৌথের দিন গ্রহদের এই শুভ অবস্থান উপবাসেও প্রভাব ফেলবে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, করভা চৌথের দিন রোহিণী নক্ষত্রে চাঁদের পূজা করলে বিবাহিত দম্পতির দীর্ঘায়ু পূর্ণ হয়।

করভা চৌথের দিনে গুরুকে শক্তিশালী করার প্রতিকার
সুখী দাম্পত্য জীবনের জন্য, বৃহস্পতি রাশিতে শক্তিশালী হওয়া খুবই গুরুত্বপূর্ণ। বহু বছর পরে, করভা চৌথের দিন, এই দিনটিতে বৃহস্পতিবার পড়লে এমনই কাকতালীয় ঘটনা ঘটেছে। করভা চৌথ বিবাহিত জীবনের সঙ্গে সম্পর্কিত একটি উত্সব এবং বৃহস্পতিবার বৃহস্পতিকে উত্সর্গ করা হয়।

আরও পড়ুন- করওয়া চৌথ ব্রতের সময় কখন এবং কীভাবে উদযাপন করবেন, জেনে নিন উপাদান এবং পদ্ধতি

আরও পড়ুন- ২০২২ সালের কোজাগরী লক্ষ্মীপুজোর নির্ঘন্ট, জেনে নিন কবে কখন ও ঠিক কটায় হবে দেবীর আরাধনা

আরও পড়ুন- ঘরের এই দিকে প্রতিষ্ঠা করুন দেবী লক্ষ্মীর মূর্তি, সম্পদ ঐশ্বর্যে ভরে উঠবে সংসার

যদি আপনার রাশিতে বৃহস্পতি দুর্বল অবস্থানে থাকে, তাহলে করভা চৌথের দিনে করা প্রতিকার জীবনে সুখ আনতে পারে। করভা চৌথের দিন স্বামী-স্ত্রী একসঙ্গে শ্রী হরি বিষ্ণু ও মা লক্ষ্মীর পূজা করেন। পূজায় বিষ্ণুকে হলুদ ফুল, ফল, বস্ত্র ইত্যাদি নিবেদন করুন।
স্বামী-স্ত্রীর মধ্যে সৌহার্দ্য সৃষ্টি করতে, করভা চৌথের দিন একসঙ্গে ১০৮ বার ওম বৃহস্পতয়ে নমঃ মন্ত্র জপ করুন। এতে গুরুর কৃপা পাওয়া যাবে।

Share this article
click me!