বাড়িতে বা অফিসে রাখুন ক্রিস্টাল গাছ, কয়েক দিনেই ফল পাবেন হাতে-নাতে

পঞ্চতত্ত্বের উপর ভিত্তি করে ফেং শুইতে এমন অনেক কথা বলা হয়েছে, যেগুলি বাড়িতে, অফিস বা বাগানে রাখলে ব্যক্তির চারপাশের নেতিবাচক শক্তি নষ্ট হয়ে যায়। আর জীবনে ভালো ফল পাওয়া যায়। আজ আমরা আপনাকে ক্রিস্টাল গাছ ইত্যাদি সম্পর্কিত কিছু নিয়ম বলতে যাচ্ছি, যা মেনে চললে ঘরে সুখ-সমৃদ্ধি আসে।
 

Web Desk - ANB | Published : Jun 1, 2022 10:12 AM IST

ভারতীয় বাস্তু শাস্ত্রের মতো, ফেং শুই হল চিনা বাস্তুশাস্ত্র। ফেং শুই ইতিবাচক শক্তির প্রচারেও কাজ করে। ফেং শুইতে এমন অনেক কথা বলা হয়েছে, যা ঘরে সুখ ও সমৃদ্ধি বজায় রাখে। পঞ্চতত্ত্বের উপর ভিত্তি করে ফেং শুইতে এমন অনেক কথা বলা হয়েছে, যেগুলি বাড়িতে, অফিস বা বাগানে রাখলে ব্যক্তির চারপাশের নেতিবাচক শক্তি নষ্ট হয়ে যায়। আর জীবনে ভালো ফল পাওয়া যায়। আজ আমরা আপনাকে ক্রিস্টাল গাছ ইত্যাদি সম্পর্কিত কিছু নিয়ম বলতে যাচ্ছি, যা মেনে চললে ঘরে সুখ-সমৃদ্ধি আসে।

ক্রিস্টাল গাছ কেমন?
ফেং শুইতে উল্লিখিত ক্রিস্টাল গাছটি নিয়মিত বাড়িতে বা অফিসে রাখলে ব্যক্তির জীবনে অনেক পরিবর্তন দেখা যায়। ক্রিস্টাল গাছটি বিভিন্ন রঙিন রত্ন এবং কাঁচ দিয়ে তৈরি। এই ক্রিস্টাল গাছটি আপনি আপনার পছন্দ অনুযায়ী বাড়িতে বা অফিসে রাখতে পারেন।

বাড়িতে বা অফিসে ক্রিস্টাল গাছ লাগানোর উপকারিতা-
ফেং শুইতে ক্রিস্টাল গাছের অনেক উপকারিতা বলা হয়েছে। বাড়ির সৌভাগ্য জাগ্রত করতে বা বিবাহিত জীবনে শক্তি বজায় রাখতে একটি ক্রিস্টাল গাছ লাগানোর পরামর্শ দেওয়া হয়। বসার ঘর বা শোবার ঘরের দক্ষিণ-পশ্চিম দিকে একটি ক্রিস্টাল গাছ রাখা শুভ বলে মনে করা হয়।
ফেংশুই শাস্ত্র অনুসারে বাড়ির উত্তর-পশ্চিম দিকে একটি ক্রিস্টাল গাছ রাখলে বাড়ির আর্থিক সমস্যা দূর হয়। শুধু তাই নয়, কর্মজীবন ও ব্যবসায় সুযোগ সুবিধা রয়েছে।
ফেং শুই অনুসারে, বাড়ির পূর্ব অংশ স্বাস্থ্যের সাথে সম্পর্কিত। তাই বাড়ি বা অফিসের পূর্ব দিকে ক্রিস্টাল গাছ রাখলে মানুষের স্বাস্থ্য ভালো থাকে।

আরও পড়ুন- এই বিশেষ রেখাটি হাজারের মধ্যে একজন মানুষের হাতে থাকে, যা নিয়ে আসে প্রচুর সম্পদ

আরও পড়ুন-  আজ তৃতীয় 'বড় মঙ্গল' বজরঙ্গবলীর অপার কৃপায় মিলবে প্রতিকার, দূর হবে সব দুঃ

আরও পড়ুন- মাটির এই ৫টি জিনিস দিয়ে উজ্জ্বল হবে আপনার ভাগ্য, জানলে বাড়িতে নিয়ে আসবেন

পড়াশোনায় অগ্রগতি করার জন্য, একজন ব্যক্তিকে তার অধ্যয়নের আকারে একটি ক্রিস্টাল গাছ রাখার পরামর্শ দেওয়া হয়। অধ্যয়নের কোমর বা অধ্যয়নের টেবিলের উত্তর-পূর্ব কোণে রাখলে ইতিবাচক ফল পাওয়া যায়।
সেই সঙ্গে ঘরে রঙিন ক্রিস্টাল গাছ রাখলে ঘরে শক্তির ভারসাম্য বজায় থাকে। এছাড়াও ব্যক্তির শারীরিক ও মানসিক সমস্যা দূর হয়।

Share this article
click me!