নির্বাচনের আগে নানা রং-এ সাজছে বাংলা, জেনে নিন কোন রং বদলে দিতে পারে আপনার ভাগ্য

  • রং আমাদের জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ
  • আমাদের জীবনকে নানাভাবে প্রভাবিত করে
  • আমাদের স্বাস্থ্যের উপরও প্রভাব ফেলে
  • জেনে নিন রং এর এই প্রভাবগুলি

Asianet News Bangla | Published : Mar 4, 2021 6:02 AM IST / Updated: Mar 06 2021, 03:26 PM IST

রং আমাদের জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে আপনি কি জানেন যে রংগুলি আমাদের জীবনের কাজকেও প্রভাবিত করে। রং আমাদের চিন্তাভাবনা এবং আমাদের স্বাস্থ্যের উপরও প্রভাব ফেলে। রং-এর গুরুত্ব চিনা স্থাপত্য বিজ্ঞান ফেং শুইতে উল্লেখ রয়েছে। মানুষের জীবনে কয়েকটি রংএর রহস্যজনক প্রভাবগুলি ফেং শুইতে বলা হয়েছে। আজ আমরা আপনাকে বলছি সেই রংগুলি কোনটি, যার মাধ্যমে আপনি যদি আপনার ঘর সাজিয়ে ইতিবাচক শক্তি বৃদ্ধি করতে পারবেন। 

আরও পড়ুন- বাড়িতে কখনোই হবে অর্থের অভাব যদি ঘরে থাকে এই পাত্র 

সাদা রং ফেং শুয়ের মতে, শান্তি, সতেজতা এবং নতুন সূচনা উপস্থাপন করে। ঘরে সাদা রং ব্যবহার করে আপনি সন্তুষ্টি বোধ করবেন। ফেং শুই -এর মতে, সবুজ রং উন্নয়ন, স্বাস্থ্য এবং শক্তিতে পূর্ণ জীবনের প্রতীক। ঘরে এই রংটি ব্যবহার করা শক্তি এবং নূতনত্বের অনুভূতি সরবরাহ করে। নীল রং অগ্রগতি, ইতিবাচক পরিবর্তন, শান্তি এবং স্থিতিশীলতার রং হিসাবে বিবেচনা করা হয়। ফেং শুয়ের মতে, নীল রং বাড়ির পূর্ব দিকে স্বাস্থ্যের জন্য, দক্ষিণে অর্থ এবং উত্তরে ক্যারিয়ারের জন্য উপযুক্ত হিসাবে বিবেচিত হয়। ফেং শুই অনুসারে কমলা রং একটি আশাবাদী এবং সামাজিক রং। এর মতে ঘরে কমলা রং ব্যবহার করা খুব উপকারী।

আরও পড়ুন- মার্চ মাস কেমন কাটবে কর্কট রাশির, দেখে নিন 

গোলাপি রং প্রেমের রং। এই রংটি ঘরে যে কোনও জায়গায় ব্যবহার করা যেতে পারে। এই রং আপনাকে একটি উপকারী প্রভাব দেবে। লাল রং আবেগ, সাহস এবং ভালবাসা প্রকাশ করে। ফেং শুইতে বাড়ির মূল প্রবেশদ্বারে লাল রং ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়, যা সেই বাড়ির লোকদের খ্যাতি বাড়িয়ে তুলতে সাহায্য করে বলে মনে করা হয়। আপনি যেখানে মনোনিবেশ করেন সেখানে বেগুনি রং ব্যবহার করা উচিত। বেগুনি একটি প্রাণবন্ত রং। ফেং শুই-এর বিশ্বাস অনুসারে, হলুদ রং সুখ, শক্তি এবং সুস্থ থাকার অনুভূতি দেয়। হলুদ আধ্যাত্মিকতার সঙ্গেও যুক্ত একটি রং।

Share this article
click me!