ঘরের জানলা-দরজার শব্দ থেকে হতে পারে বাস্তুর দোষ, জানুন বাড়ির দরজা জানলার সঠিক বাস্তু নিয়ম

প্রায়ই দরজা খোলা বা বন্ধ করার সময় একটি শব্দ হয়, যা আমরা উপেক্ষা করি। যাইহোক, আমাদের এই আওয়াজগুলির সাথে সতর্কতা অবলম্বন করা দরকার। কারণ জানলা এবং দরজা থেকে আসা এই শব্দগুলি বাস্তু অনুসারে অশুভ ফল দেয় বলে বলা হয়।

Web Desk - ANB | Published : Oct 14, 2022 3:06 PM IST

ঘরের জানলা এবং দরজা আমাদের দৈনন্দিন জীবনে উল্লেখযোগ্য প্রভাব ফেলে। বাস্তু অনুসারে, জানালা এবং দরজাগুলি কেবল ঘরে বাতাস এবং আলো নিয়ে আসে না, এর সাথে আমাদের ভাগ্যও জড়িত। তাই বাস্তুতে ঘরের জানালা দরজা খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্রে জানলা ও দরজার ব্যাপারে অনেক নিয়ম দেওয়া হয়েছে। এই মতে ঘরের জানলা ও দরজার শব্দ বাস্তু দোষ নির্দেশ করে। যা দুঃখ-দুর্দশার কারণ হয়। আজ আমরা আপনাদের জানাব ঘরের জানলা-দরজা থেকে আসা শব্দ এবং এর সঙ্গে যুক্ত বাস্তু দোষের কথা।

জানালা এবং দরজা সম্পর্কিত এই বাস্তু নিয়মগুলি অনুসরণ করুন
• দরজা তৈরির সময় বিশেষ খেয়াল রাখতে হবে যে মূল দরজার দরজা যেন সবসময় ঘরের ভেতরের দিকে খোলা থাকে।
• ঘরের দরজা-জানলার কাছে কাঁটাযুক্ত গাছ রাখা উচিত নয়।
• বিশেষ খেয়াল রাখতে হবে যেন দরজা কোথাও থেকে ভাঙা না যায়। ভাঙা দরজা-জানালা বাস্তু ত্রুটি সৃষ্টি করে।
• বাস্তু অনুসারে ঘরে জানলার সংখ্যা সমান হওয়া উচিত। যেমন দুই, চার, আট ইত্যাদি।
• ঘরে জানলা তৈরির সময় কিছু বিষয় মাথায় রাখতে হবে। যেমন ঘরের জানলা সবসময় পূর্ব, পশ্চিম ও উত্তর দিকে থাকা উচিত। তবে পূর্বমুখী জানলা খুবই শুভ বলে মনে করা হয়।
• বাস্তু অনুসারে, পূর্ব দিকে জানলার সংখ্যা বেশি হওয়া উচিত। এতে ঘরে পজিটিভ এনার্জি আসে।
• বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির দরজার ফ্রেম কাঠের তৈরি হওয়া উচিত। একটি কাঠের ফ্রেম তৈরি করার সময়, এটিতে রূপার ব্যবহার নিশ্চিত করুন। এর ফলে ঘরে সুখ-সমৃদ্ধি বজায় থাকে এবং ইতিবাচক শক্তির সঞ্চার হয়।
• বাস্তুশাস্ত্রে পূর্ব দিককে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। তাই ঘরের জানলা-দরজা এমনভাবে রাখতে হবে যাতে সূর্যের আলো ঘরে প্রবেশ করতে পারে। এতে বাড়ির সদস্যরা রোগমুক্ত থাকে।

দরজা-জানলার এমন শব্দ অশুভ
প্রায়ই দরজা খোলা বা বন্ধ করার সময় একটি শব্দ হয়, যা আমরা উপেক্ষা করি। যাইহোক, আমাদের এই আওয়াজগুলির সাথে সতর্কতা অবলম্বন করা দরকার। কারণ জানলা এবং দরজা থেকে আসা এই শব্দগুলি বাস্তু অনুসারে অশুভ ফল দেয় বলে বলা হয়। অতএব, যত তাড়াতাড়ি সম্ভব জানলা এবং দরজা থেকে আওয়াজ ঠিক করুন। এছাড়াও, সময়ে সময়ে, জানলার দরজাগুলিতে তেল যোগ করুন এবং এটি মেরামত করুন।

আরও পড়ুন- অকারণ দুশ্চিন্তা করা এদের স্বভাব, মানসিক চাপে ভোগেন এরা, দেখে নিন তালিকা

আরও পড়ুুন- ধনতেরাসে লক্ষ্মীলাভে ঝাঁটার ১০ টোটকা, নুতন ঝাঁটা কিনলেও ফেলবেন না পুরনোটা

আরও পড়ুন- ধনতেরাসে টাকার বর্ষা চান? তাহলে মাত্র ২১ মিনিটের মধ্যে এভাবে যক্ষপতি কুবের পুজো করুন

Share this article
click me!