বাড়িতে সুখ -শান্তি ফেরাতে চান, আর্থিকভাবে সচল হতে চান, এই কয়েকটি গাছই খুলে দেবে সৌভাগ্যের তালা

  • জীবনে নানা ওঠার পড়ার মাঝে কেবল কষ্ট
  • হতাশা গ্রাস করছে, অর্থের অপচয়
  • বাস্তুর দিকে নজর দেওয়ার সময় হয়েছে
  • বাড়িতে এবার আনুন এই কয়েকটি গাছ

Jayita Chandra | Published : Jun 17, 2021 4:03 AM IST

বাস্তুতন্ত্র মতে মানি প্ল্যান্ট সৌভাগ্যদায়ী একটি গাছ ৷ অনেকেই ঘরের সৌন্দর্য বৃদ্ধির জন্য এই গাছ রাখেন। এই গাছ ঘরে রাখলে পজেটিভ এনার্জি বৃদ্ধি পায় আর নেগেটিভ এনার্জি দূর হয়ে। সৌভাগ্যকে দীর্ঘস্থায়ী করে এই গাছ।  অনেকের বাড়ির  চারপাতা বিশিষ্ট ক্লোভার দেখা যায়। এই গাছও একটি সৌভাগ্যদায়ী গুল্ম।

আরও পড়ুন- সব কাজেই কিছু না কিছু বাধা ঘিরে ধরছে, বাড়িতে রাখুন এই একটা জিনিস, মুহূর্তে ঘুরবে ভাগ্যের চাকা 

আরও পড়ুন- আজ প্রেমের সম্পর্কে নাজেহাল যে পাঁচ রাশি, দেখে নিন আজকের রাশিফল 

অনেকেই মনে করেন ভাগ্যক্রমে এই গাছের দেখা পেলে আপনার সেই দিনটি ভাল যাবেই।  জেড প্ল্যান্টও, এক প্রকার পাতাবাহার গাছ। বাস্তু মতে, এই গাছও সৌভাগ্যকে দীর্ঘস্থায়ী করে। নতুন ব্য়বসায় হোক বা নতুন কোনও পদক্ষেপ এই গাছ সেক্ষেত্রে অত্যন্ত মঙ্গলজনক বলে মনে করা হয়।  এই তালিকায় সর্বপ্রথমে রয়েছে চাইনিজ ব্যাম্বু বা চাইনিজ বাঁশ গাছ। যা যে কোনও নার্সারিতে সহজেই পাওয়া যাবে। এই গাছের উৎপত্তি প্রাচীন চিনে। চিনদেশে ফেংশুই হিসেবে এই গাছ ঘরে রাখা হয়।

 

কথিত আছে, এই গাছ পরিবারের সদস্যদের এক ভালবাসার বন্ধনে বেঁধে রাখতে সাহায্য করে।  বিজ্ঞানসম্মত ভাবে এটি প্রমাণিত যে পাতাবাহার স্নেক প্ল্যান্ট বাতাসের বিষাক্ত গ্যাস শোষণ করে নেয়। শাস্ত্র মতে মনে করা হয় এই গাছ সৌভাগ্যের প্রতীক। তাই স্বাস্থ্য ও সৌভাগ্য দুই ভালো রাখতে বাড়িতে এই গাছ রাখতেই পারেন। বনসাই করা বট গাছ বাড়ির এমন জায়গায় রাখুন যেখানে পর্যাপ্ত আলো বাতাস রয়েছে। এই গাছ সমৃদ্ধি আনে সংসারে।

হিন্দুশাস্ত্র মতে, প্রতি হিন্দু বসত ভিটেয় তুলসী গাছ থাকা উচিত। এখনও অনেক বাড়িতেই প্রতি সন্ধেতে প্রদীপ দেওয়ার রেওয়াজ আছে। শাস্ত্র মতে এই গাছও সৌভাগ্যের অধিকারী।  

Share this article
click me!