এই একটি জিনিস ঘরে রাখলে কখনোই অর্থের অভাব হবে না, লক্ষীদেবীর আশির্বাদ থাকে সব সময়

প্রচণ্ড আর্থিক সমস্যায় এই ঘট আশির্বাদের মত কাজ করার পাশাপাশি ঘরে সমৃদ্ধি আনে। মা লক্ষ্মীর ঘট যেই ঘরে থাকে মা সেখানে অধিষ্ঠান করেন। লক্ষ্মীর ঘট গ্রহগুলিকে নিয়ন্ত্রণ করে। এবং আমাদের উপর আসা ঝামেলা দূর করে। 

Web Desk - ANB | Published : Oct 8, 2022 7:28 AM IST

ঘর কে অনেকেই মন্দির বলে মনে করেন। তাই ঘরের পরিচ্ছন্নতার বিষয়টি মাথায় রাখা খুবই জরুরি। সম্মান ও প্রতিপত্তি বৃদ্ধি করতে, শিক্ষা ক্ষেত্রেও অগ্রগতি করতে, সম্পদ ও যশের সুফল পেতে ঘরে এই একটি জিনিস রাখা খুবই জরুরি। এর জন্য ঘরের বাস্তুর কথা মাথায় রাখা দরকার। আমাদের জীবনকে সংগঠিত ও সমৃদ্ধ করার ক্ষেত্রে বাস্তুশাস্ত্রের বিশেষ অবদান রয়েছে।

এই দিকে লক্ষ্মীর ঘট রাখুন-
হিন্দু ধর্মে বিশ্বাস করা হয় যে দেবতারা উত্তর দিকে থাকেন। তাই বাড়ির উত্তর দিকে লক্ষ্মীর ঘট ঘট রাখলে তা বিশেষ ফল পাওয়া যায়। আর মা লক্ষ্মীর কৃপা সব সময় আর্থিক সমস্যা ঘরের থেকে দবরে থাকে। এই ঘট রাখার নিয়ম হচ্ছে প্রতি বছর লক্ষ্মী পুজোর দিনে মায়ের ঘট ঘরে নিয়ে আসতে হয়। প্রতিদিন সাধ্য মত সেই ঘটে টাকা ফেলুন। বাড়ির প্রয়োজন আপদে বিপদে এই ঘট কতটা কার্যকর তা সময় আসলেই বোঝা যায়। তবে এই ঘট কখনোই খালি রাখতে নেই। প্রতিদিন সাধ্যমত এতে মায়ের নাম করে টাকা ফেলতে হবে।

আরও পড়ুন- কোজাগরী পূজা কখন হয়, জেনে নিন দেবী লক্ষ্মীর আরাধনার শুভ মুহুর্ত ও গুরুত্ব

আরও পড়ুন- ২০২২ সালের কোজাগরী লক্ষ্মীপুজোর নির্ঘন্ট, জেনে নিন কবে কখন ও ঠিক কটায় হবে দেবীর আরাধনা

আরও পড়ুন- ঘরের এই দিকে প্রতিষ্ঠা করুন দেবী লক্ষ্মীর মূর্তি, সম্পদ ঐশ্বর্যে ভরে উঠবে সংসার

লক্ষ্মীর ঘট রাখার গুরুত্ব-
প্রচণ্ড আর্থিক সমস্যায় এই ঘট আশির্বাদের মত কাজ করার পাশাপাশি ঘরে সমৃদ্ধি আনে। মা লক্ষ্মীর ঘট যেই ঘরে থাকে মা সেখানে অধিষ্ঠান করেন। লক্ষ্মীর ঘট গ্রহগুলিকে নিয়ন্ত্রণ করে। এবং আমাদের উপর আসা ঝামেলা দূর করে। চাকরিতে পদোন্নতি পাওয়ার সম্ভাবনা বাড়বে। শিক্ষাক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়। ব্যবসাও বাড়ে। আপনি বরদানের মত সম্পদের সুবিধা পাবেন। যদি কোন ব্যক্তির উপর শনিদোষ বা মঙ্গল দোষ থাকে, তবে উত্তর দিকে এই ঘট রাখলে সে শনিদোষ ও মঙ্গল দোষ থেকে মুক্তি পায়।
এছাড়া লক্ষ্মীর ঘট ঘরে থাকলে ঘরের কোনও দরজায় বা কোণে কোনও ঝুল থাকলে চলবে না। বাড়ির ভিতরে অপ্রয়োজনীয় আবর্জনা রাখা উচিত নয়। বাড়ির ছাদে অপ্রয়োজনীয় জিনিসপত্র রাখা উচিত নয়। ঘরে সুখ, সমৃদ্ধি বজায় রাখার জন্য ঘরে মাটির পাত্র বা জগ রাখা শুভ বলে মনে করা হয়।
 

Share this article
click me!