মহাশিবরাত্রি ২০২২, রাশি অনুযায়ী জপ করুন মহাদেবের এই মন্ত্রগুলি, দূর হবে সকল বাধা বিপত্তি

ফাল্গুন মাসে শিব পার্বতীর বিবাহ হিসাবে শিব পার্বতীর চতুর্দশী হিসাবে একই মাসে শিবরাত্রি ব্রত পালিত হয়। এটা মনে করা হয় যে, যদি কেউ ভগবান শিবের উপাসনা করে তবে সমস্ত ভক্তি প্রস্তুত হয় যিনি তাকে প্রয়োজনের সমস্ত জিনিস দেন। 

deblina dey | Published : Feb 23, 2022 7:15 AM IST / Updated: Feb 26 2022, 01:58 PM IST

মহা শিবরাত্রি ভগবান শিবের কৃপা কামনা করার জন্য একটি খুব বিশেষ দিন। এই দিনে ভক্তিমূলক কর্মে ঈশ্বরের মঙ্গল কামনা পূর্ণ করুন। তাই দিনের পক্ষের সঙ্গে মিল রেখে এই মন্ত্রগুলি জপ করলে সংশ্লিষ্ট রাশির মনের আশা পূর্ণ হবে। তবে জেনে নেওয়া যাক রাশি অনুযায়ী এই মন্ত্রগুলো কি কি।
এই বছর এসেছে হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম উৎসব শিবরাত্রি। হিন্দু ক্যালেন্ডার অনুসারে, শিবরাত্রি কৃষ্ণপক্ষের চতুর্দশী তিথি হিসাবে পালিত হয়। ফাল্গুন মাসে শিব পার্বতীর বিবাহ হিসাবে শিব পার্বতীর চতুর্দশী হিসাবে একই মাসে শিবরাত্রি ব্রত পালিত হয়। এটা মনে করা হয় যে, যদি কেউ ভগবান শিবের উপাসনা করে তবে সমস্ত ভক্তি প্রস্তুত হয় যিনি তাকে প্রয়োজনের সমস্ত জিনিস দেন। ভগবান শিব, যিনি তাঁর ভক্তির জন্য নিজেকে বিলিয়ে দিয়েছিলেন, তিনি কি মানুষের ইচ্ছা পূরণ করেননি? তাই শিবরাত্রিতে বিশেষ পূজা, পূজা, জলস্নান ইত্যাদি করা হয়। তাহলে, দিনের রাশিচক্র অনুসারে মন্ত্রগুলি কী কী-
মেষ রাশি: এই দিনে ভগবান শিবের আরাধনার পর 'হ্রম ওম নমঃ শিবায় হ্রিম' ১০৮ বার জপ করা অত্যন্ত শুভ বলে মনে করা হয়।
বৃষ রাশি: বৃষ রাশির লোকেরা এই দিনে শিবের ধ্যান করে এবং 'ওম নম শিবায়' মন্ত্রটি ১০৮বার জপ করে, এতে কর্মক্ষমতা এবং কর্মদক্ষতা বৃদ্ধি পায়।
মিথুন: এই রাশির লোকেরা মহা শিবরাত্রিতে মহাকালেশ্বরের ধ্যান করে এবং পূজা করে এবং 'ওম নমো ভগবতে রুদ্রায়' মন্ত্রটি জপ করে, যা কেবল আর্থিক কষ্টই মুক্ত হবেনা, মানসিক আকাঙ্ক্ষাও পূরণ করে।
কর্কট রাশি :  মহান শিবরাত্রিতে, এই রাশির জাতকরা মহাদেবের পূজা করে এবং 'ওম নম শিবায়' মন্ত্রটি উচ্চারণ করে, যা একটি শারীরিক আনন্দ।

সিংহ রাশি:  সিংহ রাশির জাতকরা মহা শিবরাত্রির দিনে একান্ন বার 'হরম ওম নম শিবায় হ্রীম' জপ করে। 
কন্যা রাশি: কন্যা রাশিতে জন্মগ্রহণকারী ব্যক্তিদের মহা শিবরাত্রির দিন 'ওম নমো ভগবত্তে রুদ্রায়' মন্ত্র জপ করা উচিত। এটি ইতিবাচক ফল লাভের সম্ভাবনা বাড়িয়ে দেয়। 
তুলা: তুলা রাশির জাতক জাতিকাদের অবশ্যই মহা শিবরাত্রিতে 'ওম নমঃ শিবায়ায়' মন্ত্রটি ১০৮বার জপ করতে হবে। সব মনের কষ্ট সম্পন্ন হয়. 
বৃশ্চিক: এই মন্দিরের লোকেরা মহা শিবরাত্রির রাতে মহাদেবের আরাধনা করে এবং 'হরম ওম নমঃ শিবায় হ্রীম' জপ করে যাতে ঘরে সমৃদ্ধি থাকে।
ধনু রাশি: মহা শিবরাত্রির দিন এই রাশির জাতকরা যদি ওম নমোঃ শিবায় মন্ত্র ১০৮ বার জপ করে তবে সকল বাধ বিপত্তি থেকে মুক্তি মিলতে পারে।
মকর: এই রাশির ব্যক্তিদের ভগবান শিবের কৃপা পেতে 'ওম নমঃ শিবায়' মন্ত্র জপ করা উচিত। এটি সাফল্য এনে দেবে।
কুম্ভ: এই রাশিকেও শিবরাত্রিতে মহা মৃত্যুঞ্জয় মন্ত্রটি ১০৮ বার জপ করতে হবে তবেই ভগবান শিবের কৃপা মিলবে। এতে স্বাস্থ্যের উন্নতিও হবে।
মীন রাশি: শিবরাত্রিতে মীন রাশি তন্ত্র রুদ্র মন্ত্র "ওম নম ভগবতে রুদ্রায়ও" জপ করলে সকল প্রকার কষ্টে আত্মবিশ্বাস বাড়বে।

আরও পড়ুন: বুধবার ৫ রাশির বিশেষ কোনও সুখবর মিলতে পারে, দেখে নিন আজকের রাশিফল

আরও পড়ুন: গর্ভবতী মহিলারা সুস্থ থাকতে মেনে চলুন বাস্তু মত, জেনে নিন কী কী করবেন

আরও পড়ুন: মহাশিবরাত্রি ২০২২, ভগবান শিবের এই দুই অবতার আজও পৃথিবীতে বাস করছে

Share this article
click me!