মে মাস কেমন প্রভাব ফেলবে মেষ রাশির উপর, দেখে নিন

  • ইংরেজি বছরের পঞ্চম মাস মে
  • মে মাসে উত্তর গোলার্ধে বসন্ত কাল
  • রাশিচক্রের প্রথম রাশি মেষ
  • মে মাস মেষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে

Asianet News Bangla | Published : May 2, 2021 4:20 AM IST

মে গ্রেগরীয় ক্যালেন্ডার বা খ্রিস্টীয় বর্ষপঞ্জী অনুসারে বছরের পঞ্চম মাস। এ মাসে মোট ৩১ দিন। মে মাসে উত্তর গোলার্ধে বসন্ত কাল এবং দক্ষিণ গোলার্ধে শরৎকাল থাকে। যার ফলে দক্ষিণ গোলার্ধে মে মাস হল উত্তর গোলার্ধের নভেম্বর মাসের সমতুল্য। রাশিচক্রের প্রথম রাশি মেষ। এই রাশির অধিকর্তা গ্রহ হল মঙ্গল। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। পরিস্থিতি প্রতিকূল হলে এরা উগ্রও হয়ে যায়। এরা কায়িক পরিশ্রমের থেকে কূটনৈতিক বুদ্ধি সবথেকে বেশি। এরা খুব তোষামোদ প্রিয় মানুষ। এই রাশির ব্যক্তি ছোটবেলা থেকেই তেজস্বী, স্পষ্টবক্তা ও নির্ভীক প্রকৃতির হয়ে থাকে। 

আরও পড়ুন- রবিবার ৪ রাশির পরিস্থিতি বিরুদ্ধে যাওয়ার আশঙ্কা রয়েছে, দেখে নিন আপনার রাশিফল 

মেষ রাশির জাতক-জাতিকারা অত্যন্ত বন্ধুবৎসল। এরা যে কোনও বিষয়ে নেতৃত্ব করতে খুব পছন্দ করেন। তবে এদের নেতৃত্ব পছন্দ কেউ অস্বীকার করলে এরা তা মেনে নিতে পারে না। যে কোনও পরিস্থিতি এদের মনের মতো হবে এটাই এদের আশা থাকে। আবেগ প্রকাশ বা নিজেকে বড় করে দেখবার চেষ্টা এদের খুব বেশি। এদের উদ্ভাবনী শক্তি প্রবল। সহজে কথার খেলাপ করে না। এরা নানা রকম রোমাঞ্চকর কাজ, সাহসিকতার কাজ করতে পারলে খুব আনন্দিত হয়। এরা নিজেদের ক্ষতি করেও কথা রাখতে চেষ্টা করে। মেষ রাশির মন চঞ্চল ও মাঝে মাঝে উগ্র প্রকৃতির হয়ে ওঠে। তবে জেনে নেওয়া যাক বছরের পঞ্চম মাস মেষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- রাশিঘর পরিবর্তন করছে বুধ, ৮ রাশির জীবনে আসতে চলেছে সুখের সময় 

মে মাসে মেষ রাশির অর্থহানির আশঙ্কা রয়েছে। ব্যবসায় শত্রুর জন্য ক্ষতির আশঙ্কা রয়েছে। বাড়িতে নতুন অতিথি আগমণের যোগ রয়েছে। রাজনীতিদের সঙ্গে যুক্তদের জন্য এই মাস অত্যন্ত শুভ। এই মাসে কোনও ভুল কাজের জন্য সম্মানহানি হওয়ার আশঙ্কা রয়েছে। উচ্চপদস্থ কোনও ব্যক্তির দ্বারা কাজে উন্নতির যোগ রয়েছে। এই মাসে কোনও বিষয়ে অর্থ বিনিয়োগ করার আগে ভালো ভাবে চিন্তা-ভাবনা করে তবে বিনিয়োগ করুন। প্রণয় সম্পর্কে বিরহ যোগ রয়েছে। বাড়িতে কোনও মাঙ্গলিক কাজ কর্মের জন্য আলোচনা হতে পারে। শিক্ষার্থীদের এই মাসে পড়াশুনোর মনযোগ বৃদ্ধ পাবে। এই মাসে অপরের চিকিৎসার জন্য ব্যয় বৃদ্ধি পেতে পারে।  

Share this article
click me!