দীপাবলির আগে দূর করুন ঘরের নেতিবাচক এনার্জি, রইল দুটি বিশেষ টোটকার হদিশ

পুজোর বহু আগে থেকে শুরু হয়ে যায় প্রস্তুতি। ঘর পরিষ্কার করা, বাড়ি রঙ করা কিংবা আলোক সজ্জায় মেতে ওঠেন অনেকে। এবছর বাড়ি পরিষ্কার করার সঙ্গে দূর করুন নেতিবাচক এনার্জি। ঘরে নেতিবাচক এনার্জি থাকলে তা সব কাজে বাধা দেয়। আর্থিক ক্ষতি, পারিবারিক অশান্তি, উন্নতিতে বাধা-সহ নানান জটিলতা দেখা যায়।

Web Desk - ANB | Published : Oct 22, 2022 11:30 AM IST

কার্তিক মাসের কৃষ্ণপক্ষের অমাবস্যা তিথিতে পুজিত হন মা কালী। দুর্গোৎসবের পরই এটি আরও এক বড় উৎসবে। অমাবস্যার দিন মাঝ রাতে কালীর আরাধনা করা হয়। উত্তর ভারতে এই দিন লক্ষ্মী-গণেশ পুজোর করা হয়। আবার বহু ঘরে এই দিন মা লক্ষ্মীর পুজো হয়। তিথি অনুসারে এবছর কালী পুজো অনুষ্ঠিত হবে ২৪ অক্টোবর। সন্ধ্যা ৪.৫৭ মিনিটে পড়ছে অমাবস্যা। অমাবস্যা ছাড়বে ২৫ অক্টোবর দুপুর ৪.২৬ মিনিট পর্যন্ত। ধনতেরাস দিয়ে শুরু হয় দীপাবলির উৎসব। কার্তিক মাসের কৃষ্ণপক্ষের ত্রয়োদশীতে ধনতেরাস উৎসব। এই দিন ভগবান ধন্বন্তরীর পুজো করা হয়ে থাকে। এই দিন যমরাজেরও পুজো করা হয়। এই দিন যমরাজের আরাধনা করতে অকাল মৃত্যুর রোধ করা যায়। এমনই এই আলোর উৎসব ঘিরে রয়েছে নানান কাহিনি। 

এই সব প্রায় সকলেই আলোর উৎসবে মেতে ওঠেন। পুজোর বহু আগে থেকে শুরু হয়ে যায় প্রস্তুতি। ঘর পরিষ্কার করা, বাড়ি রঙ করা কিংবা আলোক সজ্জায় মেতে ওঠেন অনেকে। এবছর বাড়ি পরিষ্কার করার সঙ্গে দূর করুন নেতিবাচক এনার্জি। ঘরে নেতিবাচক এনার্জি থাকলে তা সব কাজে বাধা দেয়। আর্থিক ক্ষতি, পারিবারিক অশান্তি, উন্নতিতে বাধা-সহ নানান জটিলতা দেখা যায়। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন এই দুই বিশেষ টোটকা। 

প্রায় সকলেই দীপাবলির আগে ঘরের ধুলো পরিষ্কার করেন। এবার সবার আগে ভাঙা আসবাব, ঠাকুরের ভাঙা মূর্তি, পুরনো কাগজ, ছেঁড়া কাপড়, ভাঙা পাত্র. ছেঁড়া জুতো ফেলে দিন। প্রায় সকলের বাড়িতেই এমন অপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী পড়ে আছে। তা এবার দূর করুন। এতে সকল নেতিবাচক এনার্জি দূর হবে। ঘরে আসনে শান্তি। 

বাড়ির ব্রক্ষ্ম স্থান রাখুন খোলামেলা। বাড়ির এই স্থান খোলামেলা রাখুন। ভুলেও ভারী আসবাব রাখবেন না। দীপাবলি এবং ধন ত্রয়োদশীর দিন সকালে ঘুম থেকে ওটার সময় সঙ্গে সঙ্গে পরিষ্কার করে নিন এই স্থান। তারপর এই স্থানে দেবীর মূর্তি স্থাপন করুন। এতে মিলবে উপকার। অবশ্যই কালীপুজোর আগে বাড়িতে আনুন এই পরিবর্তন। এতে মা লক্ষ্মী তুষ্ট হবে। বাড়ি থেকে নেতিবাচক এনার্জি দূর হবে। সঙ্গে ঘটবে আর্থিক উন্নতি। কেটে যাবে সংসারের সকল জটিলতা। এবছর দীপাবলির আগে দূর করুন ঘরের নেতিবাচক এনার্জি। পালন করুন এই দুটি বিশেষ টোটকা। 

 

আরও পড়ুন- সকলকে অনুপ্রেরণা জোগান এই চার রাশি, এদের কাজ ও ভাবনা সকলকে আকৃষ্ট করে

আরও পড়ুন- মহাভারত যুদ্ধের আগে কার্তিক মাস এমনই ২টি গ্রহণের যোগের সৃষ্টি হয়েছিল, দুর্ঘটনার আশঙ্কা জ্যোতিষ মহলে

আরও পড়ুন- ধনতেরাসে শুধু সোনা কিনলেই হবে না, সৌভাগ্য ফিরে পেতে দীপাবলিতে মেনে চলুন এই নিয়মগুলি

Read more Articles on
Share this article
click me!