নাগ পঞ্চমীর আগের রাতে ১১ টাকার এই টোটকা কাজে লাগান, পূরণ হবে মনের সব ইচ্ছা

শ্রাবণ সোমবার ভগবান শিবকে উৎসর্গ করা হয়েছে। এমনটা বিশ্বাস করা হয় যে শ্রাবণ সোমবারে শিবের আরাধনা করলে এবং এই একটি উপায় অবলম্বন করলে সব ইচ্ছা পূরণ হয়।
 

Web Desk - ANB | Published : Jul 31, 2022 7:57 AM IST

শ্রাবণ মাস চলছে, এই মাসটি ভগবান শিবের কাছে অত্যন্ত প্রিয়। শ্রাবণ মাস ১২ আগস্ট শেষ হবে। এই মাসে ৪ টি সোমবার রয়েছে। শ্রাবণ সোমবার ভগবান শিবকে উৎসর্গ করা হয়েছে। এমনটা বিশ্বাস করা হয় যে শ্রাবণ সোমবারে শিবের আরাধনা করলে এবং এই একটি উপায় অবলম্বন করলে সব ইচ্ছা পূরণ হয়।

হিন্দু ধর্মীয় গ্রন্থে, ভগবান শিবকে খুশি করার এবং তাঁর অসীম কৃপা পাওয়ার একটি টোটকা রয়েছে, যা সোমবার রাতে করা একটি নিয়ম। এবার নাগ পঞ্চমীর ঠিক একদিন আগে পড়ছে শ্রাবণ মাসের তৃতীয় সোমবার। এমন অবস্থায় নাগ পঞ্চমীর প্রথম রাতে এই প্রতিকার করলে এর পুণ্য ফল বহুগুণ বৃদ্ধি পাবে। এমনটা বিশ্বাস করা হয় যে এই প্রতিকার করলে ভগবান শিব তাঁর ভক্তদের অর্থ সংক্রান্ত যাবতীয় সমস্যা দূর করেন।

শ্রাবণ সোমবার রাতে এই নিয়মগুলি পালন করুন-
শ্রাবণ সোমভার রাত্রি উপায়, ভগবান শিব শঙ্করের এমন কোনও মন্দিরে যান যেখানে উপাসনার জন্য লোকের আনাগোনা কম হয় এবং এটি একটি নির্জন জায়গায়। রাতে সেখানে গিয়ে মন্দির পরিষ্কার করুন। এরপর ভগবান শিবের সামনে দেশি গরুর খাঁটি ঘির প্রদীপ জ্বালান। এখন সেখানে বসে ভগবান শিবায় ওম নমঃ শিবায় মন্ত্রটি কমপক্ষে ১০৮ বার জপ করুন। এর পরে, অত্যন্ত শ্রদ্ধার সঙ্গে আপনার ইচ্ছার কথা বলুন। এটা বিশ্বাস করা হয় যে এমনকি দরিদ্রতম দরিদ্রও এটি করে ধনী হতে পারে।

আরও পড়ুন- এই সহজ জ্যোতিষ টোটকায় অর্থের অভাব দূর হবে, হাতে আসবে প্রচুর টাকা

আরও পড়ুন- বাড়ির বারান্দায় এই জিনিসগুলি রাখলে আর্থিক সমস্যা থেকে মুক্তি পাবেন, জেনে নিন বাস্তুর নিয়মগুলি

আরও পড়ুন- বাড়ির এই দিকে অপরাজিতা গাছ থাকলে মেলে নানান উপকার, কেটে যায় শনির দোষ

নাগ পঞ্চমীর শুভ মুহূর্ত-
পঞ্চমী তিথি শুরু হয় : ২ আগস্ট সকাল ৫ টা বেজে ১৪ থেকে।
পঞ্চমী তিথি সমাপনী : ৩ আগস্ট, সকাল ৫ টা বেজে ৪২ থেকে।
নাগ পঞ্চমী পূজার মুহুর্ত : ২ আগস্ট সকাল ৫ টা বেজে ৪২ থেকে ৮ টা বেজে ২৪ মিনিট পর্যন্ত।
মুহুর্তের সময়কাল : ২ ঘন্টা ৪১ মিনিট ।

Share this article
click me!