সাবধান! এই জিনিসগুলি কখনই কারও থেকে নেবেন না, নিলে তছনছ হয়ে যেতে পারে জীবন

আমাদের অনেক সময়ই টাকা পয়সার প্রয়োজন হয়। সেইসময় পরিচিতদের কাছ থেকে কোনও জিনিসের বিনিময় টাকা ধার নিয়ে থাকে। আবার অনেক সময় বাড়ির জিনিস বন্দক দিয়েও ঋণ নিয়ে থাকি। পাশাপাশি কোনও একটি জিনিস আমরা অনেক সময়ই ধার নিয়ে থাকে।

Bangla SiteAdmin | Published : Jul 3, 2022 4:42 PM IST

আমাদের অনেক সময়ই টাকা পয়সার প্রয়োজন হয়। সেইসময় পরিচিতদের কাছ থেকে কোনও জিনিসের বিনিময় টাকা ধার নিয়ে থাকে। আবার অনেক সময় বাড়ির জিনিস বন্দক দিয়েও ঋণ নিয়ে থাকি। পাশাপাশি কোনও একটি জিনিস আমরা অনেক সময়ই ধার নিয়ে থাকে।  জ্যোতিষ অনুযায়ী ঋণ নেওয়া কখনই ঠিক কাজ নয়। কিন্তু প্রয়োজনে অনেক সময়ই তা নিতে হয়। কিন্তু জ্যোতিষশাস্ত্রমতে মনে করা হয় কতগুলি জিনিস আছে যেগুলি দিয়ে কখনই ধার নিয়ে ব্যবহার করা  শুভ নয়। পরিবারের জন্য অমঙ্গল বয়ে আনে। সেগুলি ধার নিলে বা দিলে পরিবারের আর্থিক সংকট তীব্র আকার নেয়। পাশাপাশি কর্মজীবনে নেমে আসে অন্ধকার। 

ঘড়ি
জ্যোতিষ অনুযায়ী বিশ্বাস করা হয় ঘড়ি মানুষের জীবনের গুরুত্বপূর্ণ একটি সামগ্রী। ঘড়ি শুধুমাত্র যে সময় বলে দেয় তা নয়- এটি আপনার ভাগ্যও নির্ধারণ করে। তাই জ্যোতিষ অনুযায়ী বিশ্বাস করা হয় একজনের ব্যবহার করা ঘড়ি অন্য কারও ব্যবহার করা শুভ নয়। তাতে আর্থিক অনটন বাড়তে পারে। কর্মক্ষেত্রেও বিরুপ প্রভাব পড়তে পারে। তাই কারও ঘড়ি যেমন ব্যবহার করা শুভ নয়- তেমনই ঘড়ি ধার দিয়ে টাকা সংগ্রহ করাও ঠিক নয়। 

পেন
ছাত্র-ছাত্রী থেকে শুরু করে চাকুরিজীবি- প্রত্যেকের কাছেই পেন এরটি গুরুত্বপূর্ণ বস্তু। অনেক সময় আমরা পেন নিয়ে যেতে ভুলে যাই। মনে রাখবেন গুরুত্বপূর্ণ কাজে বা পরীক্ষার সময় অন্য কারও থেকে চেয়ে পেন ব্যবহার করবেন না। জ্যোতিষীদের মতে   পেনই লেখে আপনার ভাগ্য। তাই কাউকে কলম দেওয়া বা নেওয়ার অর্থ তার শুভ বা অশুভতে ভাগ বসানো। তাই পেন বা কলন কখনই কারও সঙ্গে শেয়ার করা ঠিক নয়। একই ভাবে অনেকেই দামি পেনের বিনিময় অর্থ নিয়ে থাকেন- এটাই ঠিক নয়। 

শাড়ি বা জামা
ভুলেও অন্য কারও শাড়ি বা জামা পরে শুভকাজে যাবেন না। জ্যোতিষমতে বাধা পেতে পারে কাজটি।অন্যের বা কাউকে আপনার কাপড় ধার দেওয়াও এড়িয়ে চলা উচিত কারণ আপনি যখন কাউকে আপনার কাপড় ধার দেন তখন আপনার ইতিবাচক বা নেতিবাচক শক্তি অন্য ব্যক্তির উপরও প্রভাব ফেলে। অন্যদিকে, জ্যোতিষশাস্ত্র বলে যে পোশাক শুক্র গ্রহের সাথে সম্পর্কিত এবং ধার করা পোশাক পরলে কুণ্ডলীতে শুক্রের অবস্থান দুর্বল হয়। এটি আপনার আর্থিক অবস্থার উপর খারাপ প্রভাব ফেলতে পারে। 
 

Share this article
click me!