ভাদ্র মাসের 'অজা একাদশী'র দিন ভুলেও করবেন না এই কাজ, ভয়ঙ্কর দুর্দশা নেমে আসবে জীবনে

হিন্দু ধর্ম মতে একাদশীর বিশেষ গুরুত্ব রয়েছে। ভাদ্র মাসের কৃষ্ণ পক্ষের একাদশী তিথিতে পালিত হয় অজা একাদশী। ৩ রা সেপ্টেম্বর পালিত হবে অজা একাদশী। এই অজা একাদশীর দিন উপবাস রাখলে জীবনের সমস্ত দুঃখ-কষ্ট ও সঙ্কট দূর হয় এবং মনোস্কামনা পূর্ণ হয়। শুধু তাই নয়, এই অজা একাদশীতে উপবাস রাখলে অশ্বমেধ যজ্ঞের সমান ফল লাভ হয়। তবে জানেন কি অজা একাদশীর দিন এই ভুলগুলি করলেই জীবনে নেমে আসবে চরম দুর্দশা।

Riya Das | Published : Sep 3, 2021 7:33 AM IST

হিন্দু ধর্ম মতে একাদশীর বিশেষ গুরুত্ব রয়েছে। ভাদ্র মাসের কৃষ্ণ পক্ষের একাদশী তিথিতে পালিত হয় অজা একাদশী। ৩ রা সেপ্টেম্বর পালিত হবে অজা একাদশী। এই অজা একাদশীর দিন উপবাস রাখলে জীবনের সমস্ত দুঃখ-কষ্ট ও সঙ্কট দূর হয় এবং মনোস্কামনা পূর্ণ হয়। শুধু তাই নয়, এই অজা একাদশীতে উপবাস রাখলে অশ্বমেধ যজ্ঞের সমান ফল লাভ হয়।  

 

 

আরও পড়ুন-প্রচুর টাকা-সম্পত্তির মালিক হতে চান, সকালে ঘুম থেকে উঠেই বাসি বিছানায় করুন এই সহজ কাজ

আরও পড়ুন-সন্তানের বিয়ের নিয়ে চিন্তিত, জ্যোতিষ মতে বিবাহ যোগ এবার নিজেই বুঝে নিন কুষ্টি দেখে

 

এই দিনে বিষ্ণু ও লক্ষ্মীর পুজো করলে আর্থিক ও শারীরিক সমস্ত কষ্ট দূর হয়। এবং সমস্ত পাপ থেকেও মুক্তি পাওয়া যায়। অজা একাদশীর দিনে ফল , নতুন বস্ত্র,  খাওয়ার সামগ্রী দান করলেও পুন্য অর্জন করা যায়। হাজার দিনের তপস্যার ফলে যে পুণ্য পাওয়া যায়, ঠিক ততটাই পুণ্য লাভ হয় এই একাদশীর ব্রত পালন করলে। অজা একাদশী তিথি ২ সেপ্টেম্বর সকাল ৬ টা ২১ মিনিট থেকে ৩ সেপ্টেম্বর সকাল ৭ টা ৪৪ মিনিট পর্যন্ত থাকবে। এবং উদয়া তিথির কারণে ৩ সেপ্টেম্বর এই অজা একাদশী পালিত হবে। তবে জানেন কি অজা একাদশীর দিন এই ভুলগুলি করলেই জীবনে নেমে আসবে চরম দুর্দশা।

 

 

যারা অজা একাদশীর ব্রত পালন করছেন তাদের সূর্যোদয়ের আগে স্নান করে ব্রতর সংকল্প গ্রহন করতে হবে।

অজা একাদশীর ব্রত পালনের সময় ভুলে পেঁয়াজ-রসুন কিংবা আমিষ খাবার খাবেন না।

অজা একাদশীর  উপবাসের সময় ভগবান বিষ্ণুর নাম স্মরণ করুন। ওম নমো ভগবতে বাসুদেবায় মন্ত্র জপ করতে পারেন।

যতটা পারবেন ঝগড়-বিবাদ এড়িয়ে যান। কারণ অজা একাদশীর দিন এই সামান্য ভুলের কারণেই জীবনে নেমে  আসতে পারে চরম দুঃখ- দুর্দশা।

 


 

Share this article
click me!