বাড়ির এই জায়গাগুলোতে কখনই রাখবেন না লাফিং বুদ্ধের মূর্তি, হয়ে যেতে পারে চরম সর্বনাশ

লাফিং বুদ্ধ বাড়িতে থাকার কারণে সম্পদ কখনও খালি হয় না। আপনি বাড়িতে, রেস্তোরাঁ বা অফিসে যে কোনও জায়গায় তাঁর মূর্তি রাখতে পারেন।

Parna Sengupta | Published : Apr 27, 2022 6:43 PM IST

বর্তমান সময়ে প্রায় প্রতিটি বাড়িতেই লাফিং বুদ্ধ পাওয়া যায়। প্রকৃতপক্ষে, তাদের বাড়ির সুখ এবং সমৃদ্ধির সাথে জড়িত হিসাবে দেখা হয়। এই কারণে এমন বিশ্বাস করা হয় যে লাফিং বুদ্ধ বাড়িতে থাকার কারণে সম্পদ কখনও খালি হয় না। আপনি বাড়িতে, রেস্তোরাঁ বা অফিসে যে কোনও জায়গায় তাঁর মূর্তি রাখতে পারেন। কিন্তু এমন কিছু জায়গা আছে যেখানে কখনই লাফিং বুদ্ধ রাখা উচিত নয়। আজকে আমরা সেই জায়গাগুলোর কথাই বলতে যাচ্ছি।

* বাস্তুশাস্ত্র অনুসারে, লাফিং বুদ্ধ মূর্তিটি মূল দরজার সামনে কমপক্ষে ৩০ ইঞ্চি উচ্চতায় স্থাপন করা উচিত। সঠিক উচ্চতা রাখতে হবে 30 ইঞ্চির উপরে এবং ৩২.৫ ইঞ্চির কম। শুধু তাই নয় আপনি লাফিং বুদ্ধকে পূর্ব দিকেও রাখতে পারেন। কারণ এটিকে পারিবারিক সৌভাগ্যের স্থান বলা হয়।

* লাফিং বুদ্ধের মুখ ঘরের মূল দরজার ঠিক সামনে থাকা উচিত যাতে দরজা খোলার সাথে সাথে যে ব্যক্তি ঘরে আসবে সে লাফিং বুদ্ধকে দেখতে পাবে। এর ফলে ঘরে প্রবেশ করা নেতিবাচক শক্তিও নষ্ট হয়ে যায়। এর পাশাপাশি, আপনি শিশুদের পড়ার টেবিলে লাফিং বুদ্ধের মূর্তি রাখতে পারেন কারণ এটি তাদের একাগ্রতা বৃদ্ধি করবে এবং পড়াশোনায় আরও ভাল ফলাফল দেবে।

* বাস্তু অনুসারে, বাড়িতে রাখা লাফিং বুদ্ধের নাক বাড়ির মালিকের হাতের একটি আঙুলের সমান হওয়া উচিত। এর সাথে, লাফিং বুদ্ধ মূর্তির সর্বোচ্চ উচ্চতা বাড়ির কর্ত্রীর হাতের প্রায় সমান হওয়া উচিত। কথিত আছে যে ঘরে রক্ষিত লাফিং বুদ্ধের এমন মূর্তি কখনই মানুষকে দরিদ্র হতে দেয় না।

কোন জায়গায় লাফিং বুদ্ধ রাখা উচিত নয়? 

মনে রাখবেন বাস্তু অনুসারে লাফিং বুদ্ধ কখনই রান্নাঘরের ভিতরে, খাওয়ার জায়গা, শোবার ঘর বা টয়লেট-বাথরুমের কাছে রাখা উচিত নয়। হ্যাঁ এবং এর সাথে এটিকে সরাসরি মাটিতে রাখার ভুল করবেন না। বরং রাখার জন্য একটি টুল বা টেবিল ব্যবহার করুন।

আরও পড়ুন- সিংহ রাশির জাতক জাতিকাদের জন্য রইল বিশেষ টোটকা, জীবনের সব ক্ষেত্রে সাফল্য পাবে এই উপায়

আরও পড়ুন- অক্ষয় তৃতীয়ার আগে প্রতিদিন করুন এই ৫টি কাজ, ঘরে হবে টাকার বৃষ্টি

আরও পড়ুন- শুধু সোনাই নয়, অক্ষয় তৃতীয়াতে এগুলো কেনাও খুব শুভ, রাতারাতি বদলে দেয় ভাগ্য

মনে রাখবেন চিনের লৌকিক কাহিনি অনুযায়ী, লাফিং বুদ্ধ বা বুদাই নামের অর্থ কাপড়ের বস্তা। আর এই নাম সাধারণত তার কাপড়ের উপর ফুটিয়ে তুলা হয়েছে বলে। তাকে সাধারণত বুদ্ধের অবতার মৈত্রেয় বা ভবিষ্যৎ বুদ্ধ বলে গণ্য করা হয়। তাকে সকল সময় হাসিমুখে থাকতে দেখা যায়, সেজন্যে চীনা ভাষায় তাকে হাসিমুখো বুদ্ধ লাফিং বুদ্ধ বলা হয়। 

ধনদৌলতের দেবতা কুবেরের মতো লাফিং বুদ্ধকেও সাফল্যের প্রতীক বলে মনে করা হয়। এই জন্য অনেকেই বাড়িতে বা কর্মস্থলে লাফিং বুদ্ধার মূর্তিও রেখে থাকেন। চীনা জ্যোতিষ বা ফেং সুই মেনে অনেকের বাড়িতেই লাফিং বুদ্ধর মূর্তি চোখে পড়ে। তবে এই মূর্তি যেমন তেমন ভাবে রাখা যায় না। সে ক্ষেত্রে ফল হতে পারে উল্টোটাই। 

Share this article
click me!