পায়ের আঙ্গুলে আংটি পরার সময় এই ভুলগুলি কখনই নয়, স্বামীর জীবন দেখা দিতে চরম সর্বনাশ

পায়ের আঙুল পরা আংটি এতটাই গুরুত্বপূর্ণ বলে মনে করা হয় যে বিয়ের মন্ডপেই সেই পায়ের আঙ্গুলে আংটি পরার একটি আচারও শুরু হয়। পায়ের আঙ্গুলে আংটি পরা একটি ভালো লক্ষণ। তবে এটি পরার ভুল স্বামীর জীবনের জন্য অত্যন্ত বিপজ্জনক প্রমাণিত হতে পারে। তাই এই বিষয়গুলো জেনে রাখুন এবং সব সময় এড়িয়ে চলুন। 
 

Web Desk - ANB | Published : Apr 26, 2022 4:15 AM IST

হিন্দু ধর্মে বলা হয় যে বিবাহিত মহিলাদের জন্য কিছু জিনিস পরা বাধ্যতামূলক। এর মধ্যে রয়েছে কপালে সিঁদুর, গলায় মঙ্গলসূত্র এবং পায়ের আঙুলে পরা আংটি। একটি পায়ের আঙুল পরা আংটি এতটাই গুরুত্বপূর্ণ বলে মনে করা হয় যে বিয়ের মন্ডপেই সেই পায়ের আঙ্গুলে আংটি পরার একটি আচারও শুরু হয়। পায়ের আঙ্গুলে আংটি পরা একটি ভালো লক্ষণ। তবে এটি পরার ভুল স্বামীর জীবনের জন্য অত্যন্ত বিপজ্জনক প্রমাণিত হতে পারে। তাই এই বিষয়গুলো জেনে রাখুন এবং সব সময় এড়িয়ে চলুন। 

পায়ের আঙ্গুল আংটি পরার ক্ষেত্রে এই ভুলগুলি করবেন না 

হিন্দু শাস্ত্র থেকে শুরু করে জ্যোতিষশাস্ত্র এবং বাস্তুশাস্ত্রে বলা হয়েছে যে পায়ের আঙুলে কখনই সোনা পরা উচিত নয়। একটি রূপোর পায়ের আংটি পায়ের আঙুলে পরা উপযুক্ত বলে মনে করা হয়। পায়ে সোনার অলঙ্কার কখনই পরা উচিত নয়, তা নুপূর হোক বা চুটকি বা অন্য কোনও গয়নাই হোক না কেন। 
চুটকি শুধুমাত্র একটি গহনা নয়, এটি মধুর একটি চিহ্ন, এটি অন্য মহিলাদের কখনই দেবেন না। কিংবা কখনোই পায়ের আঙুলে পরা আংটি একে অপরেরটা নিয়ে পরবেন না। এটি করা উচিত নয় কারও সঙ্গে। এমন কাজ স্বামীর মানসিক চাপ বাড়ায়। সে টাকা হারায় এবং তার উপর ঋণের বোঝা বাড়ে। 
কখনোই আওয়াজ হয় এমন অ্যাঙ্কলেট বা নুপূর পরবেন না। নুপূরের আওয়াজ সুমধুর শোনালেও বাস্তু অনুসারে এই ধরনের অলঙ্কার জীবনে সমস্যা ডেকে আনতে পারে। তাই শব্দহীন বা খুব কম শব্দের গয়না পরবেন। 
পায়ের আঙুলে আংটি সব সময় পায়ের দ্বিতীয় আঙুলে পরা হয়। অনেক মহিলা একাধিক পায়ের আঙুলে এবং বুড়ো আঙুলেও পরেন। এটি করার সময়, মনে রাখবেন পায়ের অন্য আঙ্গুলে পরবেন কি না, তবে বুড়ো আঙুলের পরে আঙ্গুলে পায়ের আংটি অবশ্যই পরবেন। 

আরও পড়ুন- জন্মছকে বুধের প্রভাব, জ্যোতিষ মতে জানুন এর প্রভাবে জীবনে কি কি পরিবর্তন ঘটে

আরও পড়ুন- আর্থিক সমস্যা থেকে সঞ্চয়ে বাধা, বাস্তুর এই নিয়ম মেনে কাটিয়ে উঠুন সকল সমস্যা

আরও পড়ুন- অন্যতম ও ঐতিহ্যবাহী ​​বুদ্ধ পূর্ণিমা, জানুন এর তিথি, শুভ সময় এবং ধর্মীয় তাৎপর্য

বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে- বস্তু মানে যেকোনো বস্তু, মূলত বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। ভারতীয় উপমহাদেশে প্রায় সভ্যতার সূচনালগ্ন থেকে স্থাপত্য নির্মাণকে গুরুত্ব দেয়া হয়েছে।

সভ্যতার ঊষালগ্ন থেকেই ভারতীও উপমহাদেশে শিল্পচর্চাকে ঊর্ধ্বে স্থান দেয়া হয়েছে। স্থাপত্যশৈলী উপবেদের অন্যতম বিষয়। স্থাপত্য উপবেদ বা স্থাপত্যশাস্ত্র চারটি উপবেদের অন্যতম। স্থাপত্য উপবেদ আবার অথর্ববেদ থেকে এসেছে। প্রায় ৫০০০ বছর ধরে বাস্তুবিদ্যা কালের বিরুদ্ধে নিরন্তর সংগ্রামে জয়ী হয়েছে। স্থাপত্য উপবেদ বা স্থাপত্য শাস্ত্রের সূত্রগুল পরবরতিকালে 'বাস্তুশাস্ত্র' শিরোনামে লিপিবদ্ধ হয়েছে। বৈদিক যুগে স্থাপত্য বিজ্ঞান মূলত মন্দির নির্মাণে ব্যবহৃত হত। সেই বাস্তু অনুযায়ী মেনে চলুন এই নিয়মগুলি

Share this article
click me!