Astrology News- মেষ রাশির ব্যক্তিদের কেমন কাটবে এই মাস, দেখে নিন

বছরের একাদশতম মাস নভেম্বর। কেমন কাটবে এই মাস! পাশাপাশি রাশিচক্রের প্রথম রাশি মেষ। জেনে নিন নভেম্বর মাস মেষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে।

Asianet News Bangla | Published : Nov 12, 2021 3:30 AM IST / Updated: Nov 12 2021, 09:20 AM IST

ইংরেজি বছরের একাদশতম মাস নভেম্বর। এই মাসে মোট ৩০ দিন। উত্তর গোলার্ধে নভেম্বর মাসটা শরৎকাল হলেও দক্ষিণ গোলার্ধে বসন্তকাল। সেই হিসাবে, দক্ষিণ গোলার্ধের নভেম্বর মাসটা হলো উত্তর গোলার্ধের মে মাসের সমান, আর এরকমটাই বাদবাকি মাসগুলো। জেনে নেওয়া যাক বছরের প্রথম মাস মেষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- পরিবারে সুখ শান্তি বজায় রাখতে চান, রাতে ঘুমতে যাওয়ার আগে সচেতন হন

রাশি চক্রের প্রথম রাশি মেষ। এই রাশির অধিকর্তা গ্রহ মঙ্গল। এরা খুব তোষামোদ প্রিয় ও বন্ধুবৎসল। তবে সকলের সঙ্গে সমান ভাবে মিশতে পারে না। আবেগ প্রকাশ বা নিজেকে বড় করে দেখবার চেষ্টা এদের খুব বেশি। এদের উদ্ভাবনী শক্তি প্রবল। কাজ বা কথার সমালোচনা সহ্য করতে পারে না। পরিশ্রমি তবে কায়িক শ্রমের চেয়ে মস্তিষ্কের শ্রমেই বেশি সফল। এরা সব বিষয়ে বড় হতে ও নেতৃত্ব করতে হয়।

আরও পড়ুন- শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ, কখন -কোথায় দেখা যাবে, রইল দিনক্ষণ
মেষ রাশির জাতকেরা সহজে কথার খেলাপ করে না। নিজের ক্ষতি করেও কথা রাখতে চেষ্টা করে। মন চঞ্চল ও মাঝে মাঝে উগ্র প্রকৃতির হয়ে ওঠে। এই রাশির ব্যক্তি ছোটবেলা থেকেই তেজস্বী, স্পষ্টবক্তা ও নির্ভীক প্রকৃতির হয়ে থাকে। নানা রকম রোমাঞ্চকর কাজ, সাহসিকতার কাজ করতে পারলে খুব আনন্দিত হয়। গুরুজন ও শ্রদ্ধেয় ব্যক্তিদের প্রতি ভক্তিযুক্ত। নিজের ক্ষমতায় না হলে পেছনের পথ দিয়ে এগোতেও কুণ্ঠিত হয় না। এদের মতে উন্নতিই আসল, সেখানে পৌঁছনোর পন্থাটা গৌণ। নভেম্বর মাসে মেষ রাশির মানসিক সমস্যা কোনও কারণে বৃদ্ধি পেতে পারে। সঙ্গীর জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। এই মাসে বন্ধুর সংখ্যা বৃদ্ধি পাওয়ার যোগ রয়েছে। গুরুজনদের জন্য বিপদ থেকে রক্ষা পেতে পারেন।

আরও পড়ুন- বালিশের নীচে ঘড়ি নিয়ে ঘুমানো মোটেই শুভ নয়, বাস্তু দোষ তৈরি হতে পারে এই অভ্যেস থেকে
এই মাসে ব্যবসায় বাড়তি লাভের সম্ভাবনা রয়েছে। কর্মক্ষেত্রে উচ্চপদস্থ কোনও ব্যক্তির সাহায্য পাবেন। এই মাসে কোনও কারণে ঋণ নিতে হতে পারে। শারীরিক সমস্যা বৃদ্ধি পেতে পারে, সেই কারণে কাজে সমস্যা হতে পারে। সহকর্মীদের সঙ্গে বিবাদের যোগ রয়েছে। পরিবেশ ও পরিস্থিতি বুঝে কথা বলুন। বন্ধুর ব্যবহারে সমস্যার সৃষ্টি হতে পারে। চঞ্চলতার কারণে ভালো সুযোগ হাতছাড়া হওয়ার সম্ভাবনা রয়েছে। এই মাসে বারতি আয় কম হবে। নিজের অধিকার থেকে প্রতারিত হতে পারেন।

   

Share this article
click me!