যেকোনও পার্কিং লট পেলেই গাড়ি দাঁড় করান? বাস্তুশাস্ত্র অনুযায়ী বড় বিপদের মুখে পড়তে পারেন

উত্তর-পূর্ব দিকে কখনই গাড়ি দাঁড় করানো উচিত নয়। কিংবা সেখানে গ্যারেজ নির্মাণ করা উচিত নয়। এটা বিবেচনা না করলে আর্থিক ক্ষতির মুখে পড়তে হয় যানবাহন মালিককে।

Parna Sengupta | Published : Apr 29, 2022 2:42 PM IST

ভুল জায়গায় গাড়ি পার্কিং করার কারণে বাস্তুর ত্রুটি দেখা দেয়, অনেক ধরনের সমস্যা আসে, সেগুলির যত্ন নিন। জীবন বাস্তুশাস্ত্রের অনেক গুরুত্ব রয়েছে। বাস্তুশাস্ত্র অনুসারে, গাড়ি পার্কিংয়ের জন্য উপযুক্ত জায়গাও নির্ধারণ করা হয়েছে। এটি বিবেচনা না করলে বাস্তু ত্রুটি দেখা দেয়। আর এই বাস্তু ত্রুটির কারণে অর্থনৈতিক ক্ষতির মুখে পড়তে হয়।

ধীরে ধীরে বাস্তু শাস্ত্রের ওপর ভরসা বাড়ছে মানুষের। আগে এই ধারণা মুষ্টিমেয় মানুষের মধ্যে সীমাবদ্ধ ছিল বাস্তু শাস্ত্রের ধারণা। এখন সময় বদলেছে। বাস্তু যে জীবনের সব ক্ষেত্রে প্রভাব পড়ে তা ধীরে ধীরে ভরসা করছে মানুষ। শাস্ত্র অনুসারে, বাড়িতে বাস্তুদোষ থাকলে তার প্রভাব পড়ে সব প্রতিটি সদস্যের জীবনে। একদিকে যেমন শরীরের ওপর প্রভাব ফেলে, প্রভাব ফেলে কর্মক্ষেত্রে। এমনকী বাস্তুদোষ সকল উন্নতিতে বাধা দেয়। বাড়ির সকলের সুস্বাস্থ্য বজায় রাখতে চাইলে মেনে বাস্তু মত। 

বাস্তুশাস্ত্র অনুসারে, উত্তর-পূর্ব দিকে কখনই গাড়ি দাঁড় করানো উচিত নয়। কিংবা সেখানে গ্যারেজ নির্মাণ করা উচিত নয়। এটা বিবেচনা না করলে আর্থিক ক্ষতির মুখে পড়তে হয় যানবাহন মালিককে।

বাড়ির মধ্যে পার্কিং লট কোথায় হওয়া উচিত 

বাস্তুশাস্ত্রে বলা হয়েছে যে বাড়ির উত্তর-পশ্চিম দিকে গাড়ি পার্কিং বা গ্যারেজ তৈরি করা উপযুক্ত। তা না হলে দক্ষিণ-পূর্ব দিকেও গাড়ি পার্কিং করা যেতে পারে। ছোট গাড়ির পার্কিং পূর্ব বা উত্তর দিকে করতে হবে। যদি এটি সম্ভব না হয় তবে দক্ষিণ-পূর্ব দিকে গাড়ি পার্কিংয়ের জন্য জায়গা তৈরি করা উপযুক্ত। যে গ্যারেজে বাইরে পার্কিং করবেন, সেখানে খেয়াল রাখতে হবে গাড়ির সামনের দিক যেন দক্ষিণ দিকে না হয়। তা হলে ব্যবসায় ঝামেলা হতে পারে। কখনো কখনো মানুষ ঋণীও হয়ে পড়ে।

আপনার বাড়িতে আপনার গাড়ি রাখার উপযুক্ত জায়গা না থাকলে। মানে গ্যারেজ তৈরি না হলে উত্তর-পূর্ব দিকে ছোট গাড়ি পার্ক করা উচিত। একইভাবে, বাড়ির বাইরে একটি চার চাকার গাড়ি পার্ক করা হলে, গাড়ির সামনের দিকটি উত্তর দিকে রয়েছে তা নিশ্চিত করুন। এতে ব্যবসায় উন্নতি হয়।

আপনি যদি বেতনভোগী হন, তাহলে বাড়ির বাইরে জিপ গাড়ি পার্ক করার সময় গাড়ির মুখ পূর্ব দিকে রাখুন। এতে করে কর্মে সফলতা পাওয়া যায়।

Share this article
click me!