বাড়ির এই দিকে রাখুন জল ভরা মাটির পাত্র, পরিবারের সদস্যদের আয় বাড়বে হবে পদোন্নতি

মাটির পাত্রটি যদি ঘরে সঠিক দিকে এবং সঠিক উপায়ে রাখা হয় তবে ঘরে সর্বদা আশীর্বাদ থাকে। বাড়ির লোকজনের উন্নতি হয় এবং আয় বৃদ্ধি পায়। মাটির পাত্রের জায়গায় মাটির জগও রাখা যেতে পারে। 
 

Web Desk - ANB | Published : Apr 7, 2022 7:49 AM IST

গরমের সময় সাধারণত অনেক বাড়িতে মাটির পাত্র রাখা হয়। মাটির কলসি থেকে ঠাণ্ডা জল পান করাও স্বাস্থ্যের জন্য ভালো। এছাড়া বাস্তুর দৃষ্টিকোণ থেকেও মাটির পাত্র খুবই গুরুত্বপূর্ণ। এমনকি জলে ভরা মাটির পাত্রের চেহারাও শগুন শাস্ত্রে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। একে বলা হয় শুভ চিহ্ন। এমনকি বাস্তুশাস্ত্রেও মাটির পাত্রকে সম্পদের সঙ্গে যুক্ত করা হয়েছে। মাটির পাত্রটি যদি ঘরে সঠিক দিকে এবং সঠিক উপায়ে রাখা হয় তবে ঘরে সর্বদা আশীর্বাদ থাকে। বাড়ির লোকজনের উন্নতি হয় এবং আয় বৃদ্ধি পায়। মাটির পাত্রের জায়গায় মাটির জগও রাখা যেতে পারে। 
মাটির পাত্র রাখার এটাই সঠিক উপায় 
যখনই আপনি একটি নতুন মাটির পাত্র আনবেন, এটি ভালভাবে ধুয়ে পানীয় জলে ভরে নিন। তারপর সবার আগে কোনও এক শিশুকে এই মাটির পাত্রের জল দিন। এটি করলে ঘরে সর্বদা সমৃদ্ধি থাকে। ভালো হবে যদি প্রথম জল কোনও মেয়েকে দিতে পারেন।  মাটির পাত্রটি সর্বদা ঘরের উত্তর দিকে রাখুন। যদি এটি সম্ভব না হয়, তবে আপনি এটি উত্তর-পূর্বেও রাখতে পারেন। এতে করে পরিবারের সদস্যদের আয় বাড়ে, পদোন্নতি হয়। 
মনে রাখবেন মাটির পাত্র কখনই খালি রাখবেন না। বিশেষ করে রাতে কলসি খালি রাখা উচিত নয়। এমনটা করলে অর্থের ক্ষতি হয়। কলস পূর্ণ রাখলে আপনার ঘরও টাকা ও খাবারে ভরে যাবে। যদি আর্থিক সমস্যা শেষ না হয় এবং পেশা-ব্যবসায় কোনও সমস্যা হয়, তাহলে প্রতিদিন সন্ধ্যায় একটি মাটির পাত্রের সামনে প্রদীপ জ্বালান। এছাড়াও সন্ধ্যায় কর্পূর জ্বালান। এতে ঘরে ইতিবাচক শক্তি বাড়বে। 

আরও পড়ুন- খাওয়ার থালায় একসঙ্গে ৩ টি রুটি দেওয়া অশুভ, জেনে নিন ধর্মীয় ও বৈজ্ঞানিক কারণ

আরও পড়ুন- ১৩ এপ্রিল বৃহস্পতির অবস্থানে একটি বড় পরিবর্তন হতে চলেছে, দূর হবে বিবাহের বাধা

আরও পড়ুন- সিংহ রাশির রয়েছে বিচ্ছেদের আশঙ্কা, জেনে নিন বাংলার নতুন বছরে কেমন হতে চলেছে

Share this article
click me!