কালীপুজোর আগে বাড়ি থেকে সরিয়ে ফেলুন এই সাতটি অশুভ জিনিস, বাড়িতে প্রবেশ করবেন মা লক্ষ্মী

জ্যোতিষীদের মতে, দীপাবলিতে দেবী লক্ষ্মীর আগমনের আগে আমাদের ঘরে রাখা কিছু অশুভ জিনিস বাইরে রেখে দেওয়া উচিত। এই অশুভ জিনিস বাড়িতে থাকার কারণে দেবী লক্ষ্মী আসেন না।

Web Desk - ANB | Published : Oct 20, 2022 3:18 PM IST

কার্তিক অমাবস্যায় দীপাবলি উৎসব উদযাপনের প্রথা রয়েছে। হিন্দু ধর্মে, এই উত্সবটি খুব আড়ম্বর সহকারে পালিত হয়। দীপাবলির দিন বাড়ির প্রধান প্রবেশদ্বার প্রদীপ দিয়ে সাজানো হয়। কথিত আছে যে এই দিনে দেবী লক্ষ্মী আমাদের ঘরে প্রবেশ করেন। জ্যোতিষীদের মতে, দীপাবলিতে দেবী লক্ষ্মীর আগমনের আগে আমাদের ঘরে রাখা কিছু অশুভ জিনিস বাইরে রেখে দেওয়া উচিত। এই অশুভ জিনিস বাড়িতে থাকার কারণে দেবী লক্ষ্মী আসেন না।

ভাঙা কাঁচ

আপনার বাড়ির কোথাও যদি ফাটল বা ভাঙা কাঁচ থাকে, তবে দীপাবলির আগে তা ফেলে দিন। ভাঙা কাঁচ ঘরে নেতিবাচক শক্তি নিয়ে আসে। এটি আপনার বাড়ির সমস্ত সুখ এবং শান্তি ধ্বংস করতে পারে।

খারাপ ঘড়ি

আপনার বাড়িতে খারাপ বা বন্ধ ঘড়ি থাকলে দীপাবলির আগে ঘর থেকে বের করে দিন। বাড়িতে রাখা একটি খারাপ ঘড়ি একজন ব্যক্তির খারাপ সময়ের শুরুর প্রতীক হিসাবে বিবেচিত হয়। তাই দীপাবলির পরিষ্কার-পরিচ্ছন্নতায় ঘর থেকে বের করুন ভাঙা বা খারাপ হয়ে যাওয়া ঘড়ি। 

ভাঙা মূর্তি বা ভাস্কর্য

আপনি যদি আপনার বাড়ির মন্দিরে ভগবানের ভাঙা মূর্তি রেখে থাকেন তবে দীপাবলির আগে ঘর থেকে বের করে দিন। এমনকি বাড়িতে ভগবানের পুরানো ছেঁড়া ছবিও রাখা উচিত নয়। পুরনো ভগবানের মূর্তিগুলো নদী বা পুকুরে বিসর্জন দিলে ভালো হয়। তাদের জায়গায় নতুন মূর্তি আনুন।

জং ধরা লোহা

স্টোর রুম বা বাড়ির ছাদে কোথাও জং পড়া জিনিস বা লোহা থাকলে তা দ্রুত সরিয়ে ফেলুন। ঘরে রাখা এই জাতীয় জিনিসগুলি শনি এবং রাহুর নেতিবাচক প্রভাবকে বাড়িয়ে তোলে। এই একটি জিনিস বাড়িতে থাকার কারণে মা লক্ষ্মীও প্রবেশ করেন না।

ভাঙা দরজা-জানলা

বাড়ির কোনও দরজা বা জানালা ক্ষতিগ্রস্ত হলে অবিলম্বে তা সারিয়ে ফেলুন। কথিত আছে যে ঘরের জানালা দরজার আওয়াজ করা খুবই অশুভ। অতএব, দীপাবলিতে দেবী লক্ষ্মীর আগমনের আগে, হয় সেগুলি মেরামত করুন বা প্রতিস্থাপন করুন।

খারাপ আসবাবপত্র

ঘরে যদি ভাঙা বা অকেজো আসবাবপত্র যেমন টেবিল, চেয়ার পড়ে থাকে তাহলে তাও সরিয়ে ফেলুন। বাড়ির আসবাবপত্র সবসময় নিখুঁত অবস্থায় থাকা উচিত। বাস্তু মতে, খারাপ আসবাব ঘরের উপর খারাপ প্রভাব ফেলে।

জুতো - স্লিপার

আপনি যদি আপনার বাড়িতে পুরোন জুতা এবং চপ্পল পরে থাকেন বা ছিঁড়ে পড়ে থাকে, তবে দীপাবলি আগে ঘর পরিষ্কারের সময় সেগুলি বের করতে ভুলবেন না। ছেঁড়া জুতো এবং চপ্পল ঘরে নেতিবাচকতা এবং দুর্ভাগ্য নিয়ে আসে।

আরও পড়ুন- শাস্ত্র মতে অনায়াসে সকলের নজর কাড়েন, সব সময় স্পটলাইটে থাকেন এই চার রাশি

আরও পড়ুন- এদের মিথ্যা ধরা কঠিন, এই চার রাশির ছেলে মেয়েদের ফাঁদে ভুলেও পা দেবেন না

আরও পড়ুন- দীপাবলিতে রাশি অনুসারে করুন মায়ের পূজা, মা কালীর আশীর্বাদ পাবেন

Read more Articles on
Share this article
click me!