ধনু, মকর এবং কুম্ভ রাশির উপর বৃদ্ধি পাবে শনির দশা, প্রতিকার জেনে সামলে উঠুন পরিস্থিতি

  • এই সময় শনি মকর রাশিতে অবস্থান করছে
  • শনি ১৪২ দিনের জন্য মকর রাশিতে থাকবে
  • ২৯ সেপ্টেম্বরের পরে শনি রাশি পরিবর্তন করবে
  • ধনু, মকর এবং কুম্ভ এই তিন রাশির উপর শনির প্রভাব বেশি থাকবে

Asianet News Bangla | Published : Jul 18, 2020 4:37 AM IST

এই সময় শনি মকর রাশিতে অবস্থান করছে। এই সময়ের বিশেষ বিষয়টি হল শনি যখন প্রতিবিম্বিত হয় এবং শনি যখন প্রতিক্রিয়াশীল হয় তখন ভাল ফল দেয় না। শনি ১৪২ দিনের জন্য মকর রাশিতে থাকবে। এরপর ২৯ সেপ্টেম্বরের পরে শনি রাশি পরিবর্তন করবে। শনি প্রকৃত ন্যায়বিচার গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। শনি রাশিচক্র সম্পন্ন করতে ত্রিশ বছর সময় নেয়। শনি প্রতি আড়াই বছরে একটি রাশি থেকে অন্য রাশিতে স্থানান্তরিত করে। ন্যায়বিচার-প্রেমময় গ্রহ হওয়ায় শনি এই কাজের জন্য ব্যক্তিকে তার কাজের ভিত্তিতে ফল দেয়। 

তাই বর্তমানে ১২ টি রাশির ৫ টি রাশির উপর অশুভ ফলাফল দেখা দিতে পারে। তার মধ্যে তিনটি রাশির উপর প্রকোপ বেশি থাকবে। এই সময় ধনু, মকর এবং কুম্ভ এই তিন রাশির উপর শনির প্রভাব বেশি থাকবে। পাশাপাশি মিথুন এবং তুলা রাশিতেও শনির নজর রয়েছে। শনির এই প্রভাবের কারণে এই রাশির জাতকদের চাকরী, পেশা এবং ব্যবসায় অসুবিধার সম্মুখীন হতে পারেন। কেবল এটিই নয়, শনি পায়ে সমস্যা করতে পারে এবং কোনও গুরুতর রোগের প্রকোপও দেখা দিতে পারে। এগুলি জীবনে অর্থনৈতিক সংকটও সৃষ্টি করে।

শনির প্রতিকার-

যাদের জীবনে শনি সম্পর্কিত সমস্যা রয়েছে তাদের উচিত সময় মতো প্রতিকার গ্রহণ করা উচিত। প্রতিকার না নিলে প্রচুর সমস্যার সম্মুখীণ হতে হবে। এর জন্য শ্রাবণ মাসে প্রতি সোমবার শিবের পুজো করা ও শিবলিঙ্গে জল ঢালা। মঙ্গলবার হনুমান জিয়ার উপাসনা করা ও হনুমান চল্লিশা পাঠ শনির অশুভতাও হ্রাস করে। শনি মঙ্গলবার হনুমান চালিশা পাঠ করে শনির দোষ কাটিয়ে উঠতে পারবেন। পাশাপাশি প্রতি শনিবার শনি দেবের উপাসনা করতে হবে। দুঃস্থদের সাধ্য মত দান করতে হবে।

Share this article
click me!