শনিবার এই ৫ রাশির জন্য বিশেষ দিন, এই নিয়মগুলির পালন শনির মহাদশা থেকে রক্ষা করবে

২৯ এপ্রিল শনি কুম্ভ রাশিতে প্রবেশ করার সঙ্গে সঙ্গে  মীন রাশিতে শনির অর্ধেক সাড়েসাতী শুরু হয়েছে। এছাড়া কর্কট ও বৃশ্চিক রাশিতে শনির ধাইয়া শুরু হয়েছে। এছাড়া কুম্ভ রাশিতে সাড়েসাতী দ্বিতীয় পর্ব এবং মকর রাশিতে শেষ পর্ব শুরু হয়েছে। 
 

deblina dey | Published : Apr 30, 2022 4:07 AM IST

শনি দেবের আশীর্বাদ পেতে এবং শনির মহাদশার সময় পাওয়া নেতিবাচক প্রভাবগুলি এড়াতে শনি চারি অমাবস্যার দিনটি খুবই বিশেষ। এই ধরনের ব্যক্তিদের যাঁদের কুণ্ডলীতে শনি দোষ আছে বা যাঁদের ওপর শনির অর্ধেক ধইরা চলছে, তাঁদের শনি অমাবস্যার দিনে কিছু প্রতিকার করতেই হবে। বৈশাখ মাসের অমাবস্যা আজ অর্থাৎ ৩০ এপ্রিল শনিবার এবং এই দিনে সূর্যগ্রহণও রয়েছে, এমন পরিস্থিতিতে শনি সংক্রান্ত ব্যবস্থা গ্রহণের গুরুত্ব বেড়েছে। 
এই রাশির চিহ্নগুলিকে শনির প্রতিকার করা উচিত -

২৯ এপ্রিল শনি কুম্ভ রাশিতে প্রবেশ করার সঙ্গে সঙ্গে  মীন রাশিতে শনির অর্ধেক সাড়েসাতী শুরু হয়েছে। এছাড়া কর্কট ও বৃশ্চিক রাশিতে শনির ধাইয়া শুরু হয়েছে। এছাড়া কুম্ভ রাশিতে সাড়েসাতী দ্বিতীয় পর্ব এবং মকর রাশিতে শেষ পর্ব শুরু হয়েছে। 
যেহেতু শনি ন্যায়বিচারের দেবতা, সেহেতু তিনি সাড়েসাতী এবং ধৈয়ার সময় কড়া নজর রাখেন। এই সময়ে মানুষ যদি অন্যায় কাজ করে তাহলে শনির অসন্তুষ্টি তাদের জীবন নষ্ট করে দেয়। তা ছাড়া জন্মকুণ্ডলীতে শনি অশুভ অবস্থানে থাকলেও সেই ব্যক্তির খারাপ ফল হয়। এমন পরিস্থিতিতে শনি অমাবস্যার দিন এই পাঁচ রাশির জাতকদের কিছু ব্যবস্থা নেওয়া উচিত, এতে শনির কুটিল দৃষ্টি থেকে মুক্তি মিলবে। 

শনি দোষ দূর করার উপায় 
শনিশ্চরি অমাবস্যার দিন গঙ্গায় স্নান করলে শনির সাড়েসাতী, ধৈয়া ও শনি দোষের সমস্যা থেকে মুক্তি মিলবে। এর মাধ্যমে সমস্ত দুঃখ, বেদনা ও বাধার অবসান হয়। 
দুঃস্থ কাউকে দান করুন। তাকে খাবার, কাপড়, চপ্পল দান করুন। এটি শনিদেবকে প্রসন্ন করে। এছাড়া কালো তিল, কালো কাপড় দান করাও শুভ।

আরও পড়ুন- মীন রাশিতে শুক্রের গোচর, কেমন প্রভাব ফেলবে ১২ টি রাশির উপর

আরও পড়ুন- সূর্য গ্রহণের দিন শনি দেবতার পুজো করলে উপকৃত হবেন, জেনে নিন কেন করবেন 

আরও পড়ুন- পায়ের আঙ্গুলে আংটি পরার সময় এই ভুলগুলি কখনই নয়, স্বামীর জীবন দেখা দিতে চরম সর্বনাশ

শনিদোষের প্রভাব কমাতে কালো মাস কলাইয়ের ডাল, কালো তিল ও লোহা কালো কাপড়ে ভিজিয়ে তেলে ভিজিয়ে শনিদেবকে নিবেদন করুন। এটি স্বস্তি দেবে। 
শনি চালিসা পাঠ করুন। প্রতি শনিবার শনি চালিসা, শনি স্তোত্র বা শনি দশরথকৃত স্তোত্র পাঠ করলে ভাল হবে। 
শনি অমাবস্যাকে ঘরে শনি যন্ত্র প্রতিষ্ঠা করার জন্য খুব শুভ দিন বলে মনে করা হয়। সেই সঙ্গে প্রতিদিন পুজো করলে সমস্ত সমস্যা দূর হবে এবং অর্থ উপার্জন হবে। 
বিশেষজ্ঞের পরামর্শ নেওয়ার পর, কালো ঘোড়ার নালের একটি আংটি তৈরি করুন এবং মধ্যমা আঙুলে পরুন। 

 

Share this article
click me!