২২ বছর পর এই রাশিতে আঘাত হানবে শনি, জেনে নিন কীভাবে স্বস্তি পাবেন সাড়ে সাতি থেকে

শনির মহাদশায় একজন ব্যক্তি তার কর্ম এবং কুণ্ডলীতে শনির অবস্থান অনুযায়ী ফল লাভ করেন। যদি এই অবস্থাগুলি নেতিবাচক হয় তবে তারা ব্যক্তির জীবনকে ধ্বংস করতে পারে। 
 

Web Desk - ANB | Published : Apr 10, 2022 6:25 AM IST

জ্যোতিষশাস্ত্র অনুসারে, শনি হল সবচেয়ে ধীর গতিশীল গ্রহ। তারা আড়াই বছরে রাশি পরিবর্তন করে। রাশিচক্রের ধাইয়া-সাড়ে সতীর মতো মহাদশা শুরু হয় এবং শেষ হয়। শনি হলেন কর্ম অনুসারে ফল দানকারী দেবতা, তাই তাকে ন্যায়ের দেবতা বলা হয়। বিশেষ করে শনির মহাদশায় একজন ব্যক্তি তার কর্ম এবং কুণ্ডলীতে শনির অবস্থান অনুযায়ী ফল লাভ করেন। যদি এই অবস্থাগুলি নেতিবাচক হয় তবে তারা ব্যক্তির জীবনকে ধ্বংস করতে পারে। 
২৯ এপ্রিল শনির রাশি পরিবর্তন হচ্ছে 
আগামী ২৯ এপ্রিল কর্মফল দাতা শনিদেব রাশি পরিবর্তন করতে চলেছেন। তারা তাদের নিজস্ব রাশি কুম্ভ রাশিতে প্রবেশ করবে। এর প্রভাব সব রাশির উপরেই পড়বে, তবে এক রাশির মানুষরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবেন অর্থাৎ সাড়ে ৭ বছর। ২৯শে এপ্রিল থেকে এই রাশির জাতক জাতিকারা থাকবে শনির অর্ধেকে। 
মীন রাশির উপর সাড়ে সাতির  শুরু হবে
২৯ এপ্রিল, শনি তার নিজস্ব রাশি কুম্ভ রাশিতে প্রবেশ করার সঙ্গে সঙ্গেই মীন রাশির জাতক জাতিকাদের উপর শনির সাড়ে সাতির সূচনা হবে। অন্যদিকে ধনু রাশির জাতকরা সাড়ে সাতির হাত থেকে মুক্তি পাবেন। এছাড়াও, আরও কিছু রাশি আছে, যেগুলি সাড়ে সাতির এবং ধইয়ার প্রভাব বহন করবে। উদাহরণ স্বরূপ, মকর রাশির জাতক জাতিকাদের উপর সাড়ে সাতির শেষ পর্ব শুরু হবে এবং কুম্ভ রাশির জাতক জাতিকাদের উপর সাড়ে সাতির দ্বিতীয় পর্ব শুরু হবে। 
এখন থেকেই এই ব্যবস্থাগুলো করা শুরু করুন 
শনিদেব সাড়ে সাতির ফলে আর্থিক, মানসিক ও শারীরিক এই তিন প্রকার কষ্ট দেন। তবে যাদের রাশিতে শনির অবস্থান ইতিবাচক তাদের উপর এর প্রভাব তুলনামূলকভাবে কম। 
প্রতি শনিবারে যে কোন গরীবকে উরদের ডাল, কালো কাপড়, কালো তিল এবং কালো ছোলা জাতীয় কালো জিনিস দান করুন। 
- শনিবার অশ্বত্থ গাছের নিচে সরিষার তেলের প্রদীপ জ্বালালে আর্থিক সমস্যা দূর হয়। এছাড়া স্বাস্থ্যও ভালো থাকে। 
শনির প্রকোপ থেকে বাঁচার সর্বোত্তম উপায় হল ভগবান হনুমানের আশ্রয়ে যাওয়া। শনিবার হনুমান চালিসা বা সুন্দরকাণ্ড পাঠ করুন, এটি অনেক উপশম দেবে।  
শনিবার, 'ওম প্রম প্রম প্রণ সহ শনিশ্চরায় নমঃ' এবং ওম শনিশ্চরায় নমঃ' মন্ত্রগুলি জপ করুন। এতে শনি প্রসন্ন হবেন। 

Share this article
click me!