বাড়ির শিবলিঙ্গের সামনে রাখুন এই গাছ, কাটবে যাবতীয় দোষ-কুনজর

 বাস্তু মতে, বাড়িতে স্নেক প্ল্যান্ট রাখলে অনেক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়, সেই সঙ্গে আর্থিক অবস্থারও উন্নতি হয়। এই গাছটি বাড়িতে রাখলে একটি বিষয় খেয়াল রাখতে হবে যে এটিকে অন্য কোনো গাছ দিয়ে ঢাকা না পড়ে যায়। তা না হলে এটি নেতিবাচক প্রভাব ফেলতে পারে। 

Parna Sengupta | Published : Jul 31, 2022 11:34 AM IST

ভগবান শিব হিন্দু ধর্মের অন্যতম দেবতা। হিন্দু ধর্মে বিশ্বাসী মানুষের মধ্যে তাঁর আলাদা গুরুত্ব রয়েছে। অন্যদিকে, এমন একটি গাছ রয়েছে, যার সঠিক ব্যবহার ঘরে পজেটিভ এনার্জি নিয়ে আসে। সেটি হল স্নেক প্ল্যান্ট। বাস্তুশাস্ত্রে বলা হয়েছে, এই গাছ ঘরে সুখ ও ইতিবাচকতা নিয়ে আসে। বাস্তু মতে, বাড়িতে স্নেক প্ল্যান্ট রাখলে অনেক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়, সেই সঙ্গে আর্থিক অবস্থারও উন্নতি হয়। এই গাছটি বাড়িতে রাখলে একটি বিষয় খেয়াল রাখতে হবে যে এটিকে অন্য কোনো গাছ দিয়ে ঢাকা না পড়ে যায়। তা না হলে এটি নেতিবাচক প্রভাব ফেলতে পারে। এই প্রতিবেদন থেকে জেনে নিন কিভাবে স্নেক প্ল্যান্ট রাখলে আপনার বাড়িতে সমস্যা দূর হবে এবং আপনি উপকৃত হবেন।

শিবের সবচেয়ে পছন্দের গাছ স্নেক প্ল্যান্ট

বাড়িতে শিবের মূর্তির পাশে এই গাছ রাখলে অনেক উপকার হয়। এছাড়াও এতে প্রতিদিন সামান্য জল দিলে খুবই আশ্চর্যজনক উপকার পাওয়া যাবে। ভগবান শঙ্করও তার গলায় একটি সাপ পরেন এবং আপনি অবশ্যই জানেন যে তিনি সাপের কাছে কতটা প্রিয়। তাই স্নেক প্ল্যান্ট ও মহাদেবের সম্পর্ক খুবই গভীর। 

চাকরিতে সাফল্য পেতে পারেন

বাড়িতে স্নেক প্ল্যান্টের চারা রাখলে আপনি আপনার কাঙ্খিত কাজে সাফল্য পেতে পারেন, আপনাকে শুধু গাছের নিয়মিত যত্ন নিতে হবে। এটি আপনার জন্য শুভ প্রমাণিত হতে পারে।

ব্যবসায় অগ্রগতি চান

বাড়িতে গাছটি রাখলে এবং যত্ন নিলে আপনি আপনার ব্যবসায় উন্নতি পাবেন, আপনার ঘর ভালভাবে চলবে। এবং কোন সমস্যা হবে না। এটি উত্তর দিকে ভগবান শিবের কাছে রাখুন।

মনোযোগ বাড়াতে স্নেক প্ল্যান্ট

পড়াশোনার সময় একাগ্রতা বাড়াতে এই স্নেক প্ল্যান্ট খুবই উপকারী। এই গাছটি স্টাডি রুমে রাখা খুবই শুভ। টেবিলের কাছে রাখলে পড়াশোনায় কোনো সমস্যা হবে না।

আরও পড়ুন- নিজের থেকে কম বয়সী ছেলের প্রেমে পড়েন এই রাশির মেয়েরা, দেখে নিন তালিকা

আরও পড়ুন- নাগ পঞ্চমীর আগের রাতে ১১ টাকার এই টোটকা কাজে লাগান, পূরণ হবে মনের সব ইচ্ছা

আরও পড়ুন- চিনে নিন এই চার রাশিকে, এদের মুখশ্রী খুবই Sharpe হয়, দেখে নিন তালিকা

এই দিকে স্নেক প্ল্যান্ট রাখুন

বাস্তুশাস্ত্রে বলা হয়েছে যে বাড়ির দক্ষিণ-পূর্ব কোণে, পূর্ব বা দক্ষিণ দিকে স্নেক প্ল্যান্ট রাখা শুভ বলে মনে করা হয়। এটি অগ্রগতি নিয়ে আসে।

Share this article
click me!