কোষ্ঠীতে চন্দ্রের অবস্থান দুর্বল? জেনে নিন চন্দ্রের অবস্থানে ব্যক্তি জীবনে কী প্রভাব পড়ে

তথ্য রইল চন্দ্রের অবস্থান প্রসঙ্গে। জেনে নিন জন্ম কুণ্ডলীতে চন্দ্রের অবস্থার দুর্বল হলে ব্যক্তি জীবনে কী কী প্রভাব পড়ে। তেমনই চন্দ্র শক্তিশালী স্থানে থাকলে কোন ক্ষেত্রে উন্নতি দেখা দেয়। 

Sayanita Chakraborty | Published : May 9, 2022 9:10 AM IST

জ্যোতিষ শাস্ত্রে ৯টি গ্রহের উল্লেখ আছে। আর এই সকল গ্রহরা জন্ম কুণ্ডলীতে দুর্বল অথবা শক্তিশালী ভাবে অবস্থান করে থাকে। আর এই সকল গ্রহের অবস্থানের ওপর ব্যক্তি জীবনে নানা প্রভাব পড়ে। কিছু গ্রহের অবস্থান দুর্বল হলে চলতে থাকে সংকট। আবার কোনও গ্রহের অবস্থান সঠিক হলে জীবনে উন্নতি হয়। আজ তথ্য রইল চন্দ্রের অবস্থান প্রসঙ্গে। জেনে নিন জন্ম কুণ্ডলীতে চন্দ্রের অবস্থার দুর্বল হলে ব্যক্তি জীবনে কী কী প্রভাব পড়ে। তেমনই চন্দ্র শক্তিশালী স্থানে থাকলে কোন ক্ষেত্রে উন্নতি দেখা দেয়। 

শাস্ত্রে রবিকে পিতৃ কারক ও চন্দ্রকে মাতৃ কারক হিসেবে ধরা হয়। শাস্ত্র মতে, যারা চন্দ্রের জাত তাদের আবেগ, একাগ্রতা, অনুভূতি থাকে বিস্তর। তেমনই এই রাশির মেয়েরা স্নেহময়ী ও মমতাময়ী হয়ে থাকেন। ব্যক্তি অন্যের কষ্টে দুঃখ পান। শাস্ত্র মতে, এরা ভালো সমাজ সেবক বা সেবিকা হতে পারেন। তেমনই চন্দ্রের অবস্থান শক্তিশালী হলে এরা ভালো শিল্পী মানুষ হন। 

গ্রহের অবস্থানে আমাদের জীবনে শুভ ও অশুভ উভয় প্রভাব পড়ে। শাস্ত্র মতে, জন্ম কুষ্ঠীতে চন্দ্রের অবস্থান দুর্বল হওয়া মোটেই ভালো নয়। চন্দ্র দুর্বল হলে একাধিক শারীরিক জটিলতা দেখা দিতে পারে। হাঁপানি, মূত্রাশয়ে রোগ, ফুসফুসে রোগ দেখা দেয়। মহিলারা জরায়ুর রোগে ভোগেন। আবার অনেকের ডিম্বাশয়ের সমস্যা দেখা গেয়। এছাড়াও চন্দ্র দুর্বল বলে বাতের ব্যথায় কষ্ট পান অনেকে। 

মানসিক জটিলতাও দেখা দেয় চন্দ্র দুর্বল হলে। যাদের কোষ্টিতে চন্দ্র দুর্বল তারা মানসিক ভাবে দুর্বল হন। এমনকী, মানসিক রোগ দেখা দিতে পারে চন্দ্রের কারণে। অন্য দিকে, আত্মহত্যার প্রবণতা দেখা দেয় চন্দ্রের অবস্থান দুর্বল হলে।   

কোষ্ঠীতে চন্দ্রে অবস্থানের রকম ফের হতেই পারে। এর জন্য সমস্যাও তৈরি হওয়া স্বাভাবিক। তবে, শাস্ত্রে সকল সমস্যার সমাধানের পথ আছে। জ্যোতিষ টোটকা মেনে চন্দ্রের অবস্থানের বদল করতে পারেন। কিংবা চন্দ্রের অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে পারেন। এক্ষেত্রে চাঁদকে দুধ, দই, সাদা ফুল, চাল, সাদা চন্দন ও কর্পূর দান করুন। প্রতিদিন এই টোটকা পালন করতে পারেন। এতে উপকার পাবেন। এছাড়াও, শাস্ত্রে রয়েছে একাধিক টোটকা। কোনও জ্যোতিষীর পরমার্শ নিয়ে এই সকল টোটকা পালন করতে পারেন। গ্রহের খারাপ প্রভাব কাটাতে এই সকল টোটকা বেশ উপকারী। 

আরও পড়ুন- দাম্পত্য সম্পর্ক ভাঙতে ওস্তাদ এই চার রাশির শাশুড়িরা, দেখে নিন তালিকায় আপনারটি নেই তো?

আরও পড়ুন- দুরারোগ্য রোগ থেকে মুক্তি পেতে, বৈশাখী চতুর্দশীতে পালন করুন এই নিয়মগুলি

​​​​​​​আরও পড়ুন- বড় প্যাকেজের চাকরি পাবে এই রাশির জাতকরা, জীবনে পরিবর্তন আসতে চলেছে গ্রহের অবস্থানের কারণে
 

Share this article
click me!