বাস্তুদোষেই কি হচ্ছে আর্থিক ক্ষতি কিংবা বাধা আসছে সকল কাজে, রইল বাস্তু দোষ বোঝার উপায়

বিশেষজ্ঞদের মতে, শাস্ত্র মেনে ঘর সাজালে সংসারে সুখ শান্তি বজায় থাকে। দূর হয় সকল বাধা বিপত্তি। এখন প্রশ্ন হল বাড়িতে বাস্তুদোষ (Vastu Dosh) দেখা দিয়েছে তা বুঝবেন কী করে। বাড়িতে বাস্তুদোষ আছে কি না, তা বুঝতে মেনে চলুন এই কয়টি জিনিস।

Sayanita Chakraborty | Published : Jan 7, 2022 8:15 AM IST

জ্যোতিষ শাস্ত্রের (Astrology) একটি গুরুত্বপূর্ণ অংশ হল বাস্তু। বাস্তু অনুসারে, সব তৈরি ও ঘর সাজানোর নির্দেশ দেওয়া হয়। বিশেষজ্ঞদের মতে, শাস্ত্র মেনে ঘর সাজালে সংসারে সুখ শান্তি বজায় থাকে। দূর হয় সকল বাধা বিপত্তি। এখন প্রশ্ন হল বাড়িতে বাস্তুদোষ (Vastu Dosh) দেখা দিয়েছে তা বুঝবেন কী করে। কাজে বাধা তো অন্য কারণেও আসতে পারে, কিংবা আর্থিক টানাপোড়েনের কারণ তো আরও কিছু হতে পারে। কিন্তু, বাস্তু দোষেই যে সমস্যা দেখা দিচ্ছে, তা বোঝা সবার আগে প্রয়োজন। বাস্তু শাস্ত্র রয়েছে এই সমস্যারও সমাধান। বাড়িতে বাস্তুদোষ আছে কি না, তা বুঝতে মেনে চলুন এই কয়টি জিনিস।  

বাস্তুদোষে ভুগতে পারেন শারীরিক সমস্যায় (Physical Problems)। হয়তো পরিবারে কোনও সদস্য দীর্ঘদিন ধরে অসুস্থ। চিকিৎসা চলছে তার। ডাক্তারি পরামর্শ মেনেও কোনও লাভ হচ্ছে না। এরই মাঝে পরিবারের অন্য সদস্যরাও অসুস্থ হয়ে পড়ছে। পরিবারের সকল সদস্য যদি এক সঙ্গে শারীরিক অসুস্থতায় (Illness) ভোগে। কিছুতেই যদি সমস্যা সমাধান না হয়। তাহলে এর কারণ হতে পারে বাস্তুদোষ। এই সমস্যা  থেকে মুক্তি পেতে বাস্তু টোটকা মেনে  চলতে পারেন।   

ভালো পরীক্ষা দিয়েও পরীক্ষার ফল খারাপ হচ্ছে, হয়তো বা বহু প্রচেষ্টার পরেও চাকরি পাচ্ছেন না। কিংবা সব কাজে বার বার বাধা আসছে। শুভ কাজ আটকে যাচ্ছে। যে কোনও কাজ শেষ পর্যায়ে গিয়ে আটকে যাচ্ছে। এই সমস্যা দেখা দিতে পারে বাস্তু দোষ। শাস্ত্র অনুসারে, ঘরে নেতিবাচক এনার্জি (Negative Energy তৈরি হলে তা উন্নতিতে বাধা দেয়। তবে, কোনও কাজে বাধা পাওয়া মানেই যে বাস্তুদোষ আছে এমন নয়। বারে বারে বাধা আসলে, বুঝতে হবে বাস্তু দোষে এমন হচ্ছে। 

আরও পড়ুন: Vastu For Study Room: বাচ্চার পড়াশোনায় মনোযোগ বাড়াতে ঘরের রং পাল্টান, জেনে নিন কী রং করাবেন

আরও পড়ুন: Vastu Tips For Pregnant Women: রইল গর্ভবতী মহিলাদের জন্য বাস্তু টোটকা, ঘরে রাখুন এই তিন জিনিস

পারিবারিক হোক কিংবা কর্মজীবন কেন্দ্রীক, সমস্যা সকলের জীবনেই আছে। এই সমস্যা বাড়তে থাকলে অনেকে হতাশ হয়ে পড়েন। এটা ঠিকই। কিন্তু, সব সময় মনে নেতিবাচক চিন্তা (Negative thoughts) বা আত্মহত্যার (Suicide) চিন্তা মাথায় আসা ভালো লক্ষণ নয়। শাস্ত্র, অনুসারে বাড়িতে নেতিবাচক শক্তি বেশি দেখা দিলে এমন হতে পারে। এমনকী, পরিবারের সদস্যদের মধ্যে সারাক্ষণ ঝগড়া লেগে থাকলে, হাজার প্রচেষ্টার ফলেও দাম্পত্য কলহের নিষ্পত্তি না হলে, সতর্ক হন। সেক্ষেত্রে মেনে চলতে পারেন বাস্তু মত। 

Share this article
click me!